শিরোনাম

মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - প্রতিশ্রুতিশীল প্রযুক্তি বিষয়ক স্টার্টআপের খোঁজে সিডস্টারস ওয়ার্ল্ড | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - ফেইসবুকে কাউকে বন্ধু করার ক্ষেত্রে কয়েকটি বিষয় মাথায় রাখা জরুরি | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - ম্যার্শম্যালো এখনো শীর্ষে | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - দীর্ঘক্ষণ ব্যাটারি ব্যাকআপ দেবে ওয়ালটনের নতুন ফোন | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - হ্যাকারের হানায় ঝুঁকিতে সিক্লিনার ব্যবহারকারীদের ডিভাইস | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - শুরু হতে যাচ্ছে বাংলাদেশের প্রথম ডিজিটাল রিয়ালিটি শো “বাংলালিংক নেক্সট টিউবার” | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - ড্যফোডিল পলিটেকনিক ইন্সটিটিউটের বৃত্তিপ্রাপ্তদের সংবর্ধনা | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - এইচপি’র মাল্টিফাংশন কপিয়ার বাজারে | সোমবার, সেপ্টেম্বর 18, 2017 - টিভি বাংলাদেশ নিয়ে এসেছে সনির আকর্ষণীয় সব নতুন মডেলের টেলিভিশন | সোমবার, সেপ্টেম্বর 18, 2017 - স্মার্টফোনের ভিড়ে হারিয়ে যাচ্ছে যেসব গ্যাজেট |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / ফিচার পোস্ট / ভিডিও বিজ্ঞাপনের সময় বাড়ালো ইনস্টাগ্রাম
ভিডিও বিজ্ঞাপনের সময় বাড়ালো ইনস্টাগ্রাম

ভিডিও বিজ্ঞাপনের সময় বাড়ালো ইনস্টাগ্রাম

অনলাইনে বিজ্ঞাপনদাতাদের সুবিধার্থে ভিডিও বিজ্ঞাপনের দৈর্ঘ্য বাড়িয়েছে ফটো ও ভিডিও শেয়ারিং অ্যাপ ইনস্টাগ্রাম।

instagram-corporateআগে যেখানে বিজ্ঞাপনের জন্য নির্ধারিত সময় ছিল ৩০ সেকেন্ড, এখন সেই সময় বাড়িয়ে ৬০ সেকেন্ড করা হয়েছে ইনস্টাগ্রামে। তবে সাধারণ ব্যবহারকারীর জন্য ভিডিও দৈর্ঘ্য ১৫ সেকেন্ডেই সীমাবদ্ধ থাকছে। শুধু বিজ্ঞাপনদাতাদের জন্যই ভিডিও দৈর্ঘ্য দ্বিগুণ করা হয়েছে।

ইতোমধ্যেই ইনস্টাগ্রামের এই সুবিধা কাজে লাগিয়েছে মোবাইল ফোন সেবাদাতা প্রতিষ্ঠান টি-মোবাইল। ৩ ফেব্রুয়ারি নিজস্ব অফিসিয়াল অ্যাকাউন্টে নতুন বিজ্ঞাপনের বর্ধিত সংস্করণ প্রকাশ করে প্রতিষ্ঠানটি।

বর্তমানে ইনস্টাগ্রাম ব্যবহারকারীর সংখা ৪০ কোটি। প্রথম দিকে সাধারণ ছবি দিয়ে বিজ্ঞাপন দেখাতো ইনস্টাগ্রাম। পরবর্তীতে স্ক্রোল টাইলস আর গেল বছরের সেপ্টেম্বরে ভিডিও বিজ্ঞাপন দেওয়ার সুযোগ আনা হয়।

প্রযুক্তিবিষয়ক সাইট টেকক্রাঞ্চ-এর মতে ইনস্টাগ্রামে বিজ্ঞাপন প্রচার কিছুটা জটিল। ব্যবহারকারীরা সাধারণত বিজ্ঞাপন স্ক্রোল করে চলে যান। আর ভিডিও বিজ্ঞাপনের ক্ষেত্রে বেশিরভাগ সময় তারা শব্দ চালুই করেন না। তাই বিজ্ঞাপনদাতাদের ইনস্টাগ্রামে বিজ্ঞাপন দেওয়ার ক্ষেত্রে দ্বিতীয়বার ভাবতে হয়।

চলতি বছর জানুয়ারিতে সিনেমা বা সিরিয়ালের মতো ভিডিও দেখার সুযোগ আনার ঘোষণা দেয় ইনস্টাগ্রাম। ১৫ সেকেন্ডের নতুন ওই ভিডিওগুলোকে ‘সোশাল সিনেমা’ নামে চিহ্নিত করা হচ্ছে।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top