শিরোনাম

শনিবার, ফেব্রুয়ারী 24, 2018 - কুমিল্লায় আনুষ্ঠানিকভাবে ৪জি চালু করলো গ্রামীণফোন | শনিবার, ফেব্রুয়ারী 24, 2018 - ট্রাভেল বুকিং এ যুক্ত হলেন সাকিব আল হাসান | শুক্রবার, ফেব্রুয়ারী 23, 2018 - অনলাইন পোর্টালের গুঞ্জনে ক্ষুব্ধ তাসকিন | বৃহস্পতিবার, ফেব্রুয়ারী 22, 2018 - দর্শনার্থী নেই বেসিস সফটএক্সপোতে ! | বৃহস্পতিবার, ফেব্রুয়ারী 22, 2018 - বিসিএস নির্বাচনে চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ | বৃহস্পতিবার, ফেব্রুয়ারী 22, 2018 - ২০১৭ সালে রবি’র লোকসান ২৮০ কোটি টাকা | বৃহস্পতিবার, ফেব্রুয়ারী 22, 2018 - বাংলাদেশের গ্রাহকদের জন্য অপো স্মার্টফোনসমূহ ৪জি সেবা দিতে প্রস্তুত | বৃহস্পতিবার, ফেব্রুয়ারী 22, 2018 - বিইউপিবিজিএ-এর বার্ষিক বনভোজন সম্পন্ন | বৃহস্পতিবার, ফেব্রুয়ারী 22, 2018 - উদ্বোধন হলো বেসিস সফটএক্সপো ২০১৮’র | বৃহস্পতিবার, ফেব্রুয়ারী 22, 2018 - এলো টোটেলিংক এর হাই স্পীড ওয়াইফাই রাউটার |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / ফিচার পোস্ট / শিশুদের অনলাইন নিরাপত্তায় কাজ করবে চ্যাম্পস টোয়েন্টিওয়ান ও ক্যাসপারস্কি
শিশুদের অনলাইন নিরাপত্তায় কাজ করবে চ্যাম্পস টোয়েন্টিওয়ান ও ক্যাসপারস্কি

শিশুদের অনলাইন নিরাপত্তায় কাজ করবে চ্যাম্পস টোয়েন্টিওয়ান ও ক্যাসপারস্কি

champবাংলাদেশে শিশুদের অনলাইন নিরাপত্তায় যৌথভাবে কাজ করবে দেশের প্রথম ও সর্ববৃহৎ এডুকেশন পোর্টাল চ্যাম্পস টোয়েন্টিওয়ান ডটকম এবং নিরাপত্তা সফটওয়্যার কোম্পানি ক্যাসপারস্কি ল্যাব। রবিবার এ উপলক্ষে চ্যাম্পস টোয়েন্টিওয়ান ডটকম ও ক্যাসপারস্কি ল্যাব বিপণনকারী প্রতিষ্ঠান অফিস এক্সট্রাক্টস এর মধ্যে এক সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

চ্যাম্পস টোয়েন্টিওয়ান ডটকমের প্রধান নির্বাহী কর্মকর্তা রাসেল টি আহমেদ ও অফিস এক্সট্রাক্টসের প্রধান নির্বাহী কর্মকর্তা প্রবীর সরকার নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতায় স্বাক্ষর করেন।অফিস এক্সট্রাক্টস কার্যালয়ে আয়োজিত এ সমঝোতা স্মারক অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন অফিস এক্সট্রাক্টসের জ্যেষ্ঠ ব্যবস্থাপক (বিজনেস অ্যাফেয়ার্স) এসএম আজমল হোসেন ও চ্যাম্পস টোয়েন্টিওয়ান ডটকমের ব্যবস্থাপক (বিজনেস ডেভেলপমেন্ট) মমিনুর রহমান মঈন।

সমঝোতা অনুযায়ী, উভয় প্রতিষ্ঠান দেশব্যাপী স্কুলগুলোতে শিশুর অনলাইন নিরাপত্তা বিষয়ক সচেতনতা তৈরিতে শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকদের নিয়ে কর্মশালা, সেমিনারসহ বিভিন্ন কার্যক্রম পরিচালনা করবে।

একইসাথে শিশুদের অনলাইন নিরাপত্তায় বিশ্বজুড়ে সমাদৃত বিশেষ টুলস ‘ক্যাসপারস্কি সেইফ কিডস’ সরবরাহ করা হবে। এই টুলসের মাধ্যমে সন্তানদের ইন্টারনেট ব্যবহার ব্যবস্থাপনা, অ্যাপস ও ডিভাইস ব্যবহার নিয়ন্ত্রণ, সন্তানের অবস্থান জানা, ডিভাইসের কল ও এসএমএসে নজর রাখা ও সন্দেহজনক কিছু ঘটলে নোটিফিকেশন ব্যবস্থার সুবিধা রয়েছে। পাশাপাশি, এই কার্যক্রমের অংশ হিসেবে ওয়েবসাইট ও অ্যাপসের মাধ্যমে অনলাইন নিরাপত্তা বিষয়ক কনটেন্ট প্রকাশ করা হবে।

তথ্যপ্রযুক্তির অগ্রযাত্রায় দৈনন্দিন জীবনের অপরিহার্য উপাদান ইন্টারনেট থেকে সন্তানকে দূরে না রেখে বরং তাদেরকে এই অগ্রযাত্রায় শামিল করতে ও তথ্যপ্রযুক্তিনির্ভর ভবিষৎ প্রজন্ম হিসেবে গড়ে তুলতে এই উদ্যোগ নেয়া হয়েছে বলে জানান সংশ্লিষ্টরা।দেশব্যাপী আগ্রহী স্কুলগুলো তাদের স্কুলে এই কার্যক্রম পরিচালনা করতে ও বিশেষ ছাড়ে নিরাপত্তা টুলস ‘ক্যাসপারস্কি সেইফ কিডস’ পেতে চাইলে ০১৭৪০২১২১২১ নাম্বারে যোগাযোগ করতে পারেন।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top