শিরোনাম

সোমবার, জুলাই 24, 2017 - লেনোভোর আকর্ষনীয় নোটবুক আইডিয়াপ্যাড ৩২০ | সোমবার, জুলাই 24, 2017 - রাজধানীর ১৩টি এলাকায় নেটওয়ার্ক সমন্বয়ের কাজ করবে রবি | সোমবার, জুলাই 24, 2017 - জনপ্রশাসন পদক পেল বিসিসি | সোমবার, জুলাই 24, 2017 - হুয়াওয়ে ওয়াইসিক্স টু প্রাইম উন্মোচনের দিনে সাকিবের সঙ্গে সেলফি উৎসব | রবিবার, জুলাই 23, 2017 - কম দামে স্যামসাং এর স্মার্টফোন | রবিবার, জুলাই 23, 2017 - ফেসবুকে চাকরি পেতে পারেন ৫ উপায়ে | রবিবার, জুলাই 23, 2017 - ড্রাইভিংয়ে ঘুম তাড়াবে যে ডিভাইস | রবিবার, জুলাই 23, 2017 - ‘স্টাডি ইন ইন্ডিয়া’ এর উদ্বোধন | রবিবার, জুলাই 23, 2017 - শক্তিশালী ব্যাটারির সাশ্রয়ী স্মার্টফোন আনল ওয়ালটন | রবিবার, জুলাই 23, 2017 - তথ্যপ্রযুক্তি খাতে দক্ষ জনবল তৈরী করছে বর্তমান সরকার -জুনাইদ আহমেদ পলক |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / ব্যবসায়ের অংশ বিক্রি করবে তোশিবা
ব্যবসায়ের অংশ বিক্রি করবে তোশিবা

ব্যবসায়ের অংশ বিক্রি করবে তোশিবা

একশ ৩০ কোটি ডলার হিসেব জালিয়াতির ঘটনায় ধাক্কা সামাল দেওয়ার লক্ষ্যে এবার জাপানের ইলেকট্রনিক্স পণ্য নির্মাতা প্রতিষ্ঠান তোশিবা চিপ ব্যবসায়-এর অংশ বিক্রি করার পরিকল্পনা করেছে।

toshiba-corporateএ বিষয়ে সংশ্লিষ্ট তিনজন ব্যাক্তি এ খবর বলেছে বলে জানিয়েছে রয়টার্স।

ওই সূত্রমতে, ডেভেলপমেন্ট ব্যাংক অফ জাপানের মাধ্যমে প্রাথমিক লাভ দেখিয়ে নিলাম গ্রহণ শুরু করেছে প্রতিষ্ঠানটি। তবে, সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলার অনুমতি না থাকায় নিজেদের পরিচয় জানাতে অস্বীকৃতি জানিয়েছে ওই তিনজন। রাষ্ট্রায়ত্ত এই ব্যাংকটি ইতোমধ্যে সেইকো হোল্ডিংস কর্পোরেশন-এর সেমিকন্ডাকটর বিভাগের বিনিয়োগ করেছে।

তোশিবার প্রধান ব্যবসা ন্যান্ড ফ্ল্যাশ মেমোরি অপারেশনস এই বিক্রির আওতায় পড়ছে না।

গাড়ি, বাসা বাড়ির ইলেকট্রনিক্স পণ্য আর শিল্পখাতে ব্যবহৃত এলএসআই আর ডিসক্রিট চিপ ব্যবসা বিক্রির পরিকল্পনা করেছে তোশিবা।

প্রতিষ্ঠানটির একজন মুখপাত্র জানান, প্রতিষ্ঠানটি এখনো এ বিষয়ে কোনো সিদ্ধান্ত নেয়নি। আর ডেভেলাপমেন্ট ব্যাঙ্ক অফ জাপান এর একজন মুখপাত্র এ নিয়ে কোনো মন্তব্য করতে অস্বীকৃতি প্রকাশ করেন।

হিসাব জালিয়াতির ঘটনার পর, পারমাণবিক ও অন্যান্য শক্তির ব্যবসায় মনোযোগ দিয়েছে তোশিবা।। সেই সঙ্গে স্টোরেজ ব্যবসায়ও নজর বাড়িয়েছে তারা। স্মার্টফোনে ব্যবহৃত ন্যান্ড ফ্ল্যাশ মেমোরি চিপ এই স্টোরেজ ব্যবসায়ে অন্তর্ভূক্ত।

দক্ষিণ কোরিয়ার ইলেকট্রনিক্স পণ্য নির্মাতা প্রতিষ্ঠান স্যামসাং-এর সঙ্গে পাল্লা দিতে ফ্ল্যাশ মেমোরি উৎপাদন ক্ষমতা বাড়াতে বিশাল বিনিয়োগের পরিকল্পনা করেছে তোশিবা।

জালিয়াতির ধাক্কার পর ২০১৫ সালে শেষ দিকে প্রতিষ্ঠানটি যখন ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছে তখন প্রতিষ্ঠানটি পুননির্মাণের জন্য তহবিলের জাপান সরকারের শিল্প মন্ত্রণালয়, সরকারী ও বেসরবারি বিনিয়োগকারী এবং ইনোভেশন নেটওয়ার্ক কর্পোরেশন অফ জাপান (আইএনসিজে) জোগান দেবে বলে জানা গেছে।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top