শিরোনাম

বৃহস্পতিবার, মার্চ 23, 2017 - উভয় পাশ স্ক্যান সুবিধার স্ক্যানার আনলো ইপসন | বৃহস্পতিবার, মার্চ 23, 2017 - প্রপার্টি ভাড়া ও কেনা-বেচায় বিপ্রপার্টি ডটকম | বুধবার, মার্চ 22, 2017 - স্বল্পমূল্যের ল্যাপটপ কিনতে সাবধান ! | শুক্রবার, মার্চ 17, 2017 - বাংলাদেশে ইউসিসিকে একমাত্র পরিবেশক ঘোষনা করলো ট্রান্সসেন্ড | শুক্রবার, মার্চ 17, 2017 - এসএসডি-টেক এবং প্যাভিলিয়নের মধ্যে কন্টেন্ট পার্টনারশিপ সম্পন্ন | শুক্রবার, মার্চ 17, 2017 - মোবাইল অ্যাপস চালু করলো উরি ব্যাংক | শুক্রবার, মার্চ 17, 2017 - গার্ডিয়ান লাইফ এর জন্য মোবাইল অ্যাপ তৈরি করবে এসএসএল ওয়্যারলেস | বুধবার, মার্চ 15, 2017 - মাইক্রোম্যাক্সের নতুন দুইটি মডেলের স্মার্টফোন | বুধবার, মার্চ 15, 2017 - ডুয়াল ব্যাক ক্যামেরার হ্যালিও স্মার্টফোন আনল এডিসন গ্রুপ | বুধবার, মার্চ 15, 2017 - জিপি মিউজিকে ‘ভালোবাসার বাংলাদেশ’ |
প্রথম পাতা / প্রডাক্ট রিভিউ / অন্যান্য / রবির ‘বায়োমেট্রিক সিম’ জালিয়াতির কারণ ব্যাখ্যা চেয়েছে বিটিআরসি
রবির ‘বায়োমেট্রিক সিম’ জালিয়াতির কারণ ব্যাখ্যা চেয়েছে বিটিআরসি

রবির ‘বায়োমেট্রিক সিম’ জালিয়াতির কারণ ব্যাখ্যা চেয়েছে বিটিআরসি

Robi-SIM_0মোবাইল ফোন অপারেটর রবির ‘বায়োমেট্রিক সিম’ মালিক ছাড়া অন্য কেউ তুলে তা দিয়ে অর্থ জালিয়াতি কীভাবে হলো সে সম্পর্কে ব্যাখ্যা চেয়ে রবিকে চিঠি দিয়েছে বিটিআরসি। মঙ্গলবার টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন থেকে এ চিঠি রবি আজিয়াটার প্রধান নির্বাহী কর্মকর্তা বরাবর পাঠানো হয়। এদিকে রবির সিম তুলে বিকাশ থেকে অর্থ জালিয়াতি বিষয়ে এক বিবৃতিতে রবি জানিয়েছে, সিম রিপ্লেসমেন্টের মাধ্যমে বিকাশ থেকে টাকা উত্তোলনের খবরটি বিভ্রান্তিমূলক।

জালিয়াতি করে চট্টগ্রামে নিবন্ধিত সিম দিয়ে বিকাশের মাধ্যমে টাকা উত্তোলনের অভিযোগে কুতুব উদ্দিন (৩২) ও মো. ফরহাদ (৩০) নামের এই দুজনকে গ্রেপ্তার করে সাতকানিয়া পুলিশ। কুতুব ও ফরহাদ আগে মোবাইল সিম নিবন্ধন, সিম বিক্রি ও বিকাশের এজেন্ট ছিলেন। ভয়াবহ ধরনের এ জালিয়াতির ঘটনা উদঘাটন করে বিস্মিত খোদ পুলিশও।

চট্টগ্রামের পুলিশ সুপার রোববার বিকালে নিজের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে জানান, সাতকানিয়া থানার রঙ্গিপাড়া এলাকার বাসিন্দা নুরুন্নাহার নামের এক নারী অভিযোগ নিয়ে এলে তারা সিম জালিয়াতির বিষয়টি জানতে পারেন। ওই নারীর অভিযোগ, গত ২১ এপ্রিল তার নামে নিবন্ধিত রবি সিমটি (০১৮৫৯২২১৬২৮) হঠাৎ বন্ধ হয়ে যায়, যে সিম তিনি বিকাশ অ্যাকাউন্টের জন্যও ব্যবহার করতেন। সিম বন্ধের কারণ জানতে নুরুন্নাহার সাতকানিয়ায় রবি সেবা কেন্দ্রে গেলে তাকে বলা হয়, অন্য আরেকজন ‘ওই সিম তুলে নিয়েছেন’। নুরুন্নাহার পুলিশকে বলেছেন, বৈধ মালিক হিসেবে তিনি পুনরায় ওই সিম তোলার পর দেখতে পান, তার বিকাশ অ্যাকাউন্টে থাকা ২০ হাজার ৪০০ টাকা তুলে ফেলা হয়েছে। এ বিষয়ে সাতকানিয়া থানায় অভিযোগ করা হলে পুলিশ সিম তোলার সময় ব্যবহৃত জাতীয় পরিচয় পত্রের নম্বর নিয়ে কুতুব উদ্দিন ও মো. ফরহাদ নামে দুজনকে গ্রেপ্তার করে।

 

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top