শিরোনাম

বৃহস্পতিবার, নভেম্বর 23, 2017 - বেসরকারি বিশ্ববিদ্যালয় র‌্যাংকিং নিয়ে ড্যাফোডিল ইউনিভার্সিটির সংবাদ সম্মেলন | বৃহস্পতিবার, নভেম্বর 23, 2017 - বাংলাদেশে ডেলইএমসি এক্সপেরিয়েন্স সেন্টার চালু | বৃহস্পতিবার, নভেম্বর 23, 2017 - চীনে স্কাইপ বন্ধ করে দেওয়া হয়েছে | বৃহস্পতিবার, নভেম্বর 23, 2017 - আসছে দুই সিমের আইফোন | বৃহস্পতিবার, নভেম্বর 23, 2017 - অ্যান্ড্রয়েড মোবাইলের জন্য অসাধারণ অ্যাপ ফেসবুক-এর | বৃহস্পতিবার, নভেম্বর 23, 2017 - ইয়োন্ডার মিউজিক বাংলাদেশের এক নম্বর মিউজিক অ্যাপ | বৃহস্পতিবার, নভেম্বর 23, 2017 - উদিয়মান ব্রান্ড হিসেবে লিনেক্স পেল ‘গ্লোবাল ব্রান্ড এক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০১৭’ | বৃহস্পতিবার, নভেম্বর 23, 2017 - ইউনিক বিজনেস সিস্টেমস লিমিটেড ডিলার সেলিব্রেশন ২০১৭ | বৃহস্পতিবার, নভেম্বর 23, 2017 - এলো ডেলের নতুন ইন্সপাইরন এন৭৩৭০ ল্যাপটপ | বুধবার, নভেম্বর 22, 2017 - আবার স্মার্টফোনে ফিরছে ইন্টেল |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / যৌন কর্ম করার ইচ্ছা কমিয়ে দিচ্ছে স্মার্টফোনের অধিক ব্যবহার:গবেষণা
যৌন কর্ম করার ইচ্ছা কমিয়ে দিচ্ছে স্মার্টফোনের অধিক ব্যবহার:গবেষণা

যৌন কর্ম করার ইচ্ছা কমিয়ে দিচ্ছে স্মার্টফোনের অধিক ব্যবহার:গবেষণা

sex-workস্মার্টফোন ব্যবহার মানুষের যৌন কর্ম করার ইচ্ছা কমিয়ে দেয়। সাম্প্রতিক কয়েকটি গবেষণায় এ ধরণের তথ্য মিলেছে। আর নির্দিষ্ঠ বয়সসীমার মধ্যে থাকা মানুষের ভিতরে এ ধরণের প্রভাব লক্ষণীয়।

সম্প্রতি এক গবেষণায় দেখা গেছে ২৫-৩৪ বছরের বয়সসীমার মধ্যকার স্মার্টফোন ব্যবহারকারী তিন জনের একজনের জীবনেই যৌন কর্ম করার হার কমে গেছে। গবেষণায় ৩ হাজার স্মার্টফোন ব্যবহারকারী অংশ নেন। সংবাদমাধ্যম ডিটেলিগ্রাফের প্রতিবেদন অনুযায়ী গবেষণায় অংশ নেওয়া অর্ধেক মানুষের জীবনেই যৌন কর্ম করার স্পৃহা কমে গেছে।

তবে ১৮-৩৪ বছরের বয়সসীমার স্মার্টফোন ব্যবহারকারীর ব্যাপারে অবশ্য ভিন্ন তথ্য পাওয়া গেছে। গবেষণায় বলা হয়, এ বয়সসীমার অন্তত ২০ শতাংশ স্মার্টফোন ব্যবহারকারী যৌন কর্ম করার সময় ফোন ব্যবহার করে থাকেন। ধারণা করা হচ্ছে যৌন কর্ম ক্যামেরায় ধারণ করার জন্যই তারা স্মার্টফোন ব্যবহার করেন। গবেষণা পদ্ধতি এবং নমুনা গ্রুপ একটি গবেষণার জন্য খুবই গুরুত্বপূর্ণ। এগুলোর উপরই গবেষণার ফলাফল কেমন হবে তা নির্ভর করে। তবে এ ধরণের বিষয় নিয়ে করা আরও কয়েকটি গবেষণাও একই ধরণের ফলাফল প্রদান করেছে। ওই একই গবেষণায় দেখা গেছে নমুনার ২০ শতাংশ মানুষ যৌনকর্ম করার সময় স্মার্টফোন ব্যবহার করেন। এদের মধ্যে ১২ শতাংশ স্মার্টফোন ব্যবহারকারী স্বীকার করেছেন প্রযুক্তি তাদের সম্পর্কে বিরূপ প্রভাব ফেলছে। বিয়ে অথবা প্রেমের সম্পর্কে যৌনতা খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয়।

স্মার্টফোন ব্যবহার যৌন সংসর্গের মতো গুরুত্বপূর্ণ একটি নিয়ামকের চাহিদাকে গ্রাস করছে। কিন্তু মানুষ যদি স্মার্টফোনটিকে মুহূর্তের জন্যে হলেও ব্যবহার না করত তবে আরও সুখী জীবন যাপন করত।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top