শিরোনাম

বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - বাংলাদেশেই তৈরি হবে সকল ডিজিটাল ডিভাইস : মোস্তাফা জব্বার | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - যে কারণে অনলাইন অ্যাকাউন্টে কঠিন পাসওয়ার্ড দিবেন | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - ফিশিং জালিয়াতির শিকার হচ্ছেন জিমেইল ব্যবহারকারীরা | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - দেশের বাজারে লেনোভোর এইচডি ডিসপ্লের ল্যাপটপ | বুধবার, জানুয়ারী 18, 2017 - হিটাচি প্রজেক্টরে ম্যাজিক অফার | বুধবার, জানুয়ারী 18, 2017 - বাংলাদেশে ডি-লিংক কাস্টমার কেয়ার সেন্টারের অংশীদার কম্পিউটার সোর্স | বুধবার, জানুয়ারী 18, 2017 - অপ্পোর নতুন ২ স্মার্টফোনে গ্রামীণফোনের ফ্রি ইন্টারনেট | বুধবার, জানুয়ারী 18, 2017 - ওয়েস্টার্ন ডিজিটাল এর পার্টনার মিট | বুধবার, জানুয়ারী 18, 2017 - ইউটিউবের মাধ্যমে ছড়িয়ে পড়ছে পর্নগ্রাফি ভিডিও | বুধবার, জানুয়ারী 18, 2017 - আসছে স্বল্প মূল্যের অ্যান্ড্রয়েড ওয়ান ফোন |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / মাইক্রোসফট ‘লুমিয়া ৬৫০’ ফোনের মূল্য হবে ১৯৯ পাউন্ড
মাইক্রোসফট ‘লুমিয়া ৬৫০’ ফোনের মূল্য হবে ১৯৯ পাউন্ড

মাইক্রোসফট ‘লুমিয়া ৬৫০’ ফোনের মূল্য হবে ১৯৯ পাউন্ড

মাইক্রোসফটের নির্মিত স্মার্টফোন প্রেমীদের জন্য নতুন এবং সর্বশেষ ফোনটি আনতে যাচ্ছে সফটওয়্যার জায়ান্ট খ্যাত প্রতিষ্ঠানটি। আর এই ফোন বাজারে অবমুক্তির সাথে সাথে লুমিয়া সিরিজে ইতিটানবে নির্মাতা মাইক্রোসফট।

lumia-650-corporateএবার নকিয়া থেকে আসা লুমিয়া নামটিকেও বিদায় দিচ্ছে প্রতিষ্ঠানটি। গুঞ্জন উঠেছে চলতি বছরের ফেব্রুয়ারী মাসে ‘লুমিয়া ৬৫০’ মডেলটি বাজারে  আানার পর আর কোনো লুমিয়া ব্র্যান্ডের ফোন আনবে না মাইক্রোসফট।

তাই এটিই হতে যাচ্ছে শেষ লুমিয়া ফোন। এরপর থেকে মাইক্রোসফটের নিজস্ব ব্র্যান্ডের সারফেস ফোন বাজারে আনতে পারে।

মাইক্রোসফটের কাছ থেকে লুমিয়া ৬৫০ নিয়ে এখনো ​আনুষ্ঠানিক​ কোনো ঘোষণা না এলেও যুক্তরাজ্যে বিভিন্ন থার্ড পার্টি খুচরা ফোন বিক্রেতারা এ ফোনটির তথ্য প্রকাশ করা শুরু করেছে।

উইন্ডোজ সেন্ট্রাল জানিয়েছে, ৬৫০ মডেলের এই স্মার্টফোনটি গত বছর বাজারে আসা লুমিয়া ৬৪০ এর পরবর্তী সংস্করণ। স্মার্টফোনটি ২০১৫ সালে ক্রেতাদের মাঝে বেশ জনপ্রিয়তা পেয়েছিল।

মোবাইল ফোন ইউকে নামের একটি ওয়েবসাইটে কালো রঙের একটি লুমিয়া ৬৫০ মডেলের ফোনের দাম লেখা হয়েছে ১৯৯ পাউন্ড। ফোনটি সম্পর্কে বলা হয়েছে, ফোরজি সুবিধার ফোনটির ডিসপ্লে পাঁচ ইঞ্চি মাপের।

এক জিবি র‍্যাম ও ১ দশমিক ১ গিগাহার্টজ প্রসেসরের ফোনটির বিল্ট ইন স্টোরেজ ৮ জিবি। ফোনটি উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেমে চলবে। দুই হাজার মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারির ফোনটির ওজন ১৫০ গ্রাম।

ফোনটিতে মাইক্রোসফটের তৈরি অ্যাপসহ বেশ কিছু বাড়তি সুবিধা থাক​বে। ফেব্রুয়ারি মাসে লুমিয়া সিরিজে সর্বশেষ এ ফোনটি আনতে পারে মাইক্রোসফট।

এতে কোয়ালকম ২১০ কিংবা কোয়ালকম ২১২ চিপসেট ব্যবহার করা হতে পারে। উইন্ডোজ সেন্ট্রাল আরও জানিয়েছে, এই ডিভাইসটিই হতে পারে লুমিয়া ব্র্যান্ডের সর্বশেষ স্মার্টফোন।

আর যদি তা নাও হয়, সেক্ষেত্রে অন্তত ২০১৬ সালে মাইক্রোসফট এই সিরিজের আর কোন স্মার্টফোন বাজারে আনবে না বলেও ওয়েবসাইটটি জানিয়েছে। উইন্ডোজ ৭ চালিত স্মার্টফোন বাজারে আনতে নকিয়া প্রথম ‘লুমিয়া’ সিরিজ চালু করে।

পরবর্তীতে মাইক্রোসফট নকিয়া অধিগ্রহণ করার পর ‘নকিয়া লুমিয়া’ নামটির পরিবর্তে ‘মাইক্রোসফট লুমিয়া’ নাম ব্যবহার শুরু করে।

গত বছরের শেষের দিকে বিভিন্ন সংবাদমাধ্যম জানিয়েছিল, ‘সারফেস’ নামে নতুন একটি ফ্ল্যাগশিপ স্মার্টফোন সিরিজ চালু করতে লুমিয়া সিরিজকে বিদায় জানাতে পারে মাইক্রোসফট।

২০১৬ সালেই সারফেস সিরিজের প্রথম স্মার্টফোন বাজারে আসতে পারে বলেও তখন বিভিন্ন প্রতিবেদনে বলা হয়েছিল। মাইক্রোসফট ‘সারফেস’ সিরিজের আওতায় ইতোমধ্যেই ট্যাব এনেছে বাজারে যা একই সাথে ল্যাপটপেরও বিকল্প। ইতোমধ্যেই বেশ জনপ্রিয়তাও পেয়েছে এই সিরিজটি।

আরও পড়ুন:

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top