শিরোনাম

শনিবার, নভেম্বর 18, 2017 - স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধিতে একত্রে কাজ করবে স্বাস্থ্য অধিদপ্তর ও এটুআই | শনিবার, নভেম্বর 18, 2017 - চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে রবি’র ক্যারিয়ার কার্নিভাল | শনিবার, নভেম্বর 18, 2017 - ‘শান্তি’র জন্য প্রযুক্তি পরিচয়ের প্রতিযোগিতা অনুষ্ঠিত | শনিবার, নভেম্বর 18, 2017 - নতুন ফিচার নিয়ে ফুডপান্ডা | বৃহস্পতিবার, নভেম্বর 16, 2017 - কৃত্রিম বুদ্ধিমত্তায় পরিচালিত হবে জীবন | বৃহস্পতিবার, নভেম্বর 16, 2017 - বিশবছর পূর্তি উদযাপন করলো এরিকসন বাংলাদেশ | বৃহস্পতিবার, নভেম্বর 16, 2017 - ফেসবুক হ্যাক হওয়া থেকে বাঁচতে পারেন যে উপায়ে | বৃহস্পতিবার, নভেম্বর 16, 2017 - স্মার্টফোনে আসছে আরও শক্তিশালী জুম ক্যামেরা | বৃহস্পতিবার, নভেম্বর 16, 2017 - বাজারে এল স্যামসাং এর নতুন ফোন | বৃহস্পতিবার, নভেম্বর 16, 2017 - প্রথম“সিরামিক এক্সপো বাংলাদেশ– ২০১৭” শুরু হচ্ছে ৩০ নভেম্বর |
প্রথম পাতা / টিউটোরিয়াল / ব্লগ বা ওয়েবের জন্য কিছু ফেসবুক Widgets এবং টুলস
ব্লগ বা ওয়েবের জন্য কিছু ফেসবুক Widgets এবং টুলস

ব্লগ বা ওয়েবের জন্য কিছু ফেসবুক Widgets এবং টুলস

কেমন আছেন সবাই?আশা করি ভালো আছেন।কয়েকদিন পর লিখতে বসছি লেখালেখি বেশি ভালো লাগে না আসলে সবার দ্বারা সব কাজ হয় না এটা আমার জন্য না।

যাই হোক মুল কাজে আসা যাক।কেসবুক আমরা প্রাই সবাই ব্যবহার করি।ফেসবুক নাম্বার ওয়ান সোস্যাল সাইট। দিন দিন ফেসবুকের এই পরিধি বেড়েই চলেছে।এখন ফেসবুকের ব্যবহারকারীর সংখ্যা ১০০ কোটির ও বেশি।আসুন তাহলে ফেসবুককে নিয়ে আমার লেখাগুলো দেখা যাক।

কিছু সাধারন Widget:

১।ভাসমান ফেসবুক লাইক বক্সঃ

এটি খুব সুন্দর একটি বক্স।যেটি কেউ যখন আপনার ব্লগে প্রবেশ করবে তখন সাথে সাথে ভিজিটরের সামনে আসবে।তখন চাইলে ভিজিটর লাইক দেবে না হয় কেটে দিয়ে ব্লগে প্রবেশ করবে।এটির মাধ্যমে আপনি অনেক লাইক পেতে পারেন এবং আপনার সাইটের মার্কেটিং ও হয়ে যাবে।

facebook popup like box

২।ফেসবুক শেয়ার বাটনঃ

এই বাটনটির মাধ্যমে ব্লগের বা সাইটের লেখা গুলোকে ব্যবহারকারীরা তার ফেসবুক বন্ধুদের সাথে ভাগাভাগি করতে পারে।এটি একটি খুব কার্যকর বাটন।

৩।টুইটার লিঙ্কঃ

এটি আপনার সময়কে অনেক অংশে বাচিয়ে দেবে।আপনি যখন ফেসবুক পেজে কোন কিছু পোস্ট করবেন তখন সাথে সাথে আপনার টুইটার এ টুইট হয়ে যাবে।আসলে খুব সুন্দর।

৪।লাইক বক্সঃ

আমরা প্রায়ই ফেসবুক লাইক বক্স দেখি।এটি ও খুব সুন্দর এবং কার্যকর।প্রায় সব সাইটেই লাইক বক্স থাকে।

ব্যক্তিগত প্রোফাইল Widgets:

১। লাইক নিদর্শনঃ

এটি ব্লগে যোগ করলে দেখা যাবে আপনি কাকে লাইক করেছেন তবে আগে থেকে সিলেক্ট করে দিতে হবে।

২।প্রোফাইল ব্যাজঃ

একটা প্রোফাইল ব্যাজ তৈরি করে আপনার ব্লগে যোগ করে রাখুন এতে করে আপনাকে খুজে পাবে এবং তারা আপনার সাথে বন্ধুত্ব করতে পারবে।

profile-badge

৩।ফটো ব্যাজঃ

এটির মাধ্যমে আপনার সাইটের সবাই দেখতে পারবে আপনার ছবিগুলো আপনি সিলেক্ট করে দিতে পারবেন।

আশা করি সবার ভালো লাগবে।আমি আপনাদের সবার মাধ্যমে টেকটিউনস কে অনুরোধ জানাব তারা যেন এমন কিছু যোগ করে যাতে করে ব্যবহারকারিরা কোন লেখার বিরুদ্ধে তারা নালিশ করতে পারবে।এবং যারা নালিশ করবে তাদের সংখ্যা,তাদের টিউন সংখ্যা,তারা কতদিন টেকটিউনস এ আছে তার উপর নির্ভির করে কোন লেখা বা কোন লেখককে এখান থেকে বহিষ্কার করে।তাছাড়া এখন অনেক সময় দেখি অনেক ভালো লেখা ও উনুরা ডিলিট করে দেন।এটা ঠিক না কারন অনেক কস্ট করে একটা লেখা লেখা হয়।যাই হোক ভুল হলে ক্ষমা চোখে দেখবেন।এবং আশা করি আমাকে যেন কোন দিন টেকটিউনস থেকে বাদ দেয়া না হয়।

 

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top