শিরোনাম

সোমবার, অক্টোবর 16, 2017 - গুগলের এই এয়ারপড হেডফোন যখন ট্রান্সলেটর | সোমবার, অক্টোবর 16, 2017 - কম্পিউটার গেমের আসক্তিতে হতে পারে ভয়াবহ পরিণতি | সোমবার, অক্টোবর 16, 2017 - ওটিসি ড্রাগ বিষয়ে সচেতনতা জরুরি | সোমবার, অক্টোবর 16, 2017 - ইউরোপ ও আমেরিকায় মেডিক্যাল পড়াশোনা | সোমবার, অক্টোবর 16, 2017 - ইউরোপ সাইপ্রাসে পড়াশোনা ও কাজ | সোমবার, অক্টোবর 16, 2017 - আসুসের নতুন অষ্টম প্রজন্মের মাদারর্বোড বাজারে | সোমবার, অক্টোবর 16, 2017 - ক্লাউড কম্পিউটিং মেলায় অংশ গ্রহন করছে বাংলাদেশের প্রতিনিধি দল | রবিবার, অক্টোবর 15, 2017 - পাতায়া ভ্রমনের স্বপ্ন পূরণ | রবিবার, অক্টোবর 15, 2017 - বৃৃটিশ কাউন্সিল আয়োজিত বই পড়া প্রতিযোগিতার চুড়ান্ত পরীক্ষা সম্পন্ন | রবিবার, অক্টোবর 15, 2017 - ঢাকায় অনুষ্ঠিত হলো ডিজিটাল মার্কেটিং সামিট ও অ্যাওয়ার্ড ২০১৭ |
প্রথম পাতা / ক্যারিয়ার / ক্যাম্পাস / বুয়েটে অনুষ্ঠিত হল আইটিইই ই-লার্নিং স্কলারশীপ অ্যাওয়ার্ড
বুয়েটে অনুষ্ঠিত হল আইটিইই ই-লার্নিং স্কলারশীপ অ্যাওয়ার্ড

বুয়েটে অনুষ্ঠিত হল আইটিইই ই-লার্নিং স্কলারশীপ অ্যাওয়ার্ড

বিজেআইটি একাডেমি (বাংলাদেশ জাপান ইনফরমেশন টেকনোলজি) ও জাপানের কেজেএস কোম্পানির সহযোগিতায় বুয়েঠে অনুষ্ঠিত হলো আইটিইই (ইনফরমেশন টেকনোলজি ইঞ্জিনিয়ারস এক্সামিনেশন) স্কলারশীপ অ্যাওয়ার্ড। ১৫ জুন সোমবার বাংলাদেশ ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজির (বুয়েট) সিএসই বিভাগের ৫ শিক্ষার্থী এই আইটিইই স্কলারশীপ অ্যাওয়ার্ড পান।

buet-itee

বুয়েটের সিএসই বিভাগের আইএসি সম্মেলন কক্ষে শিক্ষার্থীদের হাতে অ্যাওয়ার্ড তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি কেজেএস কোম্পানির সিইও তিসুগুনোবো অগিনো। এ সময় উপস্থিত ছিলেন বিজেআইটি একাডেমির চিফ এক্সিকিউটিভ অফিসার জাভেদ হাসান, কেজেএস কোম্পানির চিফ অপারেটিং অফিসার নাইয়োমি নোজাকি, এক্সিকিউটিভ ডাইরেক্টর সাইয়ুরি ওগিনি এবং কনসালটেন্ট সিনোসুকে তাসাকা।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বুয়েটের অধ্যাপক ড. মোহাম্মদ কায়কোবাদ।
বুয়েটে অধ্যায়নরত ৪৯ জন শিক্ষার্থীদের তিন ধাপে পরীক্ষা নিয়ে প্রদান করা হয় এই স্কলারশীপ অ্যাওয়ার্ড। জাপানে পেশাদার আইসিটি কর্মজীবীদের পরীক্ষা নেয় আইটিইই। তাদের সার্টিফিকেট নিয়ে আইসিটি ক্ষেত্রে কর্মরত রয়েছেন ৫ থেকে ৬ লাখ মানুষ। আর সে কারণেই দেশটির আইসিটি পরিসরের নিয়ন্ত্রণকারী একটি প্রতিষ্ঠান হয়ে আছে আইটিইই।
এই প্রতিষ্ঠান আইসিটি ক্ষেত্রে উচ্চমানের সার্টিফিকেট প্রদান করায় জাপানের পাশাপাশি এশিয়া জুড়ে জনপ্রিয়তা পেয়েছে। বিশ্বব্যাপী তাদের এই সার্টিফিকেট ব্যবস্থাকে ছড়িয়ে দেয়ার পরিকল্পনার অংশ হিসেবে গত ৫ মে বাংলাদেশে ৪৯ জন বাছাইকৃত প্রকৌশলী শিক্ষার্থীর পরীক্ষা নেয় প্রতিষ্ঠানটি। তিন ধাপে তাদের পরীক্ষা নেয়ার পর বাংলাদেশের ৫ জন শিক্ষার্থী কৃতিত্বের সঙ্গে উত্তীর্ন হয়।
উলে¬খ্য, বাংলাদেশ-জাপান সু-সম্পর্কের ধারাবাহিক সহযোগিতার অংশ হিসেবে আইটিইই এই কার্যক্রম পরিচালনা করছে যেখানে সহায়তা করছে কেজেএস কোম্পানি এবং বিজেআইটি একাডেমি। বাংলাদেশ সরকারের ‘ডিজিটাল বাংলাদেশ’ পরিকল্পনা বাস্তবায়নে একটি সহায়ক প্রকল্প হিসেবে কাজ করবে আইটিইই’র কার্যক্রম।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top