শিরোনাম

শনিবার, নভেম্বর 18, 2017 - স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধিতে একত্রে কাজ করবে স্বাস্থ্য অধিদপ্তর ও এটুআই | শনিবার, নভেম্বর 18, 2017 - চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে রবি’র ক্যারিয়ার কার্নিভাল | শনিবার, নভেম্বর 18, 2017 - ‘শান্তি’র জন্য প্রযুক্তি পরিচয়ের প্রতিযোগিতা অনুষ্ঠিত | শনিবার, নভেম্বর 18, 2017 - নতুন ফিচার নিয়ে ফুডপান্ডা | বৃহস্পতিবার, নভেম্বর 16, 2017 - কৃত্রিম বুদ্ধিমত্তায় পরিচালিত হবে জীবন | বৃহস্পতিবার, নভেম্বর 16, 2017 - বিশবছর পূর্তি উদযাপন করলো এরিকসন বাংলাদেশ | বৃহস্পতিবার, নভেম্বর 16, 2017 - ফেসবুক হ্যাক হওয়া থেকে বাঁচতে পারেন যে উপায়ে | বৃহস্পতিবার, নভেম্বর 16, 2017 - স্মার্টফোনে আসছে আরও শক্তিশালী জুম ক্যামেরা | বৃহস্পতিবার, নভেম্বর 16, 2017 - বাজারে এল স্যামসাং এর নতুন ফোন | বৃহস্পতিবার, নভেম্বর 16, 2017 - প্রথম“সিরামিক এক্সপো বাংলাদেশ– ২০১৭” শুরু হচ্ছে ৩০ নভেম্বর |
প্রথম পাতা / অফবিট / শাওমির নতুন স্মার্টফোন রেডমি নোট ৫
শাওমির নতুন স্মার্টফোন রেডমি নোট ৫

শাওমির নতুন স্মার্টফোন রেডমি নোট ৫

miনেক্সট জেনারেশন রেডমি স্মার্টফোন বাজারে আনতে তৈরি চীনা কম্পানি শাওমি। গত সপ্তাহেই চীনে রেডমি ৫এ লঞ্চ করার কথা ঘোষণা হয়েছে।এইসব ফোনের মধ্যে সেরা হল রেডমি নোট ৪-এর নেক্সট জেনারেশন ফোন, রেডমি নোট ৫।

সম্প্রতি বাজারে কিছু তথ্য ফাঁস হয়েছে। সেই অনুযায়ী রেডমি নোট ৫-এর কিছু ফিচার্স সামনে এসেছে। চাইনিজ সার্টিফিকেশন সাইট TENAA-এ ইতিমধ্যেই দেখা মিলেছে এ ফোনের।আগে ভাবা হয়েছিল এই ফোনের ডুয়াল রিয়ার ক্যামেরা রয়েছে। কিন্তু TENAA-এ দেখা যাচ্ছে এর সিঙ্গল রিয়ার ক্যামেরা। ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের ওপরেই রয়েছে এটি। যেমনটা রয়েছে রেডমি নোট ৪ এ।এছাড়াও GizmoChina থেকে ITHome-এও ইনফো লিক হয়েছে এই দুর্দান্ত দেখতে রেডমি নোট ৫-এর ইনফো।

Bezel-less design
রেডমি নোট ৫-এর Bezel-less design। ৫.৯৯ ইঞ্চির FHD+ 2160×1440 পিক্সেল ডিসপ্লে হতে পারে। অ্যাসপেক্ট রেশিও 18:9। কর্নার গুলো রাউন্ডেড এবং স্লিম Bezel, অনেকটা Mi Mix 2-এর মত।

এতে র‌্যাম থাকতে পারে ৩জিবি বা ৪জিবি। আর সাথে থাকবে ৩২জিবি বা ৬৪জিবি স্টোরেজ। এবং একটি মাইক্রো এসডি কার্ড স্লট।

এছাড়া থাকতে পারে ১২এমপি প্রাইমারি ক্যামেরা, ৫এমপি সেলফি স্ন্যাপার।

দুটি ভেরিয়েন্টে আসতে পারে
দুটি ভেরিয়েন্টে আসতে পারে এই ফোন। একটিতে ৩জিবি র‌্যাম এবং ৩২ জিবি স্টোরেজ অন্যটিতে ৪ জিবি র‌্যাম ও ৬৪জিবি স্টোরেজ। স্মার্টফোনের পাওয়ার 630 SoC।

দুর্দান্ত ব্যাটারি পারফরম্যান্স
রেডমি নোট ৪-এর ব্যাটারি পারফরম্যান্স দুর্দান্ত। স্বাভাবিক ভাবেই নেক্সট জেনারেশের ব্যাটারির ক্ষমতাও তেমনটাই হবে। সম্ভবত ৪০০০এমএএইচ ব্যাটারি থাকছে এতে।

সম্ভবত বাজারে আসছে ১১ নভেম্বর
সম্ভবত রেডমি নোট ৫ চিনের বাজারে আসছে ১১ নভেম্বর।

দাম
বেস ভেরিয়েন্টের দাম পড়তে পারে পনের হাজার টাকার মতো। আর হাই ভেরিয়েন্ট মিলবে ২০ হাজার টাকার ভেতরে।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top