শিরোনাম

শনিবার, মে 27, 2017 - অ্যাপেল এর দক্ষিণ-পূর্ব এশীয় স্টোর এখন সিঙ্গাপুর এ | শনিবার, মে 27, 2017 - নর্থ-সাউথ ইউনিভার্সিটির ২৫ বছর পূর্তি উপলক্ষে এলামনাইদের পুর্নমিলনী | শনিবার, মে 27, 2017 - ন্যাশনাল ডেমো ডে ও স্টার্টআপ এ্যাওয়ার্ড ২০১৭ | শনিবার, মে 27, 2017 - অনলাইন হোটেল বুকিং এ ৯০ শতাংশ ছাড়! | শনিবার, মে 27, 2017 - এখন ও উইন্ডোজ ১০ আপগ্রেড বিনামূল্যে | শনিবার, মে 27, 2017 - হার্ভার্ড থেকে ১৩ বছর পর  ডিগ্রি নিলেন জাকারবার্গ | শনিবার, মে 27, 2017 - দেশের গন্ডি পেরিয়ে পিএমঅ্যাস্পায়ার | শুক্রবার, মে 26, 2017 - স্থগিত হয়ে গেছে বেসিস ২০১৭-১৮ টার্মের ৩ পদে নির্বাচন | শুক্রবার, মে 26, 2017 - রবি’র লোকসান ১৭০ কোটি টাকা | শুক্রবার, মে 26, 2017 - ডোমেইন এবং হোস্টিং এ বিশেষ অফার |
প্রথম পাতা / স্থানীয় খবর / রপ্তানি বাড়াতে বিপণন বিষয়ে বেসিসের যৌথ সেমিনার অনুষ্ঠিত
রপ্তানি বাড়াতে বিপণন বিষয়ে বেসিসের যৌথ সেমিনার অনুষ্ঠিত

রপ্তানি বাড়াতে বিপণন বিষয়ে বেসিসের যৌথ সেমিনার অনুষ্ঠিত

Basis

দেশের সফটওয়্যার ও তথ্যপ্রযুক্তিনির্ভর সেবার রপ্তানি বাড়াতে বিপণন পরিকল্পনা নিয়ে শনিবার রাজধানীর কারওয়ান বাজারস্থ বেসিস মিলনায়তনে সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বেসিস, নেদারল্যান্ডের সেন্টার ফর প্রমোশন অব ইমপোর্টস (সিবিআই) ও বেসিস ইনস্টিটিউট অব টেকনোলজি অ্যান্ড ম্যানেজমেন্ট (বিআইটিএম) যৌথভাবে এই সেমিনারের আয়োজন করে।

বেসিসের সহ-সভাপতি ফারহানা এ রহমানের সভাপতিত্বে সেমিনারে আলোচক হিসেবে ছিলেন বেসিসের আন্তর্জাতিক বাজার সম্পর্কিত স্থায়ী কমিটির চেয়ারম্যান এবং আপডেট সল্যুউশনস টেকনোলজিস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা টি আই এম নুরুল কবির, দ্য ডাটাবিজ সফটওয়্যার লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা রাশেদ কামাল, বেটারস্টোরিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মিনহাজ উদ্দিন আনোয়ার, দোহাটেক নিউ মিডিয়ার স্বত্বাধিকারী এ.কে.এম সামছুদ্দোহা, ন্যাসসেনিয়া লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা শেখ সায়ের হাসান ও অপটিমা এইচআর সল্যুউশনসের প্রধান নির্বাহী কর্মকর্তা মোর্শেদ হায়দার।

সেমিনারে বেসিসের সদস্যভুক্ত দেড় শতাধিক প্রতিষ্ঠানের প্রতিনিধিরা অংশ নেন। সেমিনারে আন্তর্জাতিক বাজারে বাংলাদেশের রপ্তানি সম্ভাবনা, বাজার বিশ্লেষন, ভিন্ন বাজারের জন্য আলাদা পরিকল্পনা ও বাস্তবায়ন, বিনিয়োগ বৃদ্ধি ও আন্তর্জাতিক সক্ষমতা তৈরিতে করণীয় বিভিন্ন বিষয়ে আলোচনা হয়।

পাশাপাশি এসব বিষয়ে বেসিসের সদস্য কোম্পানিগুলোর সক্ষমতা তৈরিতে বেসিস ও বিআইটিএমের উদ্যোগে প্রশিক্ষণ দেওয়া হবে বলে জানানো হয়। আগামী অক্টোবরে ২ দিনব্যাপী এই প্রশিক্ষণ দেওয়া হবে এবং পরবর্তী ৬ মাসব্যাপী মেন্টরশীপ প্রদান করা হবে। ইতোমধ্যেই প্রশিক্ষণের নিবন্ধন শুরু হয়েছে, যা চলবে আগামী ৫ সেপ্টেম্বর পর্যন্ত। প্রশিক্ষণ সম্পর্কে আগ্রহীরা বিআইটিএম কার্যালয়ে উপস্থিত হয়ে কিংবা ০৯৬১২৩৪২৪৮৬ ফোন করে বিস্তারিত জানতে পারবেন।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top