শিরোনাম

বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - গাড়ি চালাতে এবার থেকে আর কোনও চাবির প্রয়োজন নেই! | বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - বিজয়ী কাস্টমারদের হাতে তুলে দেওয়া হয়েছে সিম্ফনি ঈদ অফার | বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - বিশ্বব্যাপী সাইবার হামলায় ৬ মাসেই ক্ষতি ৪০০ কোটি ডলার | বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - এইচটিসি স্মার্টফোন ব্যবসা কিনতে গুগলকে গুনতে হবে ১১০ কোটি ডলার | বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - টাকা না পেলে টেলিটক মারা যাবে : ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী | বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - ইউনিক বিজনেস সিস্টেমস লিমিটেড পরিদর্শনে হিটাচি এক্সক্লুসিভ টিম | বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী’র ‘অ্যাসোসিও ডিজিটাল গভর্নমেন্ট অ্যাওয়ার্ড’ গ্রহণ | বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে এয়ারটেল’র ‘ইয়োলো ফেস্ট’ | বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - প্রতিষ্ঠানের নিরাপত্তায় নতুন দেশি অ্যাপ | বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - ড্যাফোডিলে ‘সমন্বিত শিক্ষণ পদ্ধতিতে গুগল ক্লাসরুমের ব্যবহার’ শীর্ষক লেকচার সেমিনার অনুষ্ঠিত |
প্রথম পাতা / সাইবার ক্রাইম / যুক্তরাষ্ট্রের দুই শতাধিক হাসপাতালে সাইবার আক্রমন
যুক্তরাষ্ট্রের দুই শতাধিক হাসপাতালে সাইবার আক্রমন

যুক্তরাষ্ট্রের দুই শতাধিক হাসপাতালে সাইবার আক্রমন

যুক্তরাষ্ট্রে  এবার হাসপাতাল থেকে তথ্য চুরির ঘটনা ঘটেছে। দেশটির একটি হাসপাতাল  কতৃপক্ষ  জানিয়েছে  সাইবার অ্যাটাকের শিকার হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে দেশটির ২৯ টি প্রদেশের ২০৮ টি হাসপাতাল থেকে অন্তত ৪৫ লাখ মানুষের ব্যক্তিগত তথ্য চুরি হয়ে গেছে।  আর এই চুরির ঘটনার তাদের অভিযোগের তীর চাইনিজ হ্যাকারদের বিরুদ্ধে।

US-hospital-Hack

তাদের দাবি, চলতি বছরের এপ্রিল ও জুন মাসে চীনা হ্যাকাররা এই  সাইবার অ্যাটাকটি করেছে। তাদের যুক্তি যেভাবে তথ্যগুলি চুরি করা হয়েছে তা পূর্বেকার চীনা হ্যাকারদেও কার্যক্রমের অনুরূপ।

জানা গেছে, চুরি হওয়া ব্যক্তিগত তথ্যের মধ্যে ছিলো রোগীর নাম, ঠিকানা, জন্মদিন, টেলিফোন নাম্বার এবং সোস্যাল সিকিউরিটি নাম্বার। তবে স্বাস্থ্য সেবা কমিউনিটি বলছে হ্যাকাররা রোগীদের মেডিকেল এবং ক্রেডিট কার্ডের তথ্য চুরি করেনি।

যুক্তরাষ্ট্রের একজন সিকিউরিটি বিশেষজ্ঞ জানান, হ্যাকাররা এই সব তথ্য পরিচয় চুরির কাজে কাজ লাগাতে পারে।

আইন শৃখলা বাহিনী এবং সাইবার নিরাপত্তা বিশেষজ্ঞরা মনে করেন, এই তথ্য চুরির ঘটনাটি নানামূখী সতর্কতা সংকেত দেয়। এমনকি এটা এও প্রমাণ করে যে দূর্বল নিরাপত্তা ব্যবস্থার কারণে দেশটির হাসপাতালগুলোর মেডিকেল যন্ত্রপাতিও যে কোনো সময় হ্যাক হওয়ার ঝুঁকিতে আছে।

যুত্তরাষ্ট্রের টিপওয়্যার সাইবার সিকিউরিটি ফার্মের নিরাপত্তার গবেষণা এবং উন্নয়ন পরিচালক লেম্বার বেইলি জানান, এই হ্যাকিংয়ে মেডিকেল তথ্য এবং ক্রেডিটকার্ড চুরি না হওয়ার বিষঠিই সবচেয় বড় বিষয়।  কিন্তু ব্যক্তিগত তথ্য চুরি যাওয়ায় এসব লোকদের হুমকির মধ্যে থাকতে হবে।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top