শিরোনাম

বৃহস্পতিবার, নভেম্বর 23, 2017 - বেসরকারি বিশ্ববিদ্যালয় র‌্যাংকিং নিয়ে ড্যাফোডিল ইউনিভার্সিটির সংবাদ সম্মেলন | বৃহস্পতিবার, নভেম্বর 23, 2017 - বাংলাদেশে ডেলইএমসি এক্সপেরিয়েন্স সেন্টার চালু | বৃহস্পতিবার, নভেম্বর 23, 2017 - চীনে স্কাইপ বন্ধ করে দেওয়া হয়েছে | বৃহস্পতিবার, নভেম্বর 23, 2017 - আসছে দুই সিমের আইফোন | বৃহস্পতিবার, নভেম্বর 23, 2017 - অ্যান্ড্রয়েড মোবাইলের জন্য অসাধারণ অ্যাপ ফেসবুক-এর | বৃহস্পতিবার, নভেম্বর 23, 2017 - ইয়োন্ডার মিউজিক বাংলাদেশের এক নম্বর মিউজিক অ্যাপ | বৃহস্পতিবার, নভেম্বর 23, 2017 - উদিয়মান ব্রান্ড হিসেবে লিনেক্স পেল ‘গ্লোবাল ব্রান্ড এক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০১৭’ | বৃহস্পতিবার, নভেম্বর 23, 2017 - ইউনিক বিজনেস সিস্টেমস লিমিটেড ডিলার সেলিব্রেশন ২০১৭ | বৃহস্পতিবার, নভেম্বর 23, 2017 - এলো ডেলের নতুন ইন্সপাইরন এন৭৩৭০ ল্যাপটপ | বুধবার, নভেম্বর 22, 2017 - আবার স্মার্টফোনে ফিরছে ইন্টেল |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / মেঘনা গ্রূপের সৌজন্যে অনুষ্ঠিত হলো ৭ম কমিউনিকেশন সামিট
মেঘনা গ্রূপের সৌজন্যে অনুষ্ঠিত হলো ৭ম কমিউনিকেশন সামিট

মেঘনা গ্রূপের সৌজন্যে অনুষ্ঠিত হলো ৭ম কমিউনিকেশন সামিট

meghna“বহুমাত্রিক সুসংবদ্ধ বিশ্বের মাধ্যমে সৃজনশীলতার ক্ষমতায়ন”এই স্লোগান’কে প্রতিপাদ্য করে মেঘনা গ্রূপ অব ইন্ডাস্ট্রিজ এর সৌজন্যে ১৯আগস্ট অনুষ্ঠিত হলো কমিউনিকেশন সামিট এর সপ্তম আসর। রাজধানীর লা মেরিডিয়েন হোটেলে অনুষ্ঠিত দিনব্যাপী এ সম্মেলনে বিভিন্ন ব্যবসায় প্রতিষ্ঠান, বিপণন ও বিজ্ঞাপনসংস্থা থেকে আগত প্রায়৩৫০জন অতিথি অংশগ্রহন করেন। কানসলায়ন্স এর সাথে অংশিদারিত্বে বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের উদ্যোগ হচ্ছে কমিউনিকেশন সামিট। এ বছর কমিউনিকেশন সামিট আয়োজনে সহযোগিতায় ছিলো র‌্যাংস তোশিবা এবং পৃষ্ঠপোষকতায় ছিলো দ্য ডেইলি স্টার ।
বাংলাদেশে ব্যাবসা ও মার্কেটিং এ সৃজনশীলতা প্রসারে কমিউনিকেশন সামিট হচ্ছে সবচেয়ে বড় প্ল্যাটফর্ম যেখানে দেশি বিদেশি নামকরা সব বিজ্ঞাপন ও মার্কেটিং বিশেষজ্ঞগণ সম্মিলিত হন। ২০০৯সালে প্রথমবার অনুষ্ঠিত হওয়ার পর থেকে এদেশীয় সৃজনশীল যোগাযোগ শিল্পে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে কমিউনিকেশন সামিট। এ বছর সামিটে বক্তব্য রেখেছেন বিশ্বখ্যাত তিনজন সৃজনশীল যোগাযোগ বিশেষজ্ঞ। এছাড়াও ছিলো দুইটি প্যানেল আলোচনা, তিনটি ওয়ার্কশপ, এবং দুইটি এজেন্সির কেইস স্টাডি উপস্থাপন। এর পাশাপাশি শুধুমাত্র সামিটে উপস্থিত অতিথিদের জন্য ছিলো বিশেষ কানসলায়ন্স প্রদর্শনী।
এ বছরের সামিটের মূল বক্তা হিসেবে ছিলেন হাইপারকালেক্টিভ এর ফাউন্ডার ও চিফ ক্রিয়েটিভ অফিসার, সেপিয়েন্ট নিত্রো ও লিওবার্নেট এর প্রাক্তন চিফ ক্রিয়েটিভ অফিসার কে ভিশ্রীধর; এবিসিডি অফ বিজনেস এন্ড কালচার, হালাল – মুসলিম ও এথনিক মার্কেটের বিশেষজ্ঞ এবং লন্ডনের জিএসএম এর কন্সাল্টেন্ট প্রফেসরডঃ জোনাথান এ জে উইলসন; এবং লো, দুবাইএরপ্রাক্তন সিইওবিকাশ মেহতা।
সামিটে দেশি ও বিদেশি বিশেষজ্ঞদের সমন্বয়ে দুইটি আলাদা প্যানেল আলোচনা অনুষ্ঠিত হয়। বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের ম্যানেজিং ডিরেক্টর শরিফুল ইসলাম এর সঞ্চালনায় প্রথমপ্যানেল আলোচনা তে অংশগ্রহন করেন ইউনিলিভার বাংলাদেশ লিঃএর হোম কেয়ার, ফুডস এন্ড রিফ্রেশমেন্ট এর প্রধান তানজিম ফেরদৌস আলম; মিডিয়া কমলিঃএর কনসাল্টিং এক্সিকিউটিভ ক্রিয়েটিভ ডিরেক্টর তৌফিক মাহমুদ;বিটপি এডভার্টাইজিং লিঃএর এক্সিকিউটিভ ক্রিয়েটিভ ডিরেক্টর সাকিব চৌধুরি; এবং গ্রে এডভার্টাইজিং বাংলাদেশ লিঃ এর সিনিয়র ক্রিয়েটিভ ডিরেক্টর মোহাম্মদ নুরুর রহমান।
দ্বিতীয় প্যানেল আলোচনাটি সঞ্চালনা করেন মার্কেটিং সোসাইটি অব বাংলাদেশ এর প্রেসিডেন্ট আশরাফ বিন তাজএবং এতে অংশগ্রহন করেন গ্রামীণফোন লিঃ এর মার্কেটিং এর প্রধান সোলায়মান আলম; এশিয়াটিক থ্রিসিক্সটি লিঃ এর ম্যানেজিং ডিরেক্টর নেভিল ফেরদৌস হাসান; গ্রে এডভার্টাইজিং বাংলাদেশ লিঃ এর সিই ও এবং ম্যানেজিং পার্টনার গাউসুল আলম  শাওন; এবং সামিটের কি-নোট স্পিকার বিকাশ মেহতা।
এছাড়া দুইটি দেশিয় বিজ্ঞাপন সংস্থা তাদের নিজস্ব বিভিন্ন বিজ্ঞাপন প্রকল্পের উপর কেইস স্টাডি উপস্থাপন করে। কেইস স্টাডি উপস্থাপনকারী বিজ্ঞাপন সংস্থাগুলো হলো – গ্রে এডভার্টাইজিং বাংলাদেশ লিঃ এবং বিটপি এডভার্টাইজিং লিঃ।
এছাড়াও সামিটে ছিলো দুইটি ভিন্ন ওয়ার্কশপের আয়োজন। একটি ওয়ার্কশপ ছিলো নতুন স্টার্ট-আপ এর প্রতিষ্ঠাতা এবং সহ-প্রতিষ্ঠাতাদের জন্য, যারসঞ্চালক ছিলেন প্রফেসর জোনাথান এ জে উইলসন। অপরওয়ার্কশপটির সঞ্চালনায় ছিলেন বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের ডিরেক্টর, স্বনামধন্য ভিজুয়াল আর্টিস্ট নাজিয়া আন্দালিব প্রিমা। ভিন্নমাত্রার এই ওয়ার্কশপে তিনি অতিথিদের বিভিন্ন অংশগ্রহনমূলক কাজে সম্পৃক্ত করেন এবং সৃজনশীলতার প্রয়োজনীয়তা নিয়ে আলোচনা করেন।
বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের উদ্যোগে, কানসলায়ন্সএর সাথে অংশিদারিত্বে এ বছর কমিউনিকেশন সামিট আয়োজিত হয় মেঘনাগ্রূপ অব ইন্ডাস্ট্রিজ এর সৌজন্যে। এ আয়োজনের সহযোগিতায় ছিলো র‌্যাংস তোশিবাএবং পৃষ্ঠপোষকতায় ছিলো দ্য ডেইলি স্টার। এ আয়োজনে আরো ছিলো – ইভেন্ট পার্টনার লা মেরিডিয়েন, স্ট্র্যাটেজিক এলায়েন্স রোয়ারিংলায়ন্স, নলেজ পার্টনার মার্কেটিং সোসাইটি অব বাংলাদেশ, এয়ার লাইন্স পার্টনার ইতিহাদ এয়ারওয়েজ, লাইফস্টাইল পার্টনার এডভান্স ডেভেলপমেন্ট টেকনোলজিস, আইটি পার্টনার আমরা, পিআর পার্টনার মাস্টহেড পিআর, টিভিপার্টনার একাত্তরটিভি, রেডিওপার্টনার রেডিওটুডে, সোশ্যালমিডিয়াপার্টনার ওয়েবেবল, অডিও ভিজুয়াল পার্টনার আতশ, ডিজিটাল কন্টেন্ট পার্টনার ফায়ার ফ্লেমমিডিয়া, এবং ভিজুয়াল কন্টেন্ট পার্টনার তরুণ।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top