শিরোনাম

বুধবার, মে 24, 2017 - গ্রাহকের হাতে পণ্য তুলে দিতে সর্বাপেক্ষা জনপ্রিয় মাধ্যম বিক্রয় ডট কম | বুধবার, মে 24, 2017 - জেডটিই এবং বাংলালিংক নিয়ে এলো বিশ্বের সবচেয়ে বড় ভার্চুয়াল এসডিএম | বুধবার, মে 24, 2017 - ৩৩১০ সহ নকিয়ার তিনটি স্মার্টফোন জুন থেকে দেশের বাজারে পাওয়া যাবে | বুধবার, মে 24, 2017 - ফেইসবুকের দেখা, না দেখা | বুধবার, মে 24, 2017 - চলতি বসরে সবচেয়ে বেশি বিক্রি হওয়া স্মার্টফোনসমূহ | বুধবার, মে 24, 2017 - জাতীয় ইন্টারনেট সপ্তাহ শুরু | বুধবার, মে 24, 2017 - ডাক্তারদের জন্য ই-প্রেসক্রিপশান সফটওয়্যার | মঙ্গলবার, মে 23, 2017 - বেসিস নির্বাচন :লটারিতে বাদ পড়েছেন মোস্তাফা জব্বার, রাসেল ও ফারহানা | মঙ্গলবার, মে 23, 2017 - গাজীপুরে স্যামসাং এর ৫০তম ব্র্যান্ড শপ উদ্বোধন | মঙ্গলবার, মে 23, 2017 - ঢাকা বিভাগে পুরোদমে চলছে রবি-এয়ারটেল নেটওয়ার্কের সমন্বয় |
প্রথম পাতা / সোশ্যাল মিডিয়া / ব্যাগপ্যাকার্সের বিজ্ঞাপনে ‘মওকা’র প্রতিবাদ
ব্যাগপ্যাকার্সের বিজ্ঞাপনে ‘মওকা’র প্রতিবাদ

ব্যাগপ্যাকার্সের বিজ্ঞাপনে ‘মওকা’র প্রতিবাদ

পুরো ক্রিকেট বিশ্বকাপ জুড়ে পেপসি’র ‘মওকা’ বিজ্ঞাপণ ছিল আলোচনা-সমালোচনার তুঙ্গে। ভারতের কিছু ক্রিকেট ভক্ত এই বিজ্ঞাপণের রিমেক তৈরী করলে তার প্রতিবাদে দুই দেশের মধ্যে শুরু হয়ে যায় এক সাইবার যুদ্ধ। বাংলাদেশ-ভারত হোম সিরিজকে সামনে রেখে এবার ‘মওকা’ বিজ্ঞাপণের বিপরীতে বিজ্ঞাপণ তৈরী করল ঢাকার অনলাইন ও অফলাইন ব্যাগ বিক্রয়কারী প্রতিষ্ঠান ‘ব্যাগপ্যাকার্স (www.bagpackersbd.com)।
এ বিজ্ঞাপণ প্রসঙ্গে ব্যাগপ্যাকার্সের কর্ণধার রিয়াজ আহমেদ বাবু বলেন, হলুদ-কালো আমাদের ‘ব্রান্ড কালার’। আর আমরা প্রতি বিজ্ঞাপনেই হলুদ-কালো ছাড়া অন্য কোন রং ব্যবহার করিনা। তারই ধারাবাহিকতায় এবার নতুন ব্যানার প্রকাশ করা হয়েছে। এটি শুধু ব্যানারই নয়, বরং এক রকম প্রতিবাদও।

11355621_989126981120079_53062417_n
সাধারণত কোন ব্যবসায়ীক প্রতিষ্ঠান তাদের প্রচারণার জন্য এমন সাহসী উদ্যোগ গ্রহণ করেনা, সেদিক থেকে ব্যাগপ্যাকার্স ভিন্নতার পরিচয় দিয়েছে। গত বিশ্বকাপে পেপসি ‘মওকা মওকা’ শব্দ ব্যবহার করে বেশ কিছু বিজ্ঞাপন তৈরি করেছিল। তারই প্রতিবাদ হিসেবে ব্যাগপ্যাকার্স তৈরি করেছে “ব-এ বাংলাদেশ, আসলেই বাঘ, ভ-এ ভারত, মওকা আছে ভাগ”। এ সময় তিনি আশা প্রকাশ করে বলেন, “বিজ্ঞাপনের মতোই ভারতীয় দল এই সিরিজে বাংলাদেশের টাইগারদের কাছে হোয়াইট ওয়াশ হয়ে ‘ভাগবে’।”
উল্লেখ্য, নারী-পুরুষের ফ্যাশনেবল ব্যাগ থেকে শুরু করে সকল ধরনের ব্যাগের জন্যই ব্যাগপ্যাকার্সের সুনাম লক্ষণীয়।পরিশেষে সাধারন মানুষের কাছে তাদের আবেদন, এই বিজ্ঞাপণ ‘খেলার মাঠ’ এর বাইরে এই দুই প্রতিবেশী দেশের ‌সৌহার্দে যেন কোনো বিরূপ প্রভাব না ফেলে।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top