শিরোনাম

মঙ্গলবার, অক্টোবর 17, 2017 - ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের ডিজিটাল পেমেন্ট সার্ভিস ইউপের যাত্রা শুরু | মঙ্গলবার, অক্টোবর 17, 2017 - হুয়াওয়ে মেট ১০ এ যা আছে | মঙ্গলবার, অক্টোবর 17, 2017 - শাওমির নতুন ফোন রেডমি ৫এ | মঙ্গলবার, অক্টোবর 17, 2017 - ফাঁস হয়ে গেল নোকিয়া ৯ এর গোপন সমস্ত তথ্য | মঙ্গলবার, অক্টোবর 17, 2017 - হ্যাকারদের লক্ষ্য বাংলাদেশসহ অন্যান্য এশিয়ার দেশগুলোর ব্যাংকগুলো | মঙ্গলবার, অক্টোবর 17, 2017 - এডিএন ইডু সার্ভিসেস এর উদ্দেগে এজাইল বিষয়ক কর্মশলা অনুষ্ঠিত | মঙ্গলবার, অক্টোবর 17, 2017 - প্রথম ডিজিটাল মার্কেটিং অ্যাওয়ার্ডসে গ্রামীণফোনের ব্যাপক সাফল্য | সোমবার, অক্টোবর 16, 2017 - গুগলের এই এয়ারপড হেডফোন যখন ট্রান্সলেটর | সোমবার, অক্টোবর 16, 2017 - কম্পিউটার গেমের আসক্তিতে হতে পারে ভয়াবহ পরিণতি | সোমবার, অক্টোবর 16, 2017 - ওটিসি ড্রাগ বিষয়ে সচেতনতা জরুরি |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / ফিচার পোস্ট / ‘মায়া আপা প্লাস’ রবি গ্রাহকদের জন্য এসএমএস ও মোবাইল অ্যাপে
‘মায়া আপা প্লাস’ রবি গ্রাহকদের জন্য এসএমএস ও মোবাইল অ্যাপে

‘মায়া আপা প্লাস’ রবি গ্রাহকদের জন্য এসএমএস ও মোবাইল অ্যাপে

maya-apa-plusমায়া আপার সঙ্গে হাত মিলিয়ে গ্রাহকদের জন্য ডিজিটাল ব্যক্তিগত স্বাস্থ্য সহায়ক ‘মায়া আপা প্লাস’-https://goo.gl/LTW2OA– চালু করেছে মোবাইল ফোন অপারেটর রবি। অনন্য এই সেবাটির মাধ্যমে রবি গ্রাহকরা ব্যক্তিগত, স্বাস্থ্যগত ও মানসিক সমস্যার নির্ভরযোগ্য পরামর্শ গ্রহণ করতে পারবেন।
আজ রবিবার, রাজধানীর কারওয়ান বাজারে জনতা টাওয়ার সফটওয়্যার ডেভলপমেন্ট পার্কে সেবাটির উদ্বোধন করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইসিটি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, এমপি। উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ‘মায়া আপা’র প্রতিষ্ঠাতা ও সিইও আইভি হক রাসেল এবং রবি’র চিফ কর্পোরেট অ্যান্ড পিপল অফিসার মতিউল ইসলাম নওশাদ।
দৈনিক, সাপ্তাহিক, পাক্ষিক বা মাসিক প্যাকেজে সাবস্ক্রাইব করে এই সেবাটি গ্রহণ করতে পারবেন রবি গ্রাহকরা। অনন্য এই সেবাটি এসএমএস ও মোবাইল অ্যাপের মাধ্যমে গ্রহণ করা যাবে।
‘মায়া আপা প্লাস’ সেবা সাবস্ক্রাইব করে রবি গ্রাহকরা প্রতিদিন ২৪ ঘন্টা মায়া বিশেষজ্ঞদের কাছ থেকে যে কোনো প্রশ্নের বিশেষজ্ঞ পরামর্শ ১০ মিনিটের মধ্যেই নিতে পারবেন।
এখানে দ্রুততম সময়ের মধ্যে ব্যবহারকারীদের সর্বশেষ প্রশ্নের উত্তর আপডেট করা, ফটো এটাচমেন্ট ও ভয়েস জিজ্ঞাসাসহ বিভিন্ন আকর্ষণীয় ফিচারসহ ‘মায়া’ অ্যাপটি সাজানো হয়েছে।
‘মায়া আপা প্লাস’ সেবাটি পে-পার ইউজের ভিত্তিতে এখন এসএমএসও পাওয়া যাবে। এর ফলে রবি গ্রাহকরা এসএমএস’র মাধ্যমে বাংলা, ইংরেজি বা ইংরেজি ফন্টে বাংলা ভাষায় তাদের শারিরীক ও মানসিক সমস্যা নিয়ে আলোচনা বা প্রশ্ন করতে করতে পারবেন। এছাড়া সেবাটির গ্রাহক হয়ে বিষেশজ্ঞদের পরামর্শও গ্রহণ করতে পারবেন গ্রাহকরা।
এই সেবার সবচেয়ে বড় একটি সুবিধা হলো গ্রাহকরা তাদের পরিচয় গোপন রেখে সেবাটি গ্রহণ করতে পারবেন।
অনুষ্ঠানে আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, আমি অত্যন্ত আনন্দিত যে নারীদের উদ্যেগে ‘মায়া আপা’র মত প্রযুক্তিগত স্বাস্থ্য সেবা চালু হয়েছে। যা দেশের মঙ্গলের উদ্দেশ্যে তৈরি এবং স্বাস্থ্য খাতের উন্নয়নে অবদান রেখে চলেছে। রবির সঙ্গে তাদের অংশীদারিত্বের মাধ্যমে এই সেবাটি দেশে ও দেশের বাইরে আরও গুরুত্বপূর্ণ অবদান রাখবে বলে আমাদের প্রত্যাশা। সরকারও মায়া আপা সেবাটি’র পাশে দাঁড়িয়েছে এবং শিগগিরই আমরা এই বিষয়ে কিছু ভাল সংবাদ পাব।”
রবি’র চিফ কর্পোরেট অ্যান্ড পিপল অফিসার মতিউল ইসলাম নওশাদ বলেন, “মায়া আপার মত ডিজিটাল প্লাটফর্ম নারী ও পুরুষের শারীরিক সমস্যা এবং মানসিক হতাশা দূর করতে বিশেষজ্ঞদের পরামর্শ পাওয়ার অন্যতম মাধ্যম। ডিজিটাল বাংলাদেশে এটি একটি সময়োগপযোগী উদ্যোগ। আমি মায়া আপাকে ধন্যবাদ জানাচ্ছি আমাদের সঙ্গে হাত মিলিয়ে গ্রাহকদের সেবা প্রদানের জন্য।
‘মায়া আপা’র প্রতিষ্ঠাতা ও সিইও আইভি হক রাসেল বলেন, “এই অংশীদারিত্বের ভিত্তিতে রবি ও মায়া দেশের প্রত্যেকের হাতে ডিজিটাল স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে প্রতিশ্রুতিবদ্ধ। ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে এটি একটি যৌথ পদক্ষেপ এবং এই পথচলায় রবিকে সঙ্গে পেয়ে আমরা আনন্দিত।”
২০১৫ সালের ফেব্রুয়ারীতে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে মায়া আপা। এখন সারা দেশে থেকে আসা দৈনিক প্রায় ৫০০ প্রশ্নের উত্তর দেয়া হয় এই সেবার মাধ্যমে। ২০১৪ সাল থেকে মায়া আপা ব্র্যাক’র সহযোগী হিসেবে কাজ করছে। ২০১৬ সালে বাংলাদেশ সরকারের আইসিটি ইনোভেশন ফান্ড আওয়ার্ড পুরস্কারে ভূষিত হয়েছে।
সেবাটি ইতিমধ্যে বিশ্বব্যাপী প্রশংসিত। মায়া আপা’র ওপর নিউইয়র্ক টাইমস পত্রিকায়ও প্রতিবেদন প্রকাশিত হয়েছে। পাশাপাশি বৈশ্বিক আইসিটি ব্যক্তিত্ব ফেইসবুক’র সিওও শেরিল বার্গ’র মতো ব্যক্তিরা বলেছেন, ‘মায়া আপার মত সেবা অন্ধকারে আলো ফোটাচ্ছে’।
বিস্তারিত জানতে গ্রাহকরা http://www.maya.com.bd সাইটটি ভিজিট করতে পারেন।https://goo.gl/LTW2OA সাইট থেকে অ্যাপটি ডাউনলোড করতে পারবেন।
অন্যদিকে প্রয়োজনীয় তথ্য ও এসএমএস টিপস’র জন্য এসএমএস করতে হবে ৮০০৮ নম্বরে।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top