শিরোনাম

সোমবার, ডিসেম্বর 18, 2017 - মোবাইল ডেটা ব্যবহারে এগিয়ে গ্রামীণফোন | সোমবার, ডিসেম্বর 18, 2017 - বিদেশ থেকে এখন ৮টি মোবাইল ফোন আনা যাবে | রবিবার, ডিসেম্বর 17, 2017 - গুগল-ফেসবুকের বিজ্ঞাপনে ডলার পাচার-রাজস্ব হারাচ্ছে সরকার | রবিবার, ডিসেম্বর 17, 2017 - রাইড শেয়ারিং সার্ভিস ‘ডাকো’র প্রথম যাত্রী আশরাফুল | রবিবার, ডিসেম্বর 17, 2017 - বাংলাদেশে এলো মোবাইল এ্যাপস ‘ফ্ল্যাশট্যাগ’ | রবিবার, ডিসেম্বর 17, 2017 - আগামী বছর ঢাকায় আন্তর্জাতিক পর্যটন মেলা : রাশেদ খান মেনন | রবিবার, ডিসেম্বর 17, 2017 - ‘ল্যাপটপ ফর অল’ ক্যাম্পেইন বাস্তবায়নে এটুআই ও সিঙ্গারের মধ্যে সমঝোতা স্মারক | শুক্রবার, ডিসেম্বর 15, 2017 - শুরু হলো আসুস আরওজি জেফ্রাস গেমিং ল্যাপটপের প্রি-বুকিং | শুক্রবার, ডিসেম্বর 15, 2017 - বাজারে এলো স্বল্পবাজেটের এসার ল্যাপটপ | শুক্রবার, ডিসেম্বর 15, 2017 - ছুটির দিনের শুরুতেই ক্রেতা মুখর ল্যাপটপ মেলা ২০১৭ |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / ফিচার পোস্ট / বুয়েটে ফলিং ওয়ালস ল্যাব অনুষ্ঠিত
বুয়েটে ফলিং ওয়ালস ল্যাব অনুষ্ঠিত

বুয়েটে ফলিং ওয়ালস ল্যাব অনুষ্ঠিত

falling-walsগত ৭ অক্টোবর শুক্রবার বুয়েটে অনুষ্ঠিত হয়ে গেল জার্মানভিত্তিক বিজ্ঞান সঙ্গঠন ফলিং ওয়ালস ল্যাব বাংলাদেশ এর চূড়ান্ত পর্বের প্রতিযোগিতা। এবারের প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেন বুয়েট তড়িৎ প্রকৌশল বিভাগের ৪র্থ বর্ষের ছাত্র আহমেদ ইমতিয়াজ হুমায়ুন।

দৃষ্টি প্রতিবন্ধীদের চলাফেরায় সহায়তা করতে সক্ষম একটি যন্ত্রের উদ্ভাবন এবং বাজারে বিদ্যমান সমতুল্য ডিভাইসগুলোর চেয়ে কম দামে সেটি বাজারজাতকরণের সুযোগ ও সম্ভাবনা নিয়ে তিনি তার বক্তব্য উপস্থাপন করেন।

আগামী ৮ নভেম্বর জার্মানির বার্লিন শহরে অনুষ্ঠিতব্য ফলিং ওয়ালস ল্যাবে তিনি বাংলাদেশের হয়ে প্রতিনিধিত্ব করবেন।

বাংলাদেশের ৫টি ক্যাম্পাসে এর এক্টিভেশন প্রোগাম চলে, যার শুরুটা হয়েছিল গত ১০ মে বুয়েটে। সারা বাংলাদেশ থেকে নির্বাচিত প্রতিযোগিদের নিয়ে চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয় গত শুক্রবার।

বিভিন্ন সেক্টরের ছাত্র, ফ্যাকাল্টি, প্রফেশনালগণ তাদের নিজ নিজ আইডিয়া এবং প্রোটোটাইপ বিচারকমণ্ডলীর সামনে উপস্থাপন করেন। প্রতিযোগিতায় আলোচিত বিষয়সমূহের মাঝে বিচিত্রতা ছিল লক্ষ্য করার মতো।

বিজয়ীদের মধ্যে বুয়েটের ওবায়দুর রহমান এবং সিমপ্লেক্স হাবের মোঃ রাহাতুর রহমান যথাক্রমে ২য় ও ৩য় স্থান অধিকার করেন।

অনুষ্ঠানে বিচারক হিসেবে উপস্থিত ছিলেন বুয়েটের অধ্যাপক এবং ডব্লিউআরই বিভাগের প্রধান ড. মোঃ আতাউর রহমান, যন্ত্রকৌশল বিভাগের অধ্যাপক আশিকুর আজিম, জিপি এক্সিলারেটরের প্রধান মিনহাজ আনোয়ার, জিরো টু ইনফিনিটির সম্পাদক আবদুল্লাহ আল মাহমুদ এবং মিডিয়া মিক্স কমুনিকেশনের সিইও আব্দুল্লাহ হাসান।

বিজ্ঞানভিত্তিক পত্রিকা ‘জিরো টু ইনফিনিটি’ বাংলাদেশে ফলিং ওয়ালস ল্যাবের আয়োজক। সহায়তায় ছিল বুয়েট এন্টারপ্রেনারশিপ ডেভেলপমেন্ট ক্লাব (ইডিসি), ইয়ুথ কার্নিভাল, বাংলাদেশ সায়েন্স সোসাইটি এবং ফিউচার স্টার্টআপ।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top