শিরোনাম

মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - দেশের সবচেয়ে বড় গেমিং প্লাটফর্ম ‘মাইপ্লে’ চালু করলো রবি | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - রাজধানীতে টেকনোর আরও নতুন দুইটি ব্র্যান্ড শপের শুভ উদ্বোধন | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - বৃহস্পতিবার থেকে রাজধানীতে ল্যাপটপ মেলা | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - মোবাইল ইন্টারনেট গতিতে বাংলাদেশের অবস্থান ১২০তম | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - জরুরি সেবা ৯৯৯ এর উদ্বোধন করলেন জয় | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - নতুন অ্যাপ ‘ফাইলস গো’ চালু করেছে গুগল | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - বাজারে এলো শাওমির নতুন দুই ফোন | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - বিশ্ব বিখ্যাত পাঁচ রাঁধুনি রোবট | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - সনি’র দুর্দান্ত এক আপকামিং ফোনের তথ্য ফাঁস | সোমবার, ডিসেম্বর 11, 2017 - বিসিএস এর ২৬তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / ফিচার পোস্ট / যুক্তরাষ্ট্রের আইটিডব্লিউতে বাংলাদেশের রিভ সিস্টেমস
যুক্তরাষ্ট্রের আইটিডব্লিউতে বাংলাদেশের রিভ সিস্টেমস

যুক্তরাষ্ট্রের আইটিডব্লিউতে বাংলাদেশের রিভ সিস্টেমস

reve-itsযুক্তরাষ্ট্রের ইলিনয় অঙ্গরাজ্যের শিকাগোয় অনুষ্ঠিত ইন্টারন্যাশনাল টেলিকমস উইকে (আইটিডব্লিউ) নতুন প্রযুক্তিপণ্য প্রদর্শন করে চমক সৃষ্টি করেছে বাংলাদেশি বহুজাতিক প্রতিষ্ঠান রিভ সিস্টেমস।
গত ৮ মে থেকে শুরু হওয়া আন্তর্জাতিক টেলিযোগাযোগ খাতের অন্যতম বৃহৎ এই প্রদর্শনীতে টানা ষষ্ঠবারের অংশগ্রহণ করেছে বাংলাদেশের এই প্রতিষ্ঠানটি।এবারের আইটিডব্লিউ প্রদর্শনী চলবে ১১ মে পর্যন্ত।
ইন্টারন্যাশনাল টেলিকমস উইকের এই আসরে রিভ সিস্টেমস প্রদর্শন করেছে আইটেল আইএম অ্যাপলিকেশন (অ্যাপ),আইটেল স্মার্ট কল অ্যাপ এবং ওয়েবআরটিসি-সিপ গেটওয়ে।
গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে প্রতিষ্ঠানটি জানায়,আইপিভিত্তিক যোগাযোগের জন্য অডিও কলের পাশাপাশি আইটেল আইএম অ্যাপে রয়েছে গ্রুপ চ্যাট,ফাইল শেয়ারিং,লোকেশন শেয়ারিং এবং ভিডিও কলের সুবিধা। এছাড়া,আইটেল স্মার্ট কল ব্যবহারে কলিং কার্ড দিয়ে সাশ্রয়ে যে কোনো মোবাইল বা ল্যান্ড লাইনে কথা বলাসহ  এসএমএস এবং মোবাইল টপ-আপের সুবিধা রয়েছে।
এছাড়া ওয়েবআরটিসি-সিপ গেটওয়ে ব্যবহার করে সরাসরি ব্রাউজার থেকেই যে কোনো নম্বরে কল করার সুবিধাও রয়েছে এতে।
এবারের আইটিডব্লিউ সম্মেলনে দেশীয় ও আন্তর্জাতিক গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গের সঙ্গে মতবিনিময় করেন রিভ গ্রুপের প্রধান নির্বাহী (সিইও) এম রেজাউল হাসান,পরিচালক মন্নুজান নার্গিস,রিভ সিস্টেমসের সিইও আজমত ইকবাল,বৈশ্বিক বিপনন বিভাগের প্রধান রায়হান হোসেন এবং যুক্তরাষ্ট্রের বিপনন বিভাগের প্রধান মাইকেল হেন্ডারসন।
আইটিডব্লিউতে নতুন প্রযুক্তিপণ্য উন্মোচন এবং প্রদর্শন প্রসঙ্গে রিভ সিস্টেমসের গ্রুপ সিইও এম রেজাউল হাসান জানান,আইপিভিত্তিক যোগাযোগ সহজ ও সাশ্রয়ী করার পাশাপাশি রিভের এসব নতুন পণ্য টেলিকমিউনিকেশন খাতেও নতুন মাত্রা যোগ করবে।
এছাড়া,প্রযুক্তি বিশ্বের সমান্তরালে এগিয়ে যেতে রিভ সিস্টেমসের পণ্যে বাংলাদেশকে ব্র্যান্ডিং করার এই ধারা বরাবরের মতোই অব্যাহত থাকবে বলেও জানান রিভ গ্রুপের উদ্যোক্তা এম রেজাউল হাসান।
রিভ সিস্টেমস বর্তমানে ৭৮টি দেশের ২৬০০র বেশি টেলিকম সেবাদানকারী প্রতিষ্ঠানকে সেবা দিচ্ছে। বাংলাদেশি এ বহুজাতিক প্রতিষ্ঠানের প্রধান কার্যালয় সিঙ্গাপুরে এবং গবেষণা ও উন্নয়ন কেন্দ্র বাংলাদেশ ও ভারতে। এছাড়া রাশিয়া,যুক্তরাষ্ট্র,হংকং,কেনিয়া,লেবানন এবং যুক্তরাজ্যে রয়েছে রিভ সিস্টেমসের এর শাখা।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top