শিরোনাম

বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - গাড়ি চালাতে এবার থেকে আর কোনও চাবির প্রয়োজন নেই! | বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - বিজয়ী কাস্টমারদের হাতে তুলে দেওয়া হয়েছে সিম্ফনি ঈদ অফার | বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - বিশ্বব্যাপী সাইবার হামলায় ৬ মাসেই ক্ষতি ৪০০ কোটি ডলার | বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - এইচটিসি স্মার্টফোন ব্যবসা কিনতে গুগলকে গুনতে হবে ১১০ কোটি ডলার | বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - টাকা না পেলে টেলিটক মারা যাবে : ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী | বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - ইউনিক বিজনেস সিস্টেমস লিমিটেড পরিদর্শনে হিটাচি এক্সক্লুসিভ টিম | বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী’র ‘অ্যাসোসিও ডিজিটাল গভর্নমেন্ট অ্যাওয়ার্ড’ গ্রহণ | বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে এয়ারটেল’র ‘ইয়োলো ফেস্ট’ | বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - প্রতিষ্ঠানের নিরাপত্তায় নতুন দেশি অ্যাপ | বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - ড্যাফোডিলে ‘সমন্বিত শিক্ষণ পদ্ধতিতে গুগল ক্লাসরুমের ব্যবহার’ শীর্ষক লেকচার সেমিনার অনুষ্ঠিত |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / মোবাইল ফোন ও ট্যাবের জন্য পেন ড্রাইভ
মোবাইল ফোন ও ট্যাবের জন্য পেন ড্রাইভ

মোবাইল ফোন ও ট্যাবের জন্য পেন ড্রাইভ

স্মার্টফোন ও ট্যাবলেটের উপযোগী পেন ড্রাইভ বাজারে আনার ঘোষণা দিয়েছে প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠান সনি।
সনির দাবি, বিশ্বের প্রথম স্মার্টফোন ও ট্যাবরেটের উপযোগী পেন ড্রাইভ তৈরি করেছে তারা। এই পেন ড্রাইভ ‘টু-ইন-ওয়ান’ পণ্য হিসেবে ইউএসবি ২.০ ও মাইক্রোইউএসবি কানেক্টর সমর্থন করবে। অর্থাত্, একটি পেন ড্রাইভ ল্যাপটপ, ডেস্কটপের পাশাপাশি স্মার্টফোন ও ট্যাবলেট কম্পিউটারেও ব্যবহার করা যাবে।
সনি ইলেকট্রনিকসের কর্মকর্তা ভিভিয়ানো ক্যান্টু জানিয়েছেন, মোবাইল মাল্টিটাস্কিং বা একাধিক কাজের জন্য নতুন এই ড্রাইভ দারুন কার্যকর হবে।

sony-usb
বাজার বিশ্লেষকেরা জানিয়েছেন, তথ্য সংরক্ষণে ব্যবহূত পণ্যের বাজারে নতুন সম্ভাবনা দেখছে সনি। নতুন স্টোরেজ ডিভাইস হিসেবে স্মার্টফোন ও ট্যাবলেটের উপযোগী পেন ড্রাইভ বাজারে এনে সনি  নতুন সম্ভাবনা তৈরি করতে যাচ্ছে।
সনির নতুন তৈরি পেন ড্রাইভ গুগলের মোবাইল অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েডের আইসক্রিম স্যান্ডউইচ ও জেলি বিন সংস্করণ সমর্থন করবে। পরবর্তীতে কিটক্যাট সংস্করণ সমর্থন উপযোগী করা হবে বলে সনি ঘোষণা দিয়েছে।

সনি জানিয়েছে, কম্পিউটার থেকে স্মার্টফোনে কোনো ফোল্ডার কপি করার পাশাপাশি এই পেন ড্রাইভ স্মার্টফোনের বাড়তি মেমরি হিসেবেও ব্যবহার করা যাবে।

৮, ১৬ ও ৩২ গিগাবাইট মডেলে এই পেন ড্রাইভ আগামী বছরের জানুয়ারি মাস থেকে বিশ্বের বিভিন্ন দেশের বাজারে আসবে। পেনড্রাইভগুলোর দাম হবে যথাক্রমে ১৯.৯৯, ২৯.৯৯ ও ৬২.৯৯ মার্কিন ডলার।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top