শিরোনাম

বৃহস্পতিবার, নভেম্বর 16, 2017 - কৃত্রিম বুদ্ধিমত্তায় পরিচালিত হবে জীবন | বৃহস্পতিবার, নভেম্বর 16, 2017 - বিশবছর পূর্তি উদযাপন করলো এরিকসন বাংলাদেশ | বৃহস্পতিবার, নভেম্বর 16, 2017 - ফেসবুক হ্যাক হওয়া থেকে বাঁচতে পারেন যে উপায়ে | বৃহস্পতিবার, নভেম্বর 16, 2017 - স্মার্টফোনে আসছে আরও শক্তিশালী জুম ক্যামেরা | বৃহস্পতিবার, নভেম্বর 16, 2017 - বাজারে এল স্যামসাং এর নতুন ফোন | বৃহস্পতিবার, নভেম্বর 16, 2017 - প্রথম“সিরামিক এক্সপো বাংলাদেশ– ২০১৭” শুরু হচ্ছে ৩০ নভেম্বর | বৃহস্পতিবার, নভেম্বর 16, 2017 - এইচটিসি আনলো নতুন ভিআর হেডসেট | বৃহস্পতিবার, নভেম্বর 16, 2017 - ঢাকায় যাত্রা শুরু করলো ‘রোবট রেস্টুরেন্ট’ | বৃহস্পতিবার, নভেম্বর 16, 2017 - ৭৫ শতাংশ কার্বন নির্গমন কমাবে মাইক্রোসফট | বুধবার, নভেম্বর 15, 2017 - বাংলালিংক নিয়ে এলো ব্যবসায়ীক পরিকল্পনার প্রতিযোগিতা “বাংলালিংক ইনোভেটর” |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / ফিচার পোস্ট / ম্যাপিং বাংলাদেশ সিরিজের প্রথম কর্মশালা অনুষ্ঠিত
ম্যাপিং বাংলাদেশ সিরিজের প্রথম কর্মশালা অনুষ্ঠিত

ম্যাপিং বাংলাদেশ সিরিজের প্রথম কর্মশালা অনুষ্ঠিত

ঢাকার উত্তরায় অবস্থিত ইউনাইটেড কলেজ অব এভিয়েশন সায়েন্স অ্যান্ড ম্যানেজমেন্টে ৯৬ জন নতুন ম্যাপার নিয়ে শনিবার অনুষ্ঠিত হলো ম্যাপিং বাংলাদেশ সিরিজের প্রথম কর্মশালা। উক্ত কর্মাশালাটি পরিচালনা করেন গুগল ম্যাপ মেকার রিজিওনাল এক্সপার্ট ও ম্যাপিং বাংলাদেশ কমিউনিটির এক্সিকিউটিভ ম্যানেজার অভিজিত রায় কাব্য।

mapping-bd

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউনাইটেড কলেজে অব এভিয়েশনের অধ্যক্ষ মোহাম্মদ আলী, এডভাইজর আব্দুর রউফ, ম্যাপিং বাংলাদেশ কমিউনিটির চিফ এক্সিকিউটিভ ম্যানেজার হাসান শাহেদ এবং এক্সিকিউটিভ ম্যানেজার মশিউর রহমান মাসুদ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মারজান রহমান।

অনুষ্ঠানের শুরুতে আব্দুর রউফ ইউনাইটেড কলেজের পক্ষ থেকে কথা বলেন এবং সবাইকে ম্যাপিং এর গুরুত্ব সম্পর্কে জানান। এর পরে ম্যাপিং বাংলাদেশের পক্ষ থেকে জনাব হাসান শাহেদ কথা বলেন। তিনি সবাইকে বাংলাদেশের ম্যাপকে ডিজিটাল করার জন্য নিজ নিজ অবস্থান থেকে কাজ করে যেতে আহবান জানান এবং ম্যাপিং বাংলাদেশের কার্যক্রম তুলে ধরেন।

এর পরেই শুরু হয় অভিজিত রায় কাব্য’র পরিচালনায় মূল কর্মশালা। কর্মশালায় কিভাবে ম্যাপিং করতে হয় তা সরাসরি দেখানো হয়। এসময় উন্মুক্ত প্রশ্নোত্তর পর্বও ছিল যেখানে ম্যাপাররা স্বতস্ফূর্তভাবে প্রশ্নের মাধ্যমে তাদের সমস্যাগুলো তুলে ধরেন। কর্মশালার পরে আয়োজন করা হয় কুইজ প্রতিযোগিতার যেখানে ৬ জনকে পুরস্কৃত করা হয়।

কর্মশালার শেষ পর্বে অধ্যক্ষ মোহাম্মদ আলী সবাইকে ম্যাপিং করার জন্য এগিয়ে আসতে আহবান জানান এবং ম্যাপিং বাংলাদেশ কমিউনিটিকে ভবিষ্যতে যেকোন অনুষ্ঠানের জন্য ভেন্যু প্রদান করার কথা দেন। এর পর তিনি ম্যাপিং বাংলাদেশের ৩ সদস্য হাসান শাহেদ, মশিউর রহমান মাসুদ ও অভিজিত রায় কাব্য-কে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানানোর মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি করেন।

কর্মশালার সকল হালনাগাদ তথ্য পাওয়া যাবে http://event.mappingbd.org/ এই লিঙ্ক এ। আগামী ১১ জানুয়ারী পরবর্তী কর্মশালা হবে স্ট্যাম্ফোর্ড ইউনিভার্সিটিতে।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top