শিরোনাম

বুধবার, জানুয়ারী 17, 2018 - একত্রে কাজ করবে এটুআই এবং একটি বাড়ি একটি খামার প্রকল্প | বুধবার, জানুয়ারী 17, 2018 - ল্যাপটপের সঙ্গে রাউটার ফ্রি! | বুধবার, জানুয়ারী 17, 2018 - ‘অপো এশিয়ায় সর্বাধিক বিক্রীত স্মার্টফোন’ | বুধবার, জানুয়ারী 17, 2018 - চীনে চালু হচ্ছে গুগলের এআই ল্যাব | বুধবার, জানুয়ারী 17, 2018 - বৈদ্যুতিক গাড়িতে ১১০০ কোটি ডলার বিনিয়োগে ফোর্ডের আগ্রহ প্রকাশ | বুধবার, জানুয়ারী 17, 2018 - উইন্ডোজ ৮.১ এর বিদায় | বুধবার, জানুয়ারী 17, 2018 - স্যামসাংকে টপকে গেলো অ্যাপল | বুধবার, জানুয়ারী 17, 2018 - উপকূলীয় এলাকায় চোখের ছানি সারাবে স্ট্যান্ডার্ড চার্টার্ড-ফ্রেন্ডশিপ | বুধবার, জানুয়ারী 17, 2018 - ইশিখনে শুরু হচ্ছে ফ্রিল্যান্সিং কোর্স | বুধবার, জানুয়ারী 17, 2018 - ‘পাঠাও’-এর ম্যাপ ও জিপিএস সিস্টেমে ত্রুটি ;ভোগান্তিতে গ্রাহক |
প্রথম পাতা / টেলিকম / রবিকে ৪ লাখ টাকা জরিমানা
রবিকে ৪ লাখ টাকা জরিমানা

রবিকে ৪ লাখ টাকা জরিমানা

অধিদপ্তরের উপপরিচালক শাহীন আরা মমতাজ সোমবার বলেন, তিন গ্রাহকের পৃথক তিন অভিযোগে এ জরিমানা করা হয়।

অভিযোগকারী একজন সোহাগ অধিদপ্তরকে জানান, গত ১১ ফেব্রুয়ারি রবিতে ৯৮ টাকা রিচার্জে ২৮ দিনের মেয়াদে দেড় জিবি ইন্টারনেটের অফার তিনি গ্রহণ করেন। কিন্তু রিচার্জ করার পর তাকে দেওয়া হয় এক জিবি ইন্টারনেট।

শাহীন আরা বলেন, কাস্টমার কেয়ার সেন্টারে অভিযোগ দিলেও কোনো প্রতিকার না পেয়ে এই গ্রাহক অভিযোগ করে অধিদপ্তরে। অভিযোগ প্রমাণিত হওয়ায় মিথ্যা আশ্বাসে প্রতারণার দায়ে রবিকে আড়াই লাখ টাকা জরিমানা করা হয়।

মো. সাইফুল নামে এক গ্রাহক গত ১৩ মার্চ অভিযোগ করেন, ভ্যাটসহ ২৮ টাকায় ৫০ এমবি ইন্টারনেট ডাটায় অফার দেওয়া হয় যে একটি লিংকে গেলে সারাদিন বাংলা নাটক দেখা যাবে। কিন্তু তিনি ওই লিংকে গিয়ে কোনো নাটক দেখতে পাননি। এ অভিযোগ প্রমাণিত হওয়ায় রবিকে জরিমানা করা হয় দেড় লাখ টাকা।

গত ২ মার্চ আল আমিন নামে এক গ্রাহক অভিযোগ করেন, প্রতিদিন ২ টাকার বিনিমেয়ে হেলথ টিপস নামে একটি ভ্যাস সার্ভিস নেন। সার্ভিসটি বন্ধ করতে গেলে নির্ধারিত শর্টকোট দিলেও তা বন্ধ হয়নি এবং চালু থাকার কারণে তিনি ক্ষতিগ্রস্ত হয়েছেন। এ অভিযোগে রবিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

দুর্নীতি দমন কমিশন থেকে প্রেষণে নিয়োগপ্রাপ্ত অধিদপ্তরের উপপরিচালক শাহীন আরা মমতাজ জানান, আইন অনুযায়ী জরিমানার ২৫ শতাংশ অভিযোগকারী পাবেন।

অপারেটর রবির পক্ষ থেকে সৈয়দা লুৎফুন নাহার এবং আশরাফ মাহমুদ শুনানিতে উপস্থিত ছিলেন এবং তারা পাঁচ কার্যদিবসে জরিমানার টাকা দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে গেছেন বলে জানান শাহীন আরা।

এ বিষয়ে রবির কমিউনিকেশনস অ্যান্ড কর্পোরেট রেসপন্সিবিলিটি’র ভাইস প্রেসিডেন্ট ইকরাম কবীর বলেন, “আইন অনুযায়ী অধিদপ্তরকে সহযোগিতা করা হবে।”

সুত্র ঃ বিডিনিউজ

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top