শিরোনাম

সোমবার, জানুয়ারী 16, 2017 - নতুন নম্বর সিরিজ ০১৩ পাচ্ছে না জিপি | সোমবার, জানুয়ারী 16, 2017 - সিওরক্যাশের মাধ্যমে টাকা লেনদেন করতে পারবে পেইজা গ্রাহকেরা | সোমবার, জানুয়ারী 16, 2017 - সব শিক্ষাপ্রতিষ্ঠানে ফ্রি ওয়াই-ফাই দেওয়া হবে : পলক | সোমবার, জানুয়ারী 16, 2017 - ডিজিটাল শিক্ষা বিস্তারে কাজ করবে টেন মিনিট স্কুল | সোমবার, জানুয়ারী 16, 2017 - ডিজিটাল এন্টারপ্রেনারশিপ ইকোসিস্টেম সম্পর্কিত কর্মশালা অনুষ্ঠিত | বুধবার, জানুয়ারী 11, 2017 - আফতাব-উল-ইসলাম বাংলাদেশ ব্যাংকের নতুন পরিচালক | বুধবার, জানুয়ারী 11, 2017 - কিশোর-কিশোরীদের মেধা বিকাশে আসছে কানেক্ট ডটবাংলা | বুধবার, জানুয়ারী 11, 2017 - ডয়েচে ভেলের বিজ্ঞান ও প্রযুক্তিভিত্তিক অনুষ্ঠান আরটিভিতে | বুধবার, জানুয়ারী 11, 2017 - ‘র‍্যাংকসটেলের ইন্টারনেটের জন্য চ্যালেঞ্জের মুখে পড়বে বিটিসিএল’ | বুধবার, জানুয়ারী 11, 2017 - এবার ভিডিওতে বিজ্ঞাপন আনছে ফেসবুক |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / ফিচার পোস্ট / ভিডিও বিজ্ঞাপনের সময় বাড়ালো ইনস্টাগ্রাম
ভিডিও বিজ্ঞাপনের সময় বাড়ালো ইনস্টাগ্রাম

ভিডিও বিজ্ঞাপনের সময় বাড়ালো ইনস্টাগ্রাম

অনলাইনে বিজ্ঞাপনদাতাদের সুবিধার্থে ভিডিও বিজ্ঞাপনের দৈর্ঘ্য বাড়িয়েছে ফটো ও ভিডিও শেয়ারিং অ্যাপ ইনস্টাগ্রাম।

instagram-corporateআগে যেখানে বিজ্ঞাপনের জন্য নির্ধারিত সময় ছিল ৩০ সেকেন্ড, এখন সেই সময় বাড়িয়ে ৬০ সেকেন্ড করা হয়েছে ইনস্টাগ্রামে। তবে সাধারণ ব্যবহারকারীর জন্য ভিডিও দৈর্ঘ্য ১৫ সেকেন্ডেই সীমাবদ্ধ থাকছে। শুধু বিজ্ঞাপনদাতাদের জন্যই ভিডিও দৈর্ঘ্য দ্বিগুণ করা হয়েছে।

ইতোমধ্যেই ইনস্টাগ্রামের এই সুবিধা কাজে লাগিয়েছে মোবাইল ফোন সেবাদাতা প্রতিষ্ঠান টি-মোবাইল। ৩ ফেব্রুয়ারি নিজস্ব অফিসিয়াল অ্যাকাউন্টে নতুন বিজ্ঞাপনের বর্ধিত সংস্করণ প্রকাশ করে প্রতিষ্ঠানটি।

বর্তমানে ইনস্টাগ্রাম ব্যবহারকারীর সংখা ৪০ কোটি। প্রথম দিকে সাধারণ ছবি দিয়ে বিজ্ঞাপন দেখাতো ইনস্টাগ্রাম। পরবর্তীতে স্ক্রোল টাইলস আর গেল বছরের সেপ্টেম্বরে ভিডিও বিজ্ঞাপন দেওয়ার সুযোগ আনা হয়।

প্রযুক্তিবিষয়ক সাইট টেকক্রাঞ্চ-এর মতে ইনস্টাগ্রামে বিজ্ঞাপন প্রচার কিছুটা জটিল। ব্যবহারকারীরা সাধারণত বিজ্ঞাপন স্ক্রোল করে চলে যান। আর ভিডিও বিজ্ঞাপনের ক্ষেত্রে বেশিরভাগ সময় তারা শব্দ চালুই করেন না। তাই বিজ্ঞাপনদাতাদের ইনস্টাগ্রামে বিজ্ঞাপন দেওয়ার ক্ষেত্রে দ্বিতীয়বার ভাবতে হয়।

চলতি বছর জানুয়ারিতে সিনেমা বা সিরিয়ালের মতো ভিডিও দেখার সুযোগ আনার ঘোষণা দেয় ইনস্টাগ্রাম। ১৫ সেকেন্ডের নতুন ওই ভিডিওগুলোকে ‘সোশাল সিনেমা’ নামে চিহ্নিত করা হচ্ছে।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top