শিরোনাম

সোমবার, ফেব্রুয়ারী 19, 2018 - এখনই ফোরজি সেবা পাবেনা টেলিটক গ্রাহকরা | সোমবার, ফেব্রুয়ারী 19, 2018 - প্রশ্ন ফাঁসের সমস্যা ডিজিটাল উপায়ে সমাধান করা সম্ভব : মোস্তাফা জব্বার  | সোমবার, ফেব্রুয়ারী 19, 2018 - আজ থেকেই চালু হবে ফোরজি | সোমবার, ফেব্রুয়ারী 19, 2018 - চালু হচ্ছে বাংলালিংকের ফোরজি সেবা | সোমবার, ফেব্রুয়ারী 19, 2018 - ‘ই-স্বাস্থ্য’ কার্ডের মাধ্যমে ফোনেই মিলছে ডাক্তারের পরামর্শ | সোমবার, ফেব্রুয়ারী 19, 2018 - দেশের সবচেয়ে সাশ্রয়ী ফোরজি স্মার্টফোন ‘উই টি১’ | রবিবার, ফেব্রুয়ারী 18, 2018 - কল্যাণমূলক কর্মসূচির মাধ্যমে ‘পিএইচডব্লিওসি’র উদ্বোধন | রবিবার, ফেব্রুয়ারী 18, 2018 - ৬ষ্ঠ মাইক্রোসফট প্রযুক্তি কাপ এর শুভ উদ্ভোধন ঘোষণা | রবিবার, ফেব্রুয়ারী 18, 2018 - ইনপেইস-এর ২০ বছর উদযাপন | রবিবার, ফেব্রুয়ারী 18, 2018 - ফেসবুক উদ্যোক্তাদের দেশের বাইরে কাস্টমারদের ডেলিভারী দিতে শপআপ |
প্রথম পাতা / স্থানীয় খবর / মুহূর্তেই ট্রাফিকের জরিমানা পরিশোধ করা যাবে ভিসা-মাস্টার কার্ড দিয়ে
মুহূর্তেই ট্রাফিকের জরিমানা পরিশোধ করা যাবে ভিসা-মাস্টার কার্ড দিয়ে

মুহূর্তেই ট্রাফিকের জরিমানা পরিশোধ করা যাবে ভিসা-মাস্টার কার্ড দিয়ে

policeগাড়িচালকদের ভোগান্তি লাঘবে ট্রাফিকের দেয়া মামলার টাকা পরিশোধে নতুন পদ্ধতি অবলম্বন করতে যাচ্ছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। আইন ভঙ্গের যেকোনো মামলার পর সার্জেন্টের কাছে থাকা পিওএস মেশিনে নিজের ব্যাংক অ্যাকাউন্টের ভিসা অথবা মাস্টারের ডেবিট-ক্রেডিট কার্ড ঘষলেই মুহূর্তেই কেটে নেয়া হবে টাকা। সঙ্গে সঙ্গে ফেরত পাওয়া যাবে গাড়ির কাগজ।

ট্রাফিক আইন ভঙ্গের পর মামলার সম্মুখীন হননি বাংলাদেশে এমন চালক খুব কমই পাওয়া যাবে। আগে মামলার সময় সার্জেন্ট গাড়ির রেজিস্ট্রেশন কাগজসহ ইনস্যুরেন্সের কাগজটি নিজের কাছে রেখে ধরিয়ে দিতেন একটি স্লিপ। পরবর্তীতে ট্রাফিকের উপ-কমিশনারের (ডিসি) অফিসে গিয়ে আনতে হতো কাগজ। এই ভোগান্তি লাঘবে ইউক্যাশের মাধ্যমে অর্থ পরিশোধ ও কুরিয়ার সার্ভিসের মাধ্যমে কাগজ পাঠানোর ব্যবস্থা করে ঢাকা মেট্রোপলিটন পুলিশ- ডিএমপি। তবে এখন থেকে মামলা দেয়ার সঙ্গে সঙ্গেই কার্ড ঘষলে নিষ্পত্তি হবে মামলা।২০১৭ সালের ডিসেম্বরের মধ্যে অর্থ পরিশোধের অভিনব এ পদ্ধতি চালু হওয়ার কথা থাকলেও ২০১৮ সালের ফেব্রুয়ারি থেকেই শুরু হবে এটি।

ডিএমপির এই কার্যক্রম বাস্তবায়নে সম্প্রতি ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের পক্ষ থেকে ট্রাফিক বিভাগে ৫০০টি পিওএস (পজ) মেশিন হস্তান্তর করা হয়েছে।

এ বিষয়ে ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেন, ট্রাফিকের আইন ভঙ্গের মামলার জরিমানা প্রদান প্রক্রিয়া আরও সহজতর করতে আগামী তিন মাসের মধ্যে ইউসিবিএলসহ অন্যান্য ব্যাংকের ভিসা ও মাস্টার (ডেবিট/ক্রেডিট কার্ড) কার্ড ব্যবহার করে জরিমানা প্রদানের প্রক্রিয়া চালু হবে।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top