শিরোনাম

বুধবার, জানুয়ারী 17, 2018 - একত্রে কাজ করবে এটুআই এবং একটি বাড়ি একটি খামার প্রকল্প | বুধবার, জানুয়ারী 17, 2018 - ল্যাপটপের সঙ্গে রাউটার ফ্রি! | বুধবার, জানুয়ারী 17, 2018 - ‘অপো এশিয়ায় সর্বাধিক বিক্রীত স্মার্টফোন’ | বুধবার, জানুয়ারী 17, 2018 - চীনে চালু হচ্ছে গুগলের এআই ল্যাব | বুধবার, জানুয়ারী 17, 2018 - বৈদ্যুতিক গাড়িতে ১১০০ কোটি ডলার বিনিয়োগে ফোর্ডের আগ্রহ প্রকাশ | বুধবার, জানুয়ারী 17, 2018 - উইন্ডোজ ৮.১ এর বিদায় | বুধবার, জানুয়ারী 17, 2018 - স্যামসাংকে টপকে গেলো অ্যাপল | বুধবার, জানুয়ারী 17, 2018 - উপকূলীয় এলাকায় চোখের ছানি সারাবে স্ট্যান্ডার্ড চার্টার্ড-ফ্রেন্ডশিপ | বুধবার, জানুয়ারী 17, 2018 - ইশিখনে শুরু হচ্ছে ফ্রিল্যান্সিং কোর্স | বুধবার, জানুয়ারী 17, 2018 - ‘পাঠাও’-এর ম্যাপ ও জিপিএস সিস্টেমে ত্রুটি ;ভোগান্তিতে গ্রাহক |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / ফিচার পোস্ট / লেনোভো ভারতে ৩০ লাখ ফোরজি স্মার্টফোন বিক্রি করেছে
লেনোভো ভারতে ৩০ লাখ ফোরজি স্মার্টফোন বিক্রি করেছে

লেনোভো ভারতে ৩০ লাখ ফোরজি স্মার্টফোন বিক্রি করেছে

lenovo-vibe

গত এক বছরে ভারতের বাজারে ৩০ লাখের বেশি ফোরজি নেটওয়ার্ক সমর্থিত স্মার্টফোন বিক্রি করেছে চীনা প্রতিষ্ঠান লেনোভো। দেশটিতে উচ্চগতির ইন্টারনেটের চাহিদা বাড়ায় ফোরজি ডিভাইসের বিক্রি বেড়েছে বলে উল্লেখ করেন সংশ্লিষ্টরা।

‘ফোরজি ডিভাইসের চাহিদা বাড়ার বিষয়টি আমরা লক্ষ করেছি। এখন পর্যন্ত আমরা ৩০ লাখের বেশি ফোরজি ডিভাইস বিক্রি করেছি।’— বলেন লেনোভোর ভারত শাখার পরিচালক সুধিন মাথুর। গত সপ্তাহে দেশটির ই-কমার্স প্রতিষ্ঠান ফ্লিপকার্টে লেনোভো ও মটোরোলা মিলিয়ে মোট ছয় লাখ স্মার্টফোন বিক্রি হয়েছে।

উল্লেখ্য, গত বছর গুগলের কাছ থেকে ২৯০ কোটি ডলারে মটোরোলা মোবিলিটি কিনে নেয় লেনোভো।

বাজার গবেষণা প্রতিষ্ঠান ইন্টারন্যাশনাল ডাটা করপোরেশনের (আইডিসি) প্রতিবেদন অনুযায়ী, চলতি বছরের দ্বিতীয় প্রান্তিকে দেশটিতে সরবরাহ হয়েছে মোট ২ কোটি ৬৫ লাখ স্মার্টফোন, যা আগের বছরের একই সময়ের তুলনায় ৪৪ শতাংশ বেশি।

বতর্মানে ভারতের বাজারে মটোরোলা ও লেনোভো মিলে মোট বাজার দখল ৬ শতাংশ। স্যামসাং, মাইক্রোম্যাক্স, ইনটেক্স ও লাভার পরই ভারতে লেনোভোর অবস্থান।

দেশটির বাজারে সেবাকেন্দ্র বাড়ানোরও পরিকল্পনা করছে চীনা প্রতিষ্ঠানটি। নতুন ৫০টি সেবাকেন্দ্র স্থাপনের কথা বিবেচনা করছে তারা। এগুলোয় মূলত লেনোভো ও মটোরোলা ডিভাইস সংশ্লিষ্ট সেবা দেয়া হবে। আগামী বছরের মাঝামাঝি সময়ে এ সংখ্যা আরো বাড়ানোর পরিকল্পনা রয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

সম্প্রতি ভারতের বাজারে প্রতিষ্ঠানটি আরো দুই স্মার্টফোন উন্মোচন করেছে। ভাইব পিওয়ান ও পিওয়ান এম সংস্করণের ডিভাইস দুটি অ্যান্ড্রয়েড ললিপপে চলবে। এদের দাম পড়বে যথাক্রমে ১৫ হাজার ৯৯৯ ও ৭ হাজার ৯৯৯ রুপি। সাড়ে ৫ ইঞ্চি ডিসপ্লের পিওয়ানে ১ দশমিক ৫ গিগাহার্টজের অক্টা কোর প্রসেসর, ২ জিবি র্যাম, ৩২ গিগাবাইট মেমোরি, ১৩ মেগাপিক্সেলের রিয়ার ও ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা ব্যবহার করা হয়েছে।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top