শিরোনাম

মঙ্গলবার, অক্টোবর 17, 2017 - ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের ডিজিটাল পেমেন্ট সার্ভিস ইউপের যাত্রা শুরু | মঙ্গলবার, অক্টোবর 17, 2017 - হুয়াওয়ে মেট ১০ এ যা আছে | মঙ্গলবার, অক্টোবর 17, 2017 - শাওমির নতুন ফোন রেডমি ৫এ | মঙ্গলবার, অক্টোবর 17, 2017 - ফাঁস হয়ে গেল নোকিয়া ৯ এর গোপন সমস্ত তথ্য | মঙ্গলবার, অক্টোবর 17, 2017 - হ্যাকারদের লক্ষ্য বাংলাদেশসহ অন্যান্য এশিয়ার দেশগুলোর ব্যাংকগুলো | মঙ্গলবার, অক্টোবর 17, 2017 - এডিএন ইডু সার্ভিসেস এর উদ্দেগে এজাইল বিষয়ক কর্মশলা অনুষ্ঠিত | মঙ্গলবার, অক্টোবর 17, 2017 - প্রথম ডিজিটাল মার্কেটিং অ্যাওয়ার্ডসে গ্রামীণফোনের ব্যাপক সাফল্য | সোমবার, অক্টোবর 16, 2017 - গুগলের এই এয়ারপড হেডফোন যখন ট্রান্সলেটর | সোমবার, অক্টোবর 16, 2017 - কম্পিউটার গেমের আসক্তিতে হতে পারে ভয়াবহ পরিণতি | সোমবার, অক্টোবর 16, 2017 - ওটিসি ড্রাগ বিষয়ে সচেতনতা জরুরি |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / ফিচার পোস্ট / শিশুদের প্রযুক্তি শিক্ষায় যাত্রা শুরু করলো এলজি আইটি একাডেমি
শিশুদের প্রযুক্তি শিক্ষায় যাত্রা শুরু করলো এলজি আইটি একাডেমি

শিশুদের প্রযুক্তি শিক্ষায় যাত্রা শুরু করলো এলজি আইটি একাডেমি

image1

সুবিধাবঞ্চিত শিশুদের জন্য প্রযুক্তি শিক্ষা নিশ্চিত এবং তাদেরকে যোগ্য বিশ্বনাগরিক হিসেবে গড়ে তুলতে যাত্রা শুরু করেছে এলজি আইটি একাডেমি। এ একাডেমি শিশুদের মানসম্পন্ন শিক্ষা নিশ্চিতের পাশাপাশি জ্ঞান-বিজ্ঞানের অন্যান্য বিষয়গুলোও শেখার সুযোগ করে দিবে। রাজধানীর রায়েরবাজারে জাগো স্কুলে এই এলজি আইটি একাডেমি নির্মাণ করেছে এলজি ইলেকট্রনিক্স বাংলাদেশ ও জাগো ফাউন্ডেশন।

আজ রবিবার (১১ ডিসেম্বর) ফিতা কেটে একাডেমির উদ্বোধন করেন এলজি ইলেকট্রনিক্স বাংলাদেশ’র ব্যবস্থাপনা পরিচালক অ্যাডওয়ার্ড কিম এবং জাগো ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান করভি রাখসান্দ। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এলজি ইলেক্ট্রনিক্স বাংলাদেশ’র হেড অব কনজ্যুমার ইলেক্ট্রনিক্স মাহমুদুল হাসান, সহকারী ব্যবস্থাপক মো. গিয়াস উদ্দিন এবং জাগো ফাউন্ডেশনের জেষ্ঠ্য ব্যবস্থাপক (পার্টনারশিপ অ্যান্ড ব্রান্ডিং ডিপার্টমেন্ট) নুসরাত জেরিন।

গত জুলাই মাসে এই আইটি একাডেমি নির্মাণে এলজি ইলেক্ট্রনিক্স বাংলাদেশ ও জাগো ফাউন্ডেশনের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। একাডেমিতে ২০টি কম্পিউটার, ইন্টারনেট সংযোগ ও প্রজেক্টরসহ নানা সুবিধা রয়েছে। এটি ব্যবহারের সুযোগ পাবে জাগো স্কুলের শিক্ষার্থীরা। প্রশিক্ষকরা পর্যায়ক্রমে শিক্ষার্থীদের আইসিটি প্রশিক্ষণও দিবেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এলজি ইলেক্ট্রনিক্স বাংলাদেশ’র ব্যবস্থাপনা পরিচালক অ্যাডওয়ার্ড কিম বলেন, তথ্য প্রযুক্তি এখন শুধু বিজ্ঞান চর্চা বা বাণিজ্যিক কাজেই ব্যবহৃত হয় না বরং মানসম্পন্ন শিক্ষা ও স্বাস্থ্য নিশ্চিত করার জন্য ব্যবহৃত হয়। যোগ্য নাগরিক ও দক্ষ মানবসম্পদ গড়ে তুলতে শৈশবকাল থেকেই উপযুক্ত শিক্ষার ব্যবস্থা করতে হয়।

আধুনিক কালে এ জন্য সবচেয়ে বড় হাতিয়ার তথ্য প্রযুক্তি। এই প্রযুক্তির ব্যবহারে শিশুরা পাঠ্যবইয়ের বাইরেও জ্ঞান-বিজ্ঞানের বিভিন্ন শাখা সম্পর্কে জানতে পারবে। এলজি আইটি একাডেমিতে শিশুরা সে সুযোগ পাবে।

অ্যাডওয়ার্ড কিম বলেন, এই একাডেমিতে শিশুরা খেলাচ্ছলে জ্ঞান চর্চা করতে পারবে। একইসাথে প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে বন্ধু ও পরিবারের সদস্যদের সাথে যোগাযোগ এবং দেশে-বিদেশে যোগাযোগের কৌশল শিখতে পারবে। তিনি বলেন, ইলেক্ট্রনিক পণ্য উদ্ভাবন ও এর ব্যবহার প্রসারের মাধ্যমে মানুষের জীবনমান উন্নয়ন ও স্বাচ্ছন্দ্য এনে দেয়ার জন্য কাজ করছে এলজি। এলজি আইটি একাডেমি সেই নিরন্তর প্রচেষ্টারই অংশ। ভবিষ্যতেও আমরা এ ধরণের কাজ অব্যাহত রাখবো।

জাগো ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান করভি রাখসান্দ বলেন, এ যুগে শিক্ষা, স্বাস্থ্য চর্চা ও বিনোদনের মাধ্যমও তথ্য প্রযুক্তি। এটি শিশুদের জন্য পড়াশোনাকে আনন্দময় করে তোলে। এলজি আইটি একাডেমি শিশু শিক্ষার্থীদের জন্য উন্নত শিক্ষা নিশ্চিত করতে সহায়ক হবে। তাদের সার্বিক জীবন যাপনেও ইতিবাচক পরিবর্তন আনার পাশাপাশি জীবনের বড় লক্ষ্য নির্ধারণে সাহায্য করবে।

ক্যাপশন (১): রাজধানীর রায়েরবাজারে জাগো স্কুলে ফিতা কেটে এলজি আইটি একাডেমির উদ্বোধন করছেন এলজি ইলেকট্রনিক্স বাংলাদেশ’র ব্যবস্থাপনা পরিচালক অ্যাডওয়ার্ড কিম এবং জাগো ফাউন্ডেশনের চেয়ারম্যান করভি রাখসান্দ। এ সময় উপস্থিত ছিলেন এলজি ইলেক্ট্রনিক্স বাংলাদেশ’র হেড অব কনজ্যুমার ইলেক্ট্রনিক্স মাহমুদুল হাসান।

ক্যাপশন (২): রাজধানীর রায়েরবাজারে এলজি আইটি একাডেমির উদ্বোধন অনুষ্ঠানে বক্তব্য রাখছেন এলজি ইলেকট্রনিক্স বাংলাদেশ’র ব্যবস্থাপনা পরিচালক অ্যাডওয়ার্ড কিম। এ সময় উপস্থিত ছিলেন জাগো ফাউন্ডেশনের চেয়ারম্যান করভি রাখসান্দ ও এলজি ইলেক্ট্রনিক্স বাংলাদেশ’র হেড অব কনজ্যুমার ইলেক্ট্রনিক্স মাহমুদুল হাসান।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top