শিরোনাম

সোমবার, জুলাই 24, 2017 - লেনোভোর আকর্ষনীয় নোটবুক আইডিয়াপ্যাড ৩২০ | সোমবার, জুলাই 24, 2017 - রাজধানীর ১৩টি এলাকায় নেটওয়ার্ক সমন্বয়ের কাজ করবে রবি | সোমবার, জুলাই 24, 2017 - জনপ্রশাসন পদক পেল বিসিসি | সোমবার, জুলাই 24, 2017 - হুয়াওয়ে ওয়াইসিক্স টু প্রাইম উন্মোচনের দিনে সাকিবের সঙ্গে সেলফি উৎসব | রবিবার, জুলাই 23, 2017 - কম দামে স্যামসাং এর স্মার্টফোন | রবিবার, জুলাই 23, 2017 - ফেসবুকে চাকরি পেতে পারেন ৫ উপায়ে | রবিবার, জুলাই 23, 2017 - ড্রাইভিংয়ে ঘুম তাড়াবে যে ডিভাইস | রবিবার, জুলাই 23, 2017 - ‘স্টাডি ইন ইন্ডিয়া’ এর উদ্বোধন | রবিবার, জুলাই 23, 2017 - শক্তিশালী ব্যাটারির সাশ্রয়ী স্মার্টফোন আনল ওয়ালটন | রবিবার, জুলাই 23, 2017 - তথ্যপ্রযুক্তি খাতে দক্ষ জনবল তৈরী করছে বর্তমান সরকার -জুনাইদ আহমেদ পলক |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / ফিচার পোস্ট / মন্থন উদ্ভাবন পুরস্কার পেল রবি-টেন মিনিট স্কুল
মন্থন উদ্ভাবন পুরস্কার পেল রবি-টেন মিনিট স্কুল

মন্থন উদ্ভাবন পুরস্কার পেল রবি-টেন মিনিট স্কুল

robi-10রবি টেন মিনিট স্কুল সম্প্রতি ব্র্যাক মন্থন ডিজিটাল উদ্ভাবন পুরস্কার ২০১৬ জিতেছে। মানসম্পন্ন শিক্ষা অর্জনের পথে অর্থনৈতিক ও ভৌগলিক বাধা দূর করতে অসামান্য অবদান রাখায় এ পুরস্কার দেয়া হয়। করপোরেট দায়বদ্ধতার অংশ হিসেবে রবি অনলাইন শিক্ষার প্লাটফর্ম ‘টেন মিনিট স্কুল’ কার্যক্রমে সহযোগিতা করছে।

ই-লার্নিং বিভাগে রবি- টেন মিনিট স্কুল তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের কাছ থেকে এ পুরস্কার গ্রহণ করে। এর আগেও অনলাইন শিক্ষার এ অগ্রগামী প্লাটফর্মটি গ্লোবাল এন্টাপ্রেনারশিপ সামিট এবং স্লাশ গ্লোবাল এক্সিলারেটর প্রোগ্রাম পুরস্কার জয় করে।

এই অনলাইন স্কুলের ভিডিও লাইব্রেরীতে ৯১০টির বেশী টিউটোরিয়াল রয়েছে। এর মাধ্যমে স্কুলটি ১ লাখ ৬৮ হাজারের বেশী গ্রাহকের ক্রমবর্ধমান চাহিদা মেটাচ্ছে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ব্যবহার করে ক্লাসের লাইভ সম্প্রচার প্লাটফর্মটির একটি অনন্য ও সবচেয়ে আকর্ষণী ফিচার।

লাইভ ক্লাসগুলো প্রতিদিন রাত ৮টায় শুরু হয়। এর মাধ্যমে দেশব্যাপী ছড়িয়ে ছিটিয়ে থাকা শিক্ষার্থীরা সহজেই মানসম্পন্ন শিক্ষা উপকরণ ব্যবহার করতে পারে। বর্তমানে ৪৪ হাজারের বেশী ছাত্র-ছাত্রী এই ফেসবুক লাইভ ক্লাস গ্রুপের সক্রিয় সদস্য।

‘টেন মিনিট স্কুল’ (www.10minuteschool.com) দেশের একমাত্র পরিপূর্ণ অনলাইন শিক্ষা সাইট যা শিক্ষার্থীদেরকে টিউটোরিয়াল এবং লাইভ ক্লাসের সুবিধা দেয়। এর কুইজ ও মডেল টেস্টে অংশগ্রহণ করে ছাত্র-ছাত্রীরা তাদের পরীক্ষার প্রস্তুতি যাচাই করতে পারে। একইসঙ্গে সহপাঠীদের মধ্যে নিজের অবস্থানও তুলনা করতে পারছে।

এই প্লাটফর্ম শিক্ষার্থীদেরকে শিক্ষা ও ভর্তি সংক্রান্ত এমন অনেক তথ্য সরবরাহ করে যেগুলো ইন্টারনেটে সহজলভ্য নয়। আর এ সাইটটির সবচেয়ে ভালো দিক হচ্ছে এটি সম্পূর্ণ বিনাখরচে ব্যবহার করা যায়।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top