শিরোনাম

সোমবার, ডিসেম্বর 11, 2017 - ল্যাপটপ মেলায় আই লাইফের ফ্রী গিফট! | সোমবার, ডিসেম্বর 11, 2017 - শপ আপের নতুন অ্যাড প্ল্যাটফর্মের উদ্বোধন ডিজিটাল ওয়ার্ল্ডে | সোমবার, ডিসেম্বর 11, 2017 - গ্লোবাল ব্র্যান্ড নিয়ে এলো এস সিরিজের নতুন অষ্টম প্রজন্মের নোটবুক | সোমবার, ডিসেম্বর 11, 2017 - অ্যান্ড্রয়েডে আসছে আইফোনের জনপ্রিয় গেম | সোমবার, ডিসেম্বর 11, 2017 - জিপি ওয়াওবক্স ব্যবহারকারীদের জন্য বিশেষ সুবিধা আনল পাঠাও | সোমবার, ডিসেম্বর 11, 2017 - শেষ হলো অ্যাপিকটা অ্যাওয়ার্ডস ঢাকা ২০১৭ | সোমবার, ডিসেম্বর 11, 2017 - উন্মোচন হলো দেশে তৈরি প্রথম স্মার্টফোন ওয়ালটন ‘প্রিমো ই৮আই’ | রবিবার, ডিসেম্বর 10, 2017 - টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা পূরণে সহায়তা করবে ভেঞ্চার ক্যাপিটাল | রবিবার, ডিসেম্বর 10, 2017 - অপো এফ৫ ৬জিবি’র প্রি-বুকিং-এ আশাতীত সাফল্য | রবিবার, ডিসেম্বর 10, 2017 - মাস্টারকার্ডের সহযোগিতায় প্রিয়শপ ডট কম-এর ‘শায়েস্তা খাঁ অফার’ |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / ফিচার পোস্ট / ভিডিও বিজ্ঞাপনের সময় বাড়ালো ইনস্টাগ্রাম
ভিডিও বিজ্ঞাপনের সময় বাড়ালো ইনস্টাগ্রাম

ভিডিও বিজ্ঞাপনের সময় বাড়ালো ইনস্টাগ্রাম

অনলাইনে বিজ্ঞাপনদাতাদের সুবিধার্থে ভিডিও বিজ্ঞাপনের দৈর্ঘ্য বাড়িয়েছে ফটো ও ভিডিও শেয়ারিং অ্যাপ ইনস্টাগ্রাম।

instagram-corporateআগে যেখানে বিজ্ঞাপনের জন্য নির্ধারিত সময় ছিল ৩০ সেকেন্ড, এখন সেই সময় বাড়িয়ে ৬০ সেকেন্ড করা হয়েছে ইনস্টাগ্রামে। তবে সাধারণ ব্যবহারকারীর জন্য ভিডিও দৈর্ঘ্য ১৫ সেকেন্ডেই সীমাবদ্ধ থাকছে। শুধু বিজ্ঞাপনদাতাদের জন্যই ভিডিও দৈর্ঘ্য দ্বিগুণ করা হয়েছে।

ইতোমধ্যেই ইনস্টাগ্রামের এই সুবিধা কাজে লাগিয়েছে মোবাইল ফোন সেবাদাতা প্রতিষ্ঠান টি-মোবাইল। ৩ ফেব্রুয়ারি নিজস্ব অফিসিয়াল অ্যাকাউন্টে নতুন বিজ্ঞাপনের বর্ধিত সংস্করণ প্রকাশ করে প্রতিষ্ঠানটি।

বর্তমানে ইনস্টাগ্রাম ব্যবহারকারীর সংখা ৪০ কোটি। প্রথম দিকে সাধারণ ছবি দিয়ে বিজ্ঞাপন দেখাতো ইনস্টাগ্রাম। পরবর্তীতে স্ক্রোল টাইলস আর গেল বছরের সেপ্টেম্বরে ভিডিও বিজ্ঞাপন দেওয়ার সুযোগ আনা হয়।

প্রযুক্তিবিষয়ক সাইট টেকক্রাঞ্চ-এর মতে ইনস্টাগ্রামে বিজ্ঞাপন প্রচার কিছুটা জটিল। ব্যবহারকারীরা সাধারণত বিজ্ঞাপন স্ক্রোল করে চলে যান। আর ভিডিও বিজ্ঞাপনের ক্ষেত্রে বেশিরভাগ সময় তারা শব্দ চালুই করেন না। তাই বিজ্ঞাপনদাতাদের ইনস্টাগ্রামে বিজ্ঞাপন দেওয়ার ক্ষেত্রে দ্বিতীয়বার ভাবতে হয়।

চলতি বছর জানুয়ারিতে সিনেমা বা সিরিয়ালের মতো ভিডিও দেখার সুযোগ আনার ঘোষণা দেয় ইনস্টাগ্রাম। ১৫ সেকেন্ডের নতুন ওই ভিডিওগুলোকে ‘সোশাল সিনেমা’ নামে চিহ্নিত করা হচ্ছে।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top