শিরোনাম

শুক্রবার, জুলাই 28, 2017 - ভিসি ও ডিন্স সার্টিফিকেট পেলেন গ্রিন ইউনিভার্সিটির ২৪০শিক্ষার্থী | শুক্রবার, জুলাই 28, 2017 - দারাজের গ্রোসারি পণ্যে ৩৫% পর্যন্ত ছাড়! | শুক্রবার, জুলাই 28, 2017 - মনিটর কিনলেই পাচ্ছেন আর্কষনীয় টি-শার্ট  | বৃহস্পতিবার, জুলাই 27, 2017 - রবি ও ট্রমা ইনস্টিটিউটের মধ্যে কর্পোরেট চুক্তি সই | বৃহস্পতিবার, জুলাই 27, 2017 - দেশের বাজারে হুইনের তারবিহীন কিউ১১কে গ্রাফিক্স ট্যাবলেট উন্মোচন | বৃহস্পতিবার, জুলাই 27, 2017 - শান্ত-মারিয়াম ইউনিভার্সিটির তথ্যপ্রযুক্তি সম্পর্কিত ত্রিপক্ষীয় চুক্তি স্বাক্ষর | বৃহস্পতিবার, জুলাই 27, 2017 - যুক্তরাষ্ট্রে বিনিয়োগ করতে যাচ্ছে ফক্সকন | বৃহস্পতিবার, জুলাই 27, 2017 - স্মার্ট টেকনোলজি ও সিভিল এভিয়েশনের চুক্তি সই | বৃহস্পতিবার, জুলাই 27, 2017 - ফিরে আসছে সিটিসেল | বৃহস্পতিবার, জুলাই 27, 2017 - আসছে স্মার্ট রিং |
প্রথম পাতা / সোশ্যাল মিডিয়া / ব্যাগপ্যাকার্সের বিজ্ঞাপনে ‘মওকা’র প্রতিবাদ
ব্যাগপ্যাকার্সের বিজ্ঞাপনে ‘মওকা’র প্রতিবাদ

ব্যাগপ্যাকার্সের বিজ্ঞাপনে ‘মওকা’র প্রতিবাদ

পুরো ক্রিকেট বিশ্বকাপ জুড়ে পেপসি’র ‘মওকা’ বিজ্ঞাপণ ছিল আলোচনা-সমালোচনার তুঙ্গে। ভারতের কিছু ক্রিকেট ভক্ত এই বিজ্ঞাপণের রিমেক তৈরী করলে তার প্রতিবাদে দুই দেশের মধ্যে শুরু হয়ে যায় এক সাইবার যুদ্ধ। বাংলাদেশ-ভারত হোম সিরিজকে সামনে রেখে এবার ‘মওকা’ বিজ্ঞাপণের বিপরীতে বিজ্ঞাপণ তৈরী করল ঢাকার অনলাইন ও অফলাইন ব্যাগ বিক্রয়কারী প্রতিষ্ঠান ‘ব্যাগপ্যাকার্স (www.bagpackersbd.com)।
এ বিজ্ঞাপণ প্রসঙ্গে ব্যাগপ্যাকার্সের কর্ণধার রিয়াজ আহমেদ বাবু বলেন, হলুদ-কালো আমাদের ‘ব্রান্ড কালার’। আর আমরা প্রতি বিজ্ঞাপনেই হলুদ-কালো ছাড়া অন্য কোন রং ব্যবহার করিনা। তারই ধারাবাহিকতায় এবার নতুন ব্যানার প্রকাশ করা হয়েছে। এটি শুধু ব্যানারই নয়, বরং এক রকম প্রতিবাদও।

11355621_989126981120079_53062417_n
সাধারণত কোন ব্যবসায়ীক প্রতিষ্ঠান তাদের প্রচারণার জন্য এমন সাহসী উদ্যোগ গ্রহণ করেনা, সেদিক থেকে ব্যাগপ্যাকার্স ভিন্নতার পরিচয় দিয়েছে। গত বিশ্বকাপে পেপসি ‘মওকা মওকা’ শব্দ ব্যবহার করে বেশ কিছু বিজ্ঞাপন তৈরি করেছিল। তারই প্রতিবাদ হিসেবে ব্যাগপ্যাকার্স তৈরি করেছে “ব-এ বাংলাদেশ, আসলেই বাঘ, ভ-এ ভারত, মওকা আছে ভাগ”। এ সময় তিনি আশা প্রকাশ করে বলেন, “বিজ্ঞাপনের মতোই ভারতীয় দল এই সিরিজে বাংলাদেশের টাইগারদের কাছে হোয়াইট ওয়াশ হয়ে ‘ভাগবে’।”
উল্লেখ্য, নারী-পুরুষের ফ্যাশনেবল ব্যাগ থেকে শুরু করে সকল ধরনের ব্যাগের জন্যই ব্যাগপ্যাকার্সের সুনাম লক্ষণীয়।পরিশেষে সাধারন মানুষের কাছে তাদের আবেদন, এই বিজ্ঞাপণ ‘খেলার মাঠ’ এর বাইরে এই দুই প্রতিবেশী দেশের ‌সৌহার্দে যেন কোনো বিরূপ প্রভাব না ফেলে।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top