শিরোনাম

শুক্রবার, মে 26, 2017 - স্থগিত হয়ে গেছে বেসিস ২০১৭-১৮ টার্মের ৩ পদে নির্বাচন | শুক্রবার, মে 26, 2017 - রবি’র লোকসান ১৭০ কোটি টাকা | শুক্রবার, মে 26, 2017 - ডোমেইন এবং হোস্টিং এ বিশেষ অফার | শুক্রবার, মে 26, 2017 - তোশিবার অফিস ইকুপমেন্ট দিচ্ছে বিএমই | বৃহস্পতিবার, মে 25, 2017 - জিপি অ্যাক্সেলারেটরের চতুর্থ ব্যাচের জন্য আবেদন গ্রহণ শুরু | বৃহস্পতিবার, মে 25, 2017 - বিসিএস-এ ‘ব্যবসা সাফল্যে প্রচার এবং প্রসার’ শীর্ষক প্রশিক্ষণ কর্মসূচী অনুষ্ঠিত | বৃহস্পতিবার, মে 25, 2017 - ব্র্যাক বিশ্ববিদ্যালয়ে দারাজের ফিউচার লিডারশীপ প্রোগ্রাম | বৃহস্পতিবার, মে 25, 2017 - ফাঁস হল নকিয়া ৯ এর ফিচার | বৃহস্পতিবার, মে 25, 2017 - নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জ এর সেরা পাঁচে বাংলাদেশের দুই প্রকল্প | বৃহস্পতিবার, মে 25, 2017 - স্মার্টফোনে চার্জ না থাকার জন্য দায়ী যে সকল অ্যাপ |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / ফিচার পোস্ট / বেসিসের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত
বেসিসের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

বেসিসের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

সরকারি-বেসরকারি যৌথ উদ্যোগে তথ্যপ্রযুক্তির দেশীয় বাজার উন্নয়নের প্রত্যাশা নিয়ে দেশের সফটওয়্যার ও তথ্যপ্রযুক্তি খাতের শীর্ষ সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এর বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হয়েছে।

BASIS-AGM-2015-corporateবেসিস সভাপতি শামীম আহসানের সভাপতিত্বে শনিবার রাজধানীর এক হোটেলে আয়োজিত সভায় বেসিসের সদস্য কোম্পানির প্রতিনিধিরা অংশ নেন। এসময় উপস্থিত ছিলেন বেসিসের সিনিয়র সহ-সভাপতি রাসেল টি আহমেদ, সহ-সভাপতি এম রাশিদুল হাসান, মহাসচিব উত্তম কুমার পাল, যুগ্ম মহাসচিব মোস্তাফিজুর রহমান সোহেল, কোষাধ্যক্ষ শাহ ইমরাউল কায়ীশ, পরিচালক সানি মো. আশরাফ খান, সামিরা জুবেরী হিমিকা, আরিফুল হাসান ও নির্বাহী পরিচালক সামি আহমেদ। এছাড়া বেসিসের প্রাক্তন সভাপতি এ তৌহিদ, সারোয়ার আলম, রফিকুল ইসলাম রাউলি, হাবিবুল্লাহ এন করিম, একেএম ফাহিম মাশরুর প্রমুখ উপস্থিত ছিলেন।

সভায় বেসিস মহাসচিব উত্তম কুমার পাল বেসিসের ২০১৫ সালের কর্মকাণ্ডের বিবরণী এবং কোষাধ্যক্ষ শাহ ইমরাউল কায়ীশ বিগত ২০১৪-১৫ অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পেশ করেন। পেশকৃত এসব প্রতিবেদনের উপর সভায় উপস্থিত উল্লেখযোগ্য সংখ্যক সদস্য আলোচনায় অংশ নেন ও গুরুত্বপূর্ণ মতামত দেন।

সভায় ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে সরকার গৃহীত বিভিন্ন কর্মসূচির একটা উল্লেখযোগ্য অংশ যাতে তথ্যপ্রযুক্তি খাতের স্থানীয় বাজার উন্নয়নে ভূমিকা রাখে সে বিষয়ে সরকারের সাথে বেসিসের সম্পৃক্তরা আরও জোরদার করার জন্য সদস্যরা আহ্বান জানান।

এ বিষয়ে বেসিস সভাপতি শামীম আহসান জানান, ইতিমধ্যে দেশের তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়নে সরকারের সাথে যৌথভাবে ডিজিটাল ওয়ার্ল্ড, বাংলাদেশ ইন্টারনেট উইক, কানেক্টিং স্টার্টআপসহ বেশ কিছু উল্লেখযোগ্য কর্মসূচি বাস্তবায়ন করা হয়েছে। আইসিটি খাতের জন্য জন্য ২০২৪ সাল পর্যন্ত ট্যাক্স রহিতকরণ, ই-কমার্স থেকে ভ্যাট প্রত্যাহার, ভেঞ্চার ক্যাপিটাল পলিসি, সাইবার সিকিউরিটি পলিসি, আইসিটি কোম্পানির আইপিওতে অংশগ্রহণের জন্য স্মল ক্যাপ পলিসিসহ বেশ কিছু পলিসি তৈরিতে বেসিস প্রত্যক্ষ ভূমিকা রেখেছে। ভবিষ্যতে এই শিল্পের উন্নয়নে সরকারের সঙ্গে যৌথভাবে কাজ করার ধারাবাহিকতা থাকবে।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top