শিরোনাম

মঙ্গলবার, মে 23, 2017 - বেসিস নির্বাচন :লটারিতে বাদ পড়েছেন মোস্তাফা জব্বার, রাসেল ও ফারহানা | মঙ্গলবার, মে 23, 2017 - গাজীপুরে স্যামসাং এর ৫০তম ব্র্যান্ড শপ উদ্বোধন | মঙ্গলবার, মে 23, 2017 - ঢাকা বিভাগে পুরোদমে চলছে রবি-এয়ারটেল নেটওয়ার্কের সমন্বয় | মঙ্গলবার, মে 23, 2017 - ঈদের আনন্দ দ্বিগুণ করতে হুয়াওয়ের আকর্ষণীয় অফার | মঙ্গলবার, মে 23, 2017 - আইসিটি স্কলার ফেলোশিপ | মঙ্গলবার, মে 23, 2017 - ড্যাফোডিলে ই-প্রকিউরমেন্ট সিস্টেম উদ্বোধন | মঙ্গলবার, মে 23, 2017 - সফলভাবে সমাপ্ত হল র্স্টাটআপ উইকেন্ড ঢাকা | সোমবার, মে 22, 2017 - সিটিও ফোরাম বাংলাদেশের নির্বাচন | সোমবার, মে 22, 2017 - বেসিসের সদস্য কোম্পানির জন্য  ইউএসডি মাস্টারকার্ড | সোমবার, মে 22, 2017 - লাভা ও মাইক্রোম্যাক্সের সাথে সাশ্রয়ী স্মার্টফোন নিয়ে এলো গ্রামীণফোন |
প্রথম পাতা / স্থানীয় খবর / বেসিস নির্বাচনে মোস্তাফা জব্বারের নেতৃত্বে যারা থাকছেন
বেসিস নির্বাচনে মোস্তাফা জব্বারের নেতৃত্বে যারা থাকছেন

বেসিস নির্বাচনে মোস্তাফা জব্বারের নেতৃত্বে যারা থাকছেন

Jobbar Pannel corporate

সফটওয়্যার প্রস্তুত ও রফতানিকারকদের শীর্ষ সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) ২০১৬-১৯ সেশনের নির্বাচনে একটি প্যানেলের নেতৃত্ব দিচ্ছেন তথ্যপ্রযুক্তিবিদ মোস্তাফা জব্বার। ফেসবুকে স্ট্যাটাসে প্যানেল সদস্যদের নাম ঘোষণা করেন তিনি।

স্ট্যাটাসে তিনি লিখেন, ‘১৯৯৭ সালে সংগঠিত বেসিসের প্রতিষ্ঠাতা সভাপতিসহ সকল প্রাক্তন সভাপতি এবং প্রত্যেকটি বোর্ডের সকল কার্যকরি পরিষদ সদস্যদের প্রতি যথাবিহিত সন্মান এবং কৃতজ্ঞতা প্রকাশপূর্বক আমি নিম্নে আমার প্যানেলের সদস্যদের নাম ঘোষণা করছি। একইসাথে বেসিসের সকল বর্তমান মেম্বারদের সহযোগিতা ও সমর্থন প্রত্যাশা করছি’।

নির্বাচনে সাধারণ সদস্য ক্যাটাগরিতে এই প্যানেলে যারা রয়েছেন- মোস্তাফা জব্বার (আনন্দ কম্পিউটার্স), ফারহানা এ. রহমান (ইউ ওয়াই সিস্টেমস লি.), রাসেল টি আহমেদ (টিম ক্রিয়েটিভ), এম রাশিদুল হাসান (সিস্টেক ডিজিটাল লি.), মো. মোস্তাফিজুর রহমান সোহেল (অ্যাডভান্স ই আর পি (বিডি) লি.), এ কে এম আহমেদুল ইসলাম (এটম এপি লি.), রিয়াদ এস এ হুসেইন, (ম্যাগনিটো ডিজিটাল), দেলোয়ার হোসাইন ফারুক, ( রেডিসন ডিজিটাল টেকনলজিস লি.)। এছাড়া সহযোগী সদস্য ক্যাটাগরিতে রয়েছেন উত্তম কুমার পাল ( বেস্ট বিজনেস বন্ড লি.)।

ফেসবুকে মোস্তাফা জব্বার লিখেছেন, ‘বেসিস বাংলাদেশের আইসিটি খাতের অন্যতম শীর্ষ বাণিজ্যিক সংগঠন, যা আজ আইসিটি অঙ্গনের সাথে প্রত্যক্ষ বা পরোক্ষভাবে জড়িত সকলের কাছে এক অতি সুপরিচিত নাম। জন্মলগ্ন থেকে আইসিটি ব্যবসায়ীদের স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন কার্যক্রম পরিচালনার মাধ্যমেই বেসিস বর্তমানে স্বনামধন্য অবস্থানে পৌঁছাতে সক্ষম হয়েছে। সাফল্য আর সীমাবদ্ধতা মিলিয়েই একটি সংগঠন এগিয়ে যায়, তাই বেসিসের আজকের সাফল্য এবং সীমাবদ্ধতা- দুটোর কৃতিত্ব এবং দায়ভারের সমান অংশীদার বেসিসের কার্যকরি পরিষদ, সমিতির সাধারণ ও সহযোগী সদস্যদের। এটি একটি ধারাবাহিকতা যা আমরা প্রবাহমান রেখে চলেছি’।

তিনি আরো লিখেছেন, ‘সাম্প্রতিক প্রেক্ষাপট বিবেচনায় এই শিল্পের সাথে সংশ্লিষ্ট সকলের জন্য বেসিসের কার্যকরি পরিষদের আগামী নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ। বেসিসের বর্তমান বোর্ড একদিকে যেমন বেশকিছু প্রশংসনীয় কাজ করেছে তেমনি সমালোচনা করার মতো অনেক বিষয়ও রয়েছে। একজন দায়িত্ববান মেম্বার হিসেবে ভাল কাজের প্রশংসা করার পাশাপাশি আমিও ছিলাম সমালোচকদের দলে’।

নির্বাচনে অংশগ্রহণ করতে যাওয়ার অনুভূতি ব্যক্ত করে তিনি লিখেছেন, ‘বেসিসের একজন প্রতিষ্ঠাতা সদস্য হিসেবে সময়ের দাবিতে আমি ২৫ জুন অনুষ্ঠিতব্য বেসিস নির্বাচনে অংশ নেয়ার সিদ্ধান্ত নিয়েছি। নমিনেশনের কাগজটি জমা দেয়ার সাথে সাথে আইসিটি খাতের অভিজ্ঞ ও নতুনদের অভুতপূর্ব সাড়া আমার আস্থা অনেকগুণ বাড়িয়ে দিয়েছে’।

৮ জুন চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে। এরপর ২৫ জুন কারওয়ান বাজারের বিডিবিএল ভবনের পঞ্চম তলায় বেসিস কার্যালয়ে নির্বাচন অনুষ্ঠিত হবে। ভোটাররা সকাল ১০টা হতে বিকাল ৫টা পর্যন্ত ভোট দিতে পারবেন।

মাজহারুল ইসলাম তানিম 

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top