শিরোনাম

বৃহস্পতিবার, মে 25, 2017 - জিপি অ্যাক্সেলারেটরের চতুর্থ ব্যাচের জন্য আবেদন গ্রহণ শুরু | বৃহস্পতিবার, মে 25, 2017 - বিসিএস-এ ‘ব্যবসা সাফল্যে প্রচার এবং প্রসার’ শীর্ষক প্রশিক্ষণ কর্মসূচী অনুষ্ঠিত | বৃহস্পতিবার, মে 25, 2017 - ব্র্যাক বিশ্ববিদ্যালয়ে দারাজের ফিউচার লিডারশীপ প্রোগ্রাম | বৃহস্পতিবার, মে 25, 2017 - ফাঁস হল নকিয়া ৯ এর ফিচার | বৃহস্পতিবার, মে 25, 2017 - নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জ এর সেরা পাঁচে বাংলাদেশের দুই প্রকল্প | বৃহস্পতিবার, মে 25, 2017 - স্মার্টফোনে চার্জ না থাকার জন্য দায়ী যে সকল অ্যাপ | বৃহস্পতিবার, মে 25, 2017 - ফেসবুকে ভিডিও আপলোডে পুরস্কার | বুধবার, মে 24, 2017 - গ্রাহকের হাতে পণ্য তুলে দিতে সর্বাপেক্ষা জনপ্রিয় মাধ্যম বিক্রয় ডট কম | বুধবার, মে 24, 2017 - জেডটিই এবং বাংলালিংক নিয়ে এলো বিশ্বের সবচেয়ে বড় ভার্চুয়াল এসডিএম | বুধবার, মে 24, 2017 - ৩৩১০ সহ নকিয়ার তিনটি স্মার্টফোন জুন থেকে দেশের বাজারে পাওয়া যাবে |
প্রথম পাতা / ক্যারিয়ার / ক্যাম্পাস / বুয়েটে অনুষ্ঠিত হল আইটিইই ই-লার্নিং স্কলারশীপ অ্যাওয়ার্ড
বুয়েটে অনুষ্ঠিত হল আইটিইই ই-লার্নিং স্কলারশীপ অ্যাওয়ার্ড

বুয়েটে অনুষ্ঠিত হল আইটিইই ই-লার্নিং স্কলারশীপ অ্যাওয়ার্ড

বিজেআইটি একাডেমি (বাংলাদেশ জাপান ইনফরমেশন টেকনোলজি) ও জাপানের কেজেএস কোম্পানির সহযোগিতায় বুয়েঠে অনুষ্ঠিত হলো আইটিইই (ইনফরমেশন টেকনোলজি ইঞ্জিনিয়ারস এক্সামিনেশন) স্কলারশীপ অ্যাওয়ার্ড। ১৫ জুন সোমবার বাংলাদেশ ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজির (বুয়েট) সিএসই বিভাগের ৫ শিক্ষার্থী এই আইটিইই স্কলারশীপ অ্যাওয়ার্ড পান।

buet-itee

বুয়েটের সিএসই বিভাগের আইএসি সম্মেলন কক্ষে শিক্ষার্থীদের হাতে অ্যাওয়ার্ড তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি কেজেএস কোম্পানির সিইও তিসুগুনোবো অগিনো। এ সময় উপস্থিত ছিলেন বিজেআইটি একাডেমির চিফ এক্সিকিউটিভ অফিসার জাভেদ হাসান, কেজেএস কোম্পানির চিফ অপারেটিং অফিসার নাইয়োমি নোজাকি, এক্সিকিউটিভ ডাইরেক্টর সাইয়ুরি ওগিনি এবং কনসালটেন্ট সিনোসুকে তাসাকা।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বুয়েটের অধ্যাপক ড. মোহাম্মদ কায়কোবাদ।
বুয়েটে অধ্যায়নরত ৪৯ জন শিক্ষার্থীদের তিন ধাপে পরীক্ষা নিয়ে প্রদান করা হয় এই স্কলারশীপ অ্যাওয়ার্ড। জাপানে পেশাদার আইসিটি কর্মজীবীদের পরীক্ষা নেয় আইটিইই। তাদের সার্টিফিকেট নিয়ে আইসিটি ক্ষেত্রে কর্মরত রয়েছেন ৫ থেকে ৬ লাখ মানুষ। আর সে কারণেই দেশটির আইসিটি পরিসরের নিয়ন্ত্রণকারী একটি প্রতিষ্ঠান হয়ে আছে আইটিইই।
এই প্রতিষ্ঠান আইসিটি ক্ষেত্রে উচ্চমানের সার্টিফিকেট প্রদান করায় জাপানের পাশাপাশি এশিয়া জুড়ে জনপ্রিয়তা পেয়েছে। বিশ্বব্যাপী তাদের এই সার্টিফিকেট ব্যবস্থাকে ছড়িয়ে দেয়ার পরিকল্পনার অংশ হিসেবে গত ৫ মে বাংলাদেশে ৪৯ জন বাছাইকৃত প্রকৌশলী শিক্ষার্থীর পরীক্ষা নেয় প্রতিষ্ঠানটি। তিন ধাপে তাদের পরীক্ষা নেয়ার পর বাংলাদেশের ৫ জন শিক্ষার্থী কৃতিত্বের সঙ্গে উত্তীর্ন হয়।
উলে¬খ্য, বাংলাদেশ-জাপান সু-সম্পর্কের ধারাবাহিক সহযোগিতার অংশ হিসেবে আইটিইই এই কার্যক্রম পরিচালনা করছে যেখানে সহায়তা করছে কেজেএস কোম্পানি এবং বিজেআইটি একাডেমি। বাংলাদেশ সরকারের ‘ডিজিটাল বাংলাদেশ’ পরিকল্পনা বাস্তবায়নে একটি সহায়ক প্রকল্প হিসেবে কাজ করবে আইটিইই’র কার্যক্রম।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top