শিরোনাম

বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - বাংলাদেশেই তৈরি হবে সকল ডিজিটাল ডিভাইস : মোস্তাফা জব্বার | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - যে কারণে অনলাইন অ্যাকাউন্টে কঠিন পাসওয়ার্ড দিবেন | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - ফিশিং জালিয়াতির শিকার হচ্ছেন জিমেইল ব্যবহারকারীরা | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - দেশের বাজারে লেনোভোর এইচডি ডিসপ্লের ল্যাপটপ | বুধবার, জানুয়ারী 18, 2017 - হিটাচি প্রজেক্টরে ম্যাজিক অফার | বুধবার, জানুয়ারী 18, 2017 - বাংলাদেশে ডি-লিংক কাস্টমার কেয়ার সেন্টারের অংশীদার কম্পিউটার সোর্স | বুধবার, জানুয়ারী 18, 2017 - অপ্পোর নতুন ২ স্মার্টফোনে গ্রামীণফোনের ফ্রি ইন্টারনেট | বুধবার, জানুয়ারী 18, 2017 - ওয়েস্টার্ন ডিজিটাল এর পার্টনার মিট | বুধবার, জানুয়ারী 18, 2017 - ইউটিউবের মাধ্যমে ছড়িয়ে পড়ছে পর্নগ্রাফি ভিডিও | বুধবার, জানুয়ারী 18, 2017 - আসছে স্বল্প মূল্যের অ্যান্ড্রয়েড ওয়ান ফোন |
প্রথম পাতা / টেলিকম / রবি’র ফোর জি পরীক্ষা সম্পন্ন
রবি’র ফোর জি পরীক্ষা সম্পন্ন

রবি’র ফোর জি পরীক্ষা সম্পন্ন

keee_46531
হুয়াওয়ে টেকনোলজিস বাংলাদেশের কারিগরি সহায়তায় সম্প্রতি ফোর জি প্রযুক্তির সফল পরীক্ষা করেছে রবি। পরীক্ষা চলাকালে ডাউনলোড স্পিড ছিল ৭১ দশমিক ২৬ এমবিপিএস এবং পরীক্ষার জন্য হুয়াওয়ে পি৯ প্লাস হ্যান্ডসেটটি ব্যবহার করা হয়েছে। রাজধানীর গুলশানে রবি’র কাস্টমার এক্সপেরিয়েন্স সেন্টারে অত্যন্ত দ্রুতগতির এলটিই প্রযুক্তিটির পরীক্ষা পরিচালিত হয়।  এসময় রবি’র ম্যানেজিং ডিরেক্টর ও সিইও সুপুন বীরাসিংহে, চিফ টেকনোলজি অফিসার এ কে এম মোর্শেদ, চিফ ফিন্যান্সিয়াল অফিসার ইয়াপ ওয়াই ইপ, চিফ কর্পোরেট অ্যন্ড পিপল অফিসার মতিউল ইসলাম নওশাদ, অ্যাকসেস নেটওয়ার্ক ইমপ্লিমেন্টেশনের ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ রুবাইয়াৎ আকরাম এবং হুয়াওয়ে টেকনোলজি বাংলাদেশের চিফ এক্সিকিউটিভ অফিসার ঝাও হাওফু ও অ্যাকাউন্ট ডিরেক্টর নি কাই উপস্থিত ছিলেন।
ফোর জি’র সফল পরীক্ষা শেষে রবি’র চিফ টেকনোলজি অফিসার এ কে এম মোর্শেদ বলেন, ফোরজিকে ডিজিটাল জীবনধারার অন্যতম অনুষঙ্গ হিসেবে দেখা হয়। আমাদের সমাজে ডিজিটাল জীবনধারার বিস্তারের সাথে সাথে ইন্টারনেটের স্পিডের চাহিদাও বাড়ছে। এই সফল পরীক্ষার মাধ্যমে আমরা গ্রাহকদের জানান দিচ্ছি যে, ফোর জি’র গতিতে আপনাদের আপন শক্তিতে জ্বলে ওঠার সুযোগ করে দেয়ার জন্য প্রস্তুত রবি। ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়নে এ পদক্ষেপ একটি মাইলফলক হয়ে থাকবে।
হুয়াওয়ের সিইও ঝাউ হাওফু বলেন, এলটিই সম্ভাবনার এক নতুন দিগন্ত এবং বাংলাদেশে সফলভাবে এ প্রযুক্তি পরিচালনার জন্য মোবাইল ফোন অপারেটরদের পাশে দাঁড়াতে প্রতিশ্রুতিবদ্ধ হুয়াওয়ে।  রবি’র সাথে এলটিই প্রযুক্তি পরীক্ষার সময় ৭০ এমবিপিএস’র বেশি স্পিড দেখে আমরা অভীভূত। আমরা বিশ্বাস করি, এলটিই’র মাধ্যমে রবি সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ার স্বপ্ন বাস্তবায়নে আরো জোরালো ভূমিকা রাখতে পারবে।  রবি’র অন্যতম ব্যবসায়িক সহযোগী হিসেবে অপারেটরটির এ লক্ষ্য বাস্তবায়ন এবং এর গ্রাহকদের জন্য ফোরজি নেটওয়ার্কে আকর্ষণীয় স্পিড উপভোগের সুযোগ আনবে হুয়াওয়ে।
দেশে ডিজিটাল প্রযুক্তিতে এক নতুন যুগের সূচনা করবে ফোরজি। এ প্রযুক্তির সমৃদ্ধ গতি দেশের মোবাইল ফোন গ্রাহকদের ইন্টারনেট অভিজ্ঞতায় আমুল পরিবর্তন নিয়ে আসবে বলে প্রত্যাশা করা হচ্ছে। সফল এই পরীক্ষার মাধ্যমে গ্রাহকদের ফোর জি প্রযুক্তির সেবা প্রদানের জন্য প্রস্তুত রবি।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top