শিরোনাম

শুক্রবার, মে 26, 2017 - স্থগিত হয়ে গেছে বেসিস ২০১৭-১৮ টার্মের ৩ পদে নির্বাচন | শুক্রবার, মে 26, 2017 - রবি’র লোকসান ১৭০ কোটি টাকা | শুক্রবার, মে 26, 2017 - ডোমেইন এবং হোস্টিং এ বিশেষ অফার | শুক্রবার, মে 26, 2017 - তোশিবার অফিস ইকুপমেন্ট দিচ্ছে বিএমই | বৃহস্পতিবার, মে 25, 2017 - জিপি অ্যাক্সেলারেটরের চতুর্থ ব্যাচের জন্য আবেদন গ্রহণ শুরু | বৃহস্পতিবার, মে 25, 2017 - বিসিএস-এ ‘ব্যবসা সাফল্যে প্রচার এবং প্রসার’ শীর্ষক প্রশিক্ষণ কর্মসূচী অনুষ্ঠিত | বৃহস্পতিবার, মে 25, 2017 - ব্র্যাক বিশ্ববিদ্যালয়ে দারাজের ফিউচার লিডারশীপ প্রোগ্রাম | বৃহস্পতিবার, মে 25, 2017 - ফাঁস হল নকিয়া ৯ এর ফিচার | বৃহস্পতিবার, মে 25, 2017 - নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জ এর সেরা পাঁচে বাংলাদেশের দুই প্রকল্প | বৃহস্পতিবার, মে 25, 2017 - স্মার্টফোনে চার্জ না থাকার জন্য দায়ী যে সকল অ্যাপ |
রিভিউ: Huawei G7 Plus

রিভিউ: Huawei G7 Plus

huawei-g7-plus

আগামি ১লা নভেম্বর আনুষ্ঠানিকভাবে নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন জি৭ প্লাস উন্মুক্ত করবে হুয়াওয়ে। ইতোমধ্যেই স্মার্টফোনটির সকল ফিচার প্রকাশ করেছে হুয়াওয়ে।

স্মার্টফোনটিতে থাকছে আকর্ষণীয় সব ফিচার। চলুন দেখে নেওয়া যাক এর সংক্ষিপ্ত রিভিউ:

ডিসপ্লে: ৫.৫ ইঞ্চি ফুল এইচডি আইপিএস ডিসপ্লে যার রেজ্যুলেশন ১৯২০*১০৮০ পিক্সেল। ডিসপ্লের সুরক্ষায় থাকছে ২.৫ডি গরিলা গ্লাস।

আকৃতি: ৭.৫ মিমি. পুরু এই ফোনের দৈর্ঘ্য ১৫২.৫ মিমি. এবং প্রস্থ ৭৬.৫ মিমি.। ব্যাটারি সহ স্মার্টফোনটির ওজন ১৬৭ গ্রাম।

প্রসেসর: হুয়াওয়ে জি৭ প্লাসে ব্যবহার করা হয়েছে অক্টা কোর প্রসেসর যাতে আছে আলাদা দুটি মডিউল। একটি কোয়াড কোর মডিউলের কল স্পিড ১.৫ গিগাহার্জ এবং অপর কোয়াড কোর প্রসেসরের ক্লক স্পিড ১.২ গিগাহার্জ।

অপারেটিং সিস্টেম: অ্যান্ড্রয়েড ৫.১ ললিপপ অপারেটিং সিস্টেমে চলবে স্মার্টফোনটি। এর সাথে থাকবে হুয়াওয়ের ইমোশন ইউআই।

র‍্যাম: এতে থাকছে ৩ গিগাবাইট র‍্যাম।

রম: তথ্য সংরক্ষণের জন্য স্মার্টফোনটিতে পাওয়া যাবে ৩২ গিগাবাইট বিল্ট ইন স্টোরেজ ক্যাপাসিটি। এছাড়া ১২৮ গিগাবাইট পর্যন্ত মেমোরি কার্ড ব্যবহারের সুবিধাও থাকছে।

ক্যামেরা: হুয়াওয়ে জি৭ প্লাসে থাকছে ১৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা যাতে রয়েছে অটো ফোকাস ও ডুয়েল টোন ফ্ল্যাশ। এছাড়াও থাকছে ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। স্মার্টফোনটির রিয়ার ক্যামেরায় রয়েছে স্যাফায়ার লেন্স।

বিশেষ ফিচার: স্মার্টফোনটিতে বিশেষ ফিচার হিসেবে থাকছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। এর মাধ্যমে মাত্র আধা সেকেন্ডে ফোন লক করা যাবে বলে জানিয়েছে হুয়াওয়ে।

ব্যাটারি: এতে থাকছে ৩০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি।

সেন্সর: অ্যাক্সিলারোমিটার, প্রক্সিমিটি, অ্যামবিয়েন্ট লাইট সেন্সর ও কম্পাস।

অন্যান্য ফিচার: ফুল মেটাল এই স্মার্টফোন আরও রয়েছে সিক্স চ্যানেল স্পিকার, জিপিএস, এজিপিএস প্রভৃতি।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top