শিরোনাম

বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - বাংলাদেশেই তৈরি হবে সকল ডিজিটাল ডিভাইস : মোস্তাফা জব্বার | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - যে কারণে অনলাইন অ্যাকাউন্টে কঠিন পাসওয়ার্ড দিবেন | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - ফিশিং জালিয়াতির শিকার হচ্ছেন জিমেইল ব্যবহারকারীরা | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - দেশের বাজারে লেনোভোর এইচডি ডিসপ্লের ল্যাপটপ | বুধবার, জানুয়ারী 18, 2017 - হিটাচি প্রজেক্টরে ম্যাজিক অফার | বুধবার, জানুয়ারী 18, 2017 - বাংলাদেশে ডি-লিংক কাস্টমার কেয়ার সেন্টারের অংশীদার কম্পিউটার সোর্স | বুধবার, জানুয়ারী 18, 2017 - অপ্পোর নতুন ২ স্মার্টফোনে গ্রামীণফোনের ফ্রি ইন্টারনেট | বুধবার, জানুয়ারী 18, 2017 - ওয়েস্টার্ন ডিজিটাল এর পার্টনার মিট | বুধবার, জানুয়ারী 18, 2017 - ইউটিউবের মাধ্যমে ছড়িয়ে পড়ছে পর্নগ্রাফি ভিডিও | বুধবার, জানুয়ারী 18, 2017 - আসছে স্বল্প মূল্যের অ্যান্ড্রয়েড ওয়ান ফোন |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / ফিচার পোস্ট / যুক্তরাষ্ট্রে তৈরি হচ্ছে ড্রোন এয়ারপোর্ট
যুক্তরাষ্ট্রে তৈরি হচ্ছে ড্রোন এয়ারপোর্ট

যুক্তরাষ্ট্রে তৈরি হচ্ছে ড্রোন এয়ারপোর্ট

বিশ্বের প্রথম বাণিজ্যিক ‘ড্রোন এয়ারপোর্ট’ চালু করতে চলেছে মার্কিন যুক্তরাষ্ট্রের নেভাডাতে। এর নাম ‘এলডোরাডো ড্রোনপোর্ট’। বাণিজ্যিকভাবে ড্রোন আর ড্রোন চালকদের প্রশিক্ষণ ও রক্ষণাবেক্ষণের জন্য এই বিশেষ উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানা গিয়েছে।

drone-arirport-corporateযুক্তরাষ্ট্রের ফেডারেল এভিয়েশন অ্যাডমিনিসট্রেশন (এফএএ) নির্দেশিত ‘আনম্যানড এয়ারক্র্যাফট সিস্টেম (ইউএএস)’ পরীক্ষাগুলোর একটি।

বাণিজ্যিক ড্রোন খাত আর ড্রোন চালকদের প্রশিক্ষণ, রক্ষণাবেক্ষণ আর অন্যান্য বিষয় নিয়ে সমর্থন দিতে এমন পরিকল্পনা করা হচ্ছে বলে জানিয়েছে প্রযুক্তিবিষয়ক সাইট টেকক্রাঞ্চ। যুক্তরাষ্ট্রের ডেট্রয়েট, মিশিগান আর হেন্ডারসনে প্রশিক্ষণ কেন্দ্র আছে প্রতিষ্ঠানটির।

প্রশিক্ষণবিষয়ক সব ধরনের সুবিধাসহ তিন বছরের মধ্যে ওই ড্রোনপোর্ট বানানোর পরিকল্পনা করা হয়েছে। সিটি অফ বোল্ডারে ৫-একর জায়গায় ইতোমধ্যে এর কার্যক্রম শুরু হয়েছে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

এর আগে ২০১৫ সালের ডিসেম্বরে এক বিবৃতিতে প্রতিষ্ঠানটির প্রেসিডেন্ট জোনাথন ডেনিয়েলস এ পরিকল্পনার বিষয়ে বলেন, “মানববিহীন এয়ারক্রাফট ব্যবস্থা সহজাতভাবেই মানবচালিত এয়ারক্র্যাফট থেকে আলাদা। আর এক্ষেত্রে নিরাপত্তার জন্য সম্পূর্ণ নতুন ধরনের অভিজ্ঞতা প্রয়োজন।”

তিনি আরও বলেন, “এটি নতুন এভিয়েশন ব্যবসায়ের সুযোগ, কর্মক্ষেত্র আর আনম্যানড এয়ার সিস্টেম খাতে বিশ্বসেরা হিসেবে যুক্তরাষ্ট্রের জন্য নতুন মর্যাদা বয়ে আনবে।”

শুধু যুক্তরাষ্ট্রই নয়, সারা বিশ্বের জন্যই এই ড্রোনপোর্ট একটি আদর্শ হবে বলে মন্তব্য করেন তিনি– জানিয়েছে প্রযুক্তিবিষয়ক ব্লগ টেক ইনসাইডার।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top