শিরোনাম

শনিবার, মে 27, 2017 - অ্যাপেল এর দক্ষিণ-পূর্ব এশীয় স্টোর এখন সিঙ্গাপুর এ | শনিবার, মে 27, 2017 - নর্থ-সাউথ ইউনিভার্সিটির ২৫ বছর পূর্তি উপলক্ষে এলামনাইদের পুর্নমিলনী | শনিবার, মে 27, 2017 - ন্যাশনাল ডেমো ডে ও স্টার্টআপ এ্যাওয়ার্ড ২০১৭ | শনিবার, মে 27, 2017 - অনলাইন হোটেল বুকিং এ ৯০ শতাংশ ছাড়! | শনিবার, মে 27, 2017 - এখন ও উইন্ডোজ ১০ আপগ্রেড বিনামূল্যে | শনিবার, মে 27, 2017 - হার্ভার্ড থেকে ১৩ বছর পর  ডিগ্রি নিলেন জাকারবার্গ | শনিবার, মে 27, 2017 - দেশের গন্ডি পেরিয়ে পিএমঅ্যাস্পায়ার | শুক্রবার, মে 26, 2017 - স্থগিত হয়ে গেছে বেসিস ২০১৭-১৮ টার্মের ৩ পদে নির্বাচন | শুক্রবার, মে 26, 2017 - রবি’র লোকসান ১৭০ কোটি টাকা | শুক্রবার, মে 26, 2017 - ডোমেইন এবং হোস্টিং এ বিশেষ অফার |
প্রথম পাতা / স্থানীয় খবর / ফুলকি বিজয় ডিজিটাল শিশু শিক্ষা মেলা
ফুলকি বিজয় ডিজিটাল শিশু শিক্ষা মেলা

ফুলকি বিজয় ডিজিটাল শিশু শিক্ষা মেলা

তথ্যপ্রযুক্তিবিদ জনাব মোস্তাফা জব্বার বলেছেন, ‘আমাদের শিশুরা কেবল বাংলাদেশের কর্মী হবেনা-সারা দুনিয়ার কর্মী হবে-এজন্য তাদেরকে বিশ্বমানের শিক্ষা দিতে হবে।যুগের চাহিদার সাথে ডিজিটাল শিক্ষা শিশুদের অধিকার হয়ে দাড়িয়েছে।’

fulki-shishu-mela-corporateরাজধানীর পিরেরবাগে শুরু হয়েছে ফুলকি বিজয় ডিজিটাল শিশু শিক্ষা মেলা ২০১৬ “ডিজিটাল শিক্ষা শিশুদের অধিকার” গত ২১ জানুয়ারি ফুলকি বিজয় ডিজিটাল শিশু শিক্ষা মেলার ২০১৬ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমনটা জানান তিনি।

তিনি বলেন, উন্নত বিশ্বের শিশুরা যখন প্রযুক্তির হাত ধরে শিক্ষা গ্রহণ করছে তখন আমাদের শিশুরা কেন পিছিয়ে থাকবে । তিনি জানান যে, মধ্য পীরেরবাগের মতো একটি শহরতলীর একটি শিশু শিক্ষা প্রতিষ্ঠান হয়েও ফুলকি ডিজিটাল শিক্ষাব্যবস্থা প্রচলন করে প্রমাণ করেছে যে বিষয়টি টাকা পয়সার সাথে যুক্ত নয়, বরং মানসিকতার সাথে যুক্ত।

তিনি স্কুলের অভিভাবক ও শিক্ষক শিক্ষিকাদেরকে শিক্ষার ডিজিটাল রূপান্তরের সাথে নিজেদেরকে সম্পৃক্ত করার আহ্বান জানান।

তিনদিনের এই আয়োজনে সভাপতিত্ব করেন শিশু সংগঠক ও ফুলকি নার্সারি স্কুলের প্রতিষ্ঠাতা মোহাম্মদ তৌহিদুজ্জামান। তিনি বলেন, তথাকথিত শিক্ষা ব্যবস্থাকে বদলে ডিজিটাল শিক্ষায় রুপান্তর করায় বিদ্যালয়ের শিশুরা এখন অনন্দের সাথে শিক্ষাগ্রহণ করছে এবং এখন শিশুরা বিদ্যালয় থেকে বাসায় ফিরে যেতে চায় না।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের ১৪নং ওয়ার্ড কাউন্সিলার হুমায়ুন রশিদ জনি, প্রথম আলোর সিনিয়র রিপোর্টার সেলিম জাহিদ, বিজয় ডিজিটালের ব্যবস্থাপক জেসমিন জুঁই এবং মিরপুর ইংলিশ ভার্সন স্কুল অ্যান্ড কলেজের প্রতিষ্ঠাতা ইয়াহিয়া খান রিজন। আলোচক হিসাবে ছিলেন আলিমউদ্দিন উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক ও লেখক এ বি এম মিজানুর রহমান এবং মালকোষ সংগীত বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা পরিচালক এস এম সলিমুল্লাহ মুরাদ।

অনুষ্ঠানে ডিজিটাল শিক্ষা সম্পর্কে বিস্তারিত উপস্থাপনা করেন বিজয় ডিজিটাল-এর প্রধান নির্বাহি জেসমিন জুই। তিনি বিজয় শিশু শিক্ষা-২ সফটওয়্যারটিও উপস্থাপন করেন। অনুষ্ঠানে স্কুলের পরিচালক ও প্রধান শিক্ষক উম্মে রোমান জয়া স্বাগত ভাষণ প্রদান করেন এবং এর সমন্বয় করেন ভাইস প্রিন্সিপাল অলক সরকার অপু। সমস্ত আয়োজন পরিচালনা করেছেন শিশু সাহিত্যিক জসিম উদ্দিন জয়। শিশুশিক্ষার নানা উপকরণ এবং চিরচেনা বাংলার ইতিহাস ও ঐতিহ্য প্রদর্শন আর খেলাধুলাসহ মজার মজার আয়োজন নিয়ে শুরু হয়েছে ‘ফুলকি-বিজয় শিশুশিক্ষা মেলা-২০১৬’।

শিশুর মেধা বিকাশের লক্ষ্যে তিনদিনের এ মেলার আয়োজন করেছে রাজধানীর মিরপুরের মধ্য পীরেরবাগের ফুলকি নার্সারি স্কুল। মেলাটি চলবে শনিবার (২৩ জানুয়ারি) অবধি, প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত। প্রতিদিন মেলায় থাকছে বিজয় ডিজিটাল শিশুশিক্ষার প্রদর্শনী, শিশুদের শিক্ষার ডিজিটাল ডিভাইস প্রদর্শনী, থ্রি-ডি মুভি, শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও প্রশ্নোত্তর পর্ব।

আরো থাকছে ম্যাজিক শো’, পুতুল নাচ, নাগরদোলা, ঘোড়ার গাড়িতে ভ্রমণ, বায়স্কোপ, জোকার, যেমন খুশি তেমন সাজো, মুকাভিনয়, মুক্তিযুদ্ধভিত্তিক শিশুতোষ চলচ্চিত্র প্রদর্শনী, বইমেলা, বাংলার কৃষ্টি ও কালচার নিয়ে ফ্যাশন শো’, শিশু-কিশোরদের অংশগ্রহণে নাচ, গান, আবৃত্তিসহ সাংস্কৃতিক অনুষ্ঠান এবং রেফল ড্র।

 

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top