শিরোনাম

বৃহস্পতিবার, জানুয়ারী 18, 2018 - ওয়ান প্লাসের নতুন পাওয়ার ব্যাংক | বৃহস্পতিবার, জানুয়ারী 18, 2018 - স্প্যাম মেসেজ ঠেকাতে হোয়াটসঅ্যাপের নতুন ফিচার | বৃহস্পতিবার, জানুয়ারী 18, 2018 - যাত্রা শুরু করলো ওয়ালটনের কম্পিউটার কারখানা | বৃহস্পতিবার, জানুয়ারী 18, 2018 - নতুন স্মার্টফোন আনল হুয়াওয়ে অনার | বৃহস্পতিবার, জানুয়ারী 18, 2018 - স্বল্প মূল্যের গ্যালাক্সি সিরিজের ফোন ‘অন৭ প্রাইম’ | বুধবার, জানুয়ারী 17, 2018 - একত্রে কাজ করবে এটুআই এবং একটি বাড়ি একটি খামার প্রকল্প | বুধবার, জানুয়ারী 17, 2018 - ল্যাপটপের সঙ্গে রাউটার ফ্রি! | বুধবার, জানুয়ারী 17, 2018 - ‘অপো এশিয়ায় সর্বাধিক বিক্রীত স্মার্টফোন’ | বুধবার, জানুয়ারী 17, 2018 - চীনে চালু হচ্ছে গুগলের এআই ল্যাব | বুধবার, জানুয়ারী 17, 2018 - বৈদ্যুতিক গাড়িতে ১১০০ কোটি ডলার বিনিয়োগে ফোর্ডের আগ্রহ প্রকাশ |
প্রথম পাতা / সাইবার ক্রাইম / রাবি’র শিক্ষক শফিউল ইসলাম হত্যার দায় স্বীকার ফেসবুকে
রাবি’র শিক্ষক শফিউল ইসলাম হত্যার দায় স্বীকার ফেসবুকে

রাবি’র শিক্ষক শফিউল ইসলাম হত্যার দায় স্বীকার ফেসবুকে

ফেসবুকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক এ কে এম শফিউল ইসলাম হত্যার দায় স্বীকার করেছে আনসার আল ইসলাম বাংলাদেশ-২ নামে একটি জঙ্গি সংগঠন। হত্যাকান্ডের প্রায় পাঁচ ঘন্টা পর এ ফেসবুক পেইজটি খোলা হয়েছিল বলে তদন্তকারীরা সংস্থারা মনে করছে।

আনসার আল ইসলাম বাংলাদেশ নামের ওই পেইজে বলা হয়েছে, উই আর দি হেল্পারস অব শরিয়া ইন বাংলাদেশ। উই আর মুজাহিদিন সাবিলিল্লাহ।

সেখানে আরো লেখা হয়, আমাদের মুজাহিদীনরা আজকে রাজশাহীতে এক মুরতাদকে কতল করেছেন যে তার ডিপার্টমেন্টে ও ক্লাসে বোরকা পরা নিষিদ্ধ করেছিল।

rabi

পেইজে কালো ব্যাকগ্রাউন্ডে শফিউল ইসলামের ছবি দিয়ে তার ওপর লাল রঙে আড়াআড়ি ক্রস চিহ্ন দিয়ে কেটে দেওয়া আছে। এর নিচে লেখা রয়েছে, এ কে এম শফিউল ইসলাম (ফাইল ক্লোজড)/ অপরাধ এপ্রিল ২০১০/ শাস্তি প্রদান নভেম্বর ২০১৪।

এরপর ইংরেজিতে লেখা হয়েছে- উই ডোন্ট ফরগেট। ইনশাআল্লাহ উই উইল নট ফরগেট আদারস।” এই আদারসের বিষয়ে ফেসবুক পেইজটির কাভারে মোট পাঁচটি ছবি দিয়ে তিনটি লাল রঙে আড়াআড়ি ‘ক্রস’ চিহ্ন দেয়া আছে।

নিচে ব্লগার রাজীব হায়দার, আশরাফুল আলম ও শফিউল ইসলামের ছবি লাল কালিতে কেটে লেখা হয়েছে ‘খতম’।

এরমধ্যে ওপরের দুটি ছবিতে ব্লগার আসিফ মহিউদ্দিন ও রাকিব মামুনের ছবি দিয়ে বলা হয়েছে ‘প্রথম প্রচেষ্টা: সমাপ্ত, দ্বিতীয় প্রচেষ্টা: আসছে…! এতে হুমকি দেওয়া হয়েছে- ইসলাম বিরোধী সকল নাস্তিক-মুরতাদ সাবধান !!!

তবে ফেসবুক পেইজটিতে যেসব পোস্ট রয়েছে তারমধ্যে কয়েকটিতে জামায়াতে ইসলামীর মুখপত্র দৈনিক সংগ্রামের প্রতিবেদনের উল্লেখ করা আছে।

গনমাধ্যমে এই ফেসবুক পেইজের বিষয়ে তদন্তকারী সংস্থা জানিয়েছে, এ নামে বাংলাদেশে কোনো সংগঠনের কার্যক্রম আছে কি না- সে বিষয়ে এখনো নিশ্চিত নয় । নজর অন্য দিকে সরিয়ে দিতে এই পেইজ খুলে এভাবে দায় স্বীকার করা হচ্ছে কি-না তাও খতিয়ে দেখা হচ্ছে।

উল্লেখ্য, শনিবার বিকাল ৩টার দিকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক শফিউল ইসলামকে (৪৮) ক্যাম্পাস সংলগ্ন চৌদ্দপাই এলাকার বাসায় ফেরার পথে এলোপাতাড়ি কুপিয়ে হত্যার ঘটনা ঘটে।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top