শিরোনাম

বুধবার, অক্টোবর 18, 2017 - শুরু হলো বাংলাদেশ আইসিটি এক্সপো ২০১৭ | বুধবার, অক্টোবর 18, 2017 - স্ক্রিন শেয়ার ফিচার যুক্ত হলো ফেসবুক লাইভে | বুধবার, অক্টোবর 18, 2017 - সরকারি কর্মকর্তা এবং সাংবাদিকদের জন্য গুগল চালু করবে অ্যাডভান্সড জিমেইল সিকিউরিটি | বুধবার, অক্টোবর 18, 2017 - বায়ার ক্রপসায়েন্স বাংলাদেশ এর ১৫তম বর্ষপূর্তি উৎযাপিত | বুধবার, অক্টোবর 18, 2017 - অ্যান্ড্রয়েড ফোনে পর্নোগ্রাফি ব্লক করার উপায় | বুধবার, অক্টোবর 18, 2017 - হোয়াটসঅ্যাপ দিবে রিয়েল টাইমে লোকেশন শেয়ারের সুবিধা | বুধবার, অক্টোবর 18, 2017 - আইফােন ৮ এবং আইফােন ৮ প্লাস বাজারে আনছে গ্রামীণফােন | বুধবার, অক্টোবর 18, 2017 - বাংলাদেশ আইসিটি এক্সপো’তে স্মার্ট এর অফার | বুধবার, অক্টোবর 18, 2017 - এমএসআই এর পার্টনার মিট অনুষ্ঠিত | বুধবার, অক্টোবর 18, 2017 - বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডে চ্যাম্পিয়ন ‘প্রিজম ইআরপি’ |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / বেসিস ও গ্রামীণফোনের উদ্যোগে শুরু হচ্ছে ইন্টারনেট উইক
বেসিস ও গ্রামীণফোনের উদ্যোগে শুরু হচ্ছে ইন্টারনেট উইক

বেসিস ও গ্রামীণফোনের উদ্যোগে শুরু হচ্ছে ইন্টারনেট উইক

gp-basis

বর্তমানে দৈনন্দিন জীবনের অন্যতম অনুষঙ্গ ইন্টারনেটের প্রচার, প্রসার ও এর সুফলগুলো সাধারণ মানুষের সামনে তুলে ধরতে দেশব্যাপি আয়োজিত হতে যাচ্ছে দেশের সর্ববৃহৎ ইন্টারনেট উৎসব ‘বাংলাদেশ ইন্টারনেট উইক ২০১৫’। দেশের তিনটি বিভাগীয় শহরে বড় প্রদর্শনী ও ৪৮৭টি উপজেলায় একটি করে ইউনিয়ন ডিজিটাল সেন্টারে আয়োজিত হবে এই উৎসব। এছাড়া শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে ক্যাম্পেইন পরিচালনা করা হবে।

আগামী ২৪ থেকে ৩০ আগস্ট, ২০১৫ তে অনুষ্ঠিত হতে যাওয়া এই উৎসবে অংশ নিবে ই-কমার্স, ওয়েবপোর্টাল, মোবাইল অ্যাপ্লিকেশন ও সারাদেশের স্থানীয় মোবাইল ভিত্তিক উদ্যোগ সারা সপ্তাহজুড়ে প্রচার ও প্রদর্শন করা হবে। দর্শনার্থীরা এসব সেবা গ্রহণের প্রক্রিয়া সরাসরি দেখতে ও জানতে পারবেন। এছাড়া দেশের তিনটি বিভাগে ইন্টারনেট মেলার বাইরেও বিশ্ববিদ্যালয় ভিত্তিক বিভিন্ন কর্মশালা, সেমিনার এবং দেশের গনমাধ্যমগুলোতে পলিসি বৈঠকের আয়োজন করা হবে। আর এর মাধ্যমে ইন্টারনেট প্রবৃদ্ধির হার বাড়িয়ে প্রতিবছর নূণ্যতম ১ কোটি ইন্টারনেট গ্রাহক বাড়ানো, সাধারণ জনগনকে আরও বেশি অনলাইন সেবার আওতায় আনাসহ তথ্যপ্রযুক্তি ও ইন্টারনেটভিত্তিক উদ্যোক্তাদের প্রয়োজনীয় সুবিধা নিশ্চিতকল্পে এগিয়ে যাওয়াও এই আয়োজনের মূল লক্ষ্য। ইন্টারনেট ও তথ্যপ্রযুক্তি নির্ভর সেবার সঙ্গে জড়িত আগ্রহী প্রতিষ্ঠান বেসিসের সঙ্গে যোগাযোগ করে এই উৎসবে সম্পৃক্ত হতে পারবেন।

এই আয়োজনের মাধ্যমে বেসিসের ‘ওয়ান বাংলাদেশ’ ভিশনের অন্যতম পিলার ২০১৮ সাল নাগাদ প্রতিবছর নূণ্যতম ১ কোটি ইন্টারনেট গ্রাহক বাড়ানোর লক্ষ্য বাস্তবায়ন হবে বলে মনে করছেন আয়োজক প্রতিষ্ঠান বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) ও টেলিকম অপারেটর গ্রামীণফোন। এই আয়োজনে সহযোগি হিসেবে রয়েছে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগ। এ উপলক্ষে মঙ্গলবার বেসিস এবং গ্রামীণফোনের মধ্যে এক সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠিত হয়।

Comments

comments



One comment

  1. প্রতিবছর এক কোটি ইন্টারনেট গ্রাহক বাড়ানোর জন্য এত কিছুর দরকার নেই, শুধু নেটের দাম কমিয়ে দিলেই তো হয়।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top