শিরোনাম

শুক্রবার, ডিসেম্বর 15, 2017 - শুরু হলো আসুস আরওজি জেফ্রাস গেমিং ল্যাপটপের প্রি-বুকিং | শুক্রবার, ডিসেম্বর 15, 2017 - বাজারে এলো স্বল্পবাজেটের এসার ল্যাপটপ | শুক্রবার, ডিসেম্বর 15, 2017 - ছুটির দিনের শুরুতেই ক্রেতা মুখর ল্যাপটপ মেলা ২০১৭ | শুক্রবার, ডিসেম্বর 15, 2017 - শোককে শক্তিতে রুপান্তর করে প্রযুক্তিতে আগাবে তরুণরা : ইয়াফেস ওসমান | শুক্রবার, ডিসেম্বর 15, 2017 - গুগলে সবচেয়ে বেশি খুঁজেছেন সাবিলা নূর,৩এ তাসকিন | শুক্রবার, ডিসেম্বর 15, 2017 - বৈদ্যুতিক কার চারজিং সেবা চালু করল সিঙ্গাপুর | বুধবার, ডিসেম্বর 13, 2017 - জেমসক্লিপ এবং অ্যাডকম লিমিটেড-এর সমঝোতা চুক্তি স্বাক্ষর | বুধবার, ডিসেম্বর 13, 2017 - টানলেই ইলাস্টিকের মতো বাড়বে এই ব্যাটারি,দাবি গবেষকদের | বুধবার, ডিসেম্বর 13, 2017 - টাকার চিন্তায় ডুবে থাকা মানুষই ফেসবুকে বেশি অ্যাক্টিভ:গবেষণা | বুধবার, ডিসেম্বর 13, 2017 - হোয়াটস অ্যাপে নতুন ফিচার,গ্রুপ থেকেই ব্যক্তিগত মেসেজ |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / শিশুদের কোডিং শেখাতে কোড ক্লাব যুক্তরাজ্যের সাথে ইজেনারেশন লি.
শিশুদের কোডিং শেখাতে কোড ক্লাব যুক্তরাজ্যের সাথে ইজেনারেশন লি.

শিশুদের কোডিং শেখাতে কোড ক্লাব যুক্তরাজ্যের সাথে ইজেনারেশন লি.

codeবাংলাদেশের অন্যতম শীর্ষ তথ্যপ্রযুক্তি সেবাদাত ও পরামর্শক কোম্পানি ইজেনারেশন লিমিটেড এবং বাচ্চাদের কোডিং শেখাতে ও কম্পিউটার সায়েন্স এবং ডিজিটাল মার্কেটিংয়ে আগ্রহী করতে সাহায্যকারী অলাভজনক সংস্থা কোড ক্লাব যুক্তরাজ্য সম্প্রতি এক চুক্তি স্বাক্ষর করেছে। চুক্তি অনুযায়ী, স্ট্র্যাটেজিক পার্টনার হিসেবে ইজেনারেশন লি. দেশের প্রতিটি শিশুর জন্য কোডিং শেখার সুযোগ করে দেওয়ার এই উদ্যোগকে দেশব্যাপী ছড়িয়ে দেওয়ার জন্য সব ধরনের প্রচারমূলক বিষয়ে  কোড ক্লাব যুক্তরাজ্যকে সহযোগিতা প্রদান করবে।

এ বিষয়ে ইজেনারেশন লি. এর চেয়ারম্যান জনাব শামীম আহসান বলেন, ছোটবেলা থেকেই শিশুদেরকে কোডিং শেখার সুযোগ করে দিলে তারা আগামীতে একদিকে যেমন দক্ষ ডেভেলপার হয়ে উঠবে অন্যদিকে প্রতিযোগিতামূলক বিশ্বে নিজেদেরকে প্রতিষ্ঠিত করে তুলতে পারবে। তৈরি করতে পারবে বিশ্বজয়ী কোনো অ্যাপস, ওয়েবসাইট কিংবা ডিজিটাল উদ্যোগ। এই চুক্তির মাধ্যমে সেই লক্ষ্য নিয়েই এগিয়ে যাবে উভয় প্রতিষ্ঠান।

কোড ক্লাব বাংলাদেশ এর নির্বাহী পরিচালক জনাব শাজাহান মিয়া বলেন আমি আনন্দিত যে আমরা ইজেনারেশন লি. এর সঙ্গে একটি কৌশলগত অংশীদারিত্বে সম্মত হয়েছি, যারা ইতিমধ্যে বাংলাদেশ সরকার ও দেশের তরুণদের সঙ্গে কিছু চমৎকার কাজ করছেন। একসাথে আমরা সব ব্যাকগ্রাউন্ড থেকে তরুণদের কোড শেখার সুযোগ দিয়ে এবং পরবর্তী প্রজন্মের ডিজিটাল উদ্যোক্তা গড়ে তুলতে সাহায্য প্রদান করার চেষ্টা করবে।

ইজেনারেশন বাংলাদেশের শীর্ষস্থানীয় ব্যবস্থাপনা পরামর্শ, প্রযুক্তিগত সেবা প্রদানকারী এবং আউটসোর্সিং প্রতিষ্ঠান। এটি ব্যবসার বিভিন্ন খুঁটিনাটি বিষয় অনুধাবন করে যথোপযুক্ত ব্যক্তি, দক্ষতা এবং প্রযুক্তির সমন্বয় ঘটিয়ে পরিমিত ব্যয়ে অন্য প্রতিষ্ঠানগুলোর সাথে পাল্লা দিয়ে কর্মদক্ষতা বৃদ্ধিতে সহায়তা করে থাকে।

কোড ক্লাব যুক্তরাজ্য ৮০টিরও বেশি দেশে ৬০০০ এরও উপর ক্লাব পৌছে দিয়েছে এবং এখন বাংলাদেশের এই উঠতি প্রজন্মকে তাদের এই প্রচেষ্টায় যোগদান করিয়ে উন্নতির পথে বৃদ্ধি লাভ করতে সাহায্য করতে এসেছে। কোড ক্লাব বাংলাদেশ ২০১৬ সালে প্রতিষ্ঠিত হয়েছে এবং যোগদান করেছে কোড ক্লাব যুক্তরাজ্য এবং একটি রেজিস্টার্ড যুক্তরাজ্যের দাতব্য সংস্থা, রাস্পবেরী পাই ফাউন্ডেশনের সাথে। কোড ক্লাব, স্বেচ্ছাসেবী এবং শিক্ষাবিদদের একটি দেশব্যাপী নেটওয়ার্ক, যারা ৫ থেকে ১৬ বছর বয়সের বাচ্চাদের জন্য বিনামূল্যে কোডিং শিক্ষাসহ, তাদের বুদ্ধি বিকাশ ঘটাতে ও প্রকাশ করাতে সাহায্য করছে। দেশজুড়ে চালিত তাদের এই প্রকল্পের উপকরণ ও স্বেচ্ছাসেবক ফ্রেমওয়ার্ক, বাংলাদেশের এই নতুন প্রজন্মকে অনেক ছোট বয়স থেকেই কম্পিউটার সায়েন্সের জগতে প্রবেশ করার সুযোগ দিয়ে, তাদের জীবনে নিশ্চিতভাবে পরিবর্তন নিয়ে আসবে।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top