শিরোনাম

বুধবার, ফেব্রুয়ারী 21, 2018 - আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে বাংলায় কাইজালা উন্মোচন করল মাইক্রোসফট | বুধবার, ফেব্রুয়ারী 21, 2018 - ওয়ালটনের ফোরজি ফোনে ক্যাশব্যাক | বুধবার, ফেব্রুয়ারী 21, 2018 - বইমেলায় ড. হাসান বাবুর নতুন বই ‘একটি স্বপ্ন একটি দেশ, ডিজিটাল বাংলাদেশ’ | বুধবার, ফেব্রুয়ারী 21, 2018 - খুলনায় বাংলালিংক এর ফোরজি চালু | মঙ্গলবার, ফেব্রুয়ারী 20, 2018 - বন্ধ হচ্ছে উইকিপিডিয়ার ডেটা ছাড়া তথ্যসেবা | মঙ্গলবার, ফেব্রুয়ারী 20, 2018 - বাজারে এলো সিউ কম্প্যাক্ট ডেস্কটপ নেটওয়ার্ক লেবেল প্রিন্টার | মঙ্গলবার, ফেব্রুয়ারী 20, 2018 - জুতা পরে হাঁটলেই চার্জ হবে ফোন | মঙ্গলবার, ফেব্রুয়ারী 20, 2018 - নতুন সংস্করণে আসুসের গেইমিং ল্যাপটপ | মঙ্গলবার, ফেব্রুয়ারী 20, 2018 - টাটা নিয়ে আসছে ড্রাইভারলেস গাড়ি | মঙ্গলবার, ফেব্রুয়ারী 20, 2018 - চার মোবাইল অপারেটর পেল ফোরজি লাইসেন্স |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / ফিচার পোস্ট / শুরু হলো এমসিসিআই অগ্রগামী ২০১৭
শুরু হলো এমসিসিআই অগ্রগামী ২০১৭

শুরু হলো এমসিসিআই অগ্রগামী ২০১৭

youthমেট্রোপলিটন চেম্বার্স অব কমার্স অ্যান্ডইন্ডাস্ট্রি প্রথমবারের মত কমন পারপাস, ঢাকা দক্ষিণ সিটিকর্পোরেশন ও গ্রে অ্যাডভার্টাইজিং বাংলাদেশ লিঃ এর সহযোগিতায় ইয়ুথ লিডারশীপ প্রোগ্রাম অগ্রগামী ২০১৭ আয়োজন করেছে।

এমসিসিআই অগ্রগামী ২০১৭ চার দিনব্যাপী ঢাকা সিটির স্টুডেন্টস ও ইয়ং প্রফেশনালস্দের অংশগ্রহণে একটি কার্যকর লিডারশীপ প্রোগ্রাম।যা নেতৃত্বস্থানীয় ব্যক্তি ও সংগঠকদের সমঝোতা ও সহযোগিতার মাধ্যমে তাঁদের মাঝে নেতৃত্বস্থানীয় দক্ষতাকে জাগ্রত করা এবং ঢাকা সিটির চ্যালেঞ্জগুলোর উপযুক্ত সমাধান করা।
অংশগ্রহণকারী শিক্ষার্থীরা উক্ত ওয়ার্কশপে সরকারী কর্মকর্তা, বেসরকারি সংগঠক, নীতিনির্ধারক, আইন প্রণেতা এবং ব্যবসায়ী নেতৃবৃন্দের সাথে আলাপ আলোচনার সুযোগ পাবেন এবং চ্যালেঞ্জ মোকাবেলা করে কিভাবে ঢাকাকে একটি স্মার্ট ও সমন্বিত শহর হিসেবে গড়ে তোলা যায় তাঁর সমাধান খুঁজে বের করবেন।যুুক্তরাজ্য ভিত্তিক নেতৃত্ব উন্নয়ন সংগঠন কমন পারপাস কর্তৃক প্রোগ্রাম অগ্রগামী ২০১৭ ওয়ার্কশপটি পরিচালিত হচ্ছে।

১৬ অক্টোবর, ২০১৭ অনুষ্ঠিত প্রোগ্রামে ঢাকার শীর্ষস্থানীয় ১৬ টি সরকারী ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ১৬০ জন শিক্ষার্থী  অংশগ্রহণ করে। মূল ওয়ার্কশপ রাউন্ড-এ বাছাইকৃত সেরা ৮৭ জনশিক্ষার্থী অংশ নিচ্ছে এবং দিন শেষে কঠোর কার্যকর সেশনের মধ্য দিয়ে চ্যালেঞ্জ সমাধানের পরিকল্পনা উপস্থাপন করবে।

সিলেকশন প্যানেলে থাকবেন জনাব নাবিল আহমেদ, এমপি, জনাব রুবাইয়াৎ জামিল (বোর্ড অব ডিরেক্টর,এমসিসিআই)এবং মিসেস আদিরুপা সেনগুপ্তা ( কমন পারপাস) গত১৭ অক্টোবর, ২০১৭মূল ওয়ার্কশপ পর্ব শুরু হয়। এমসিসিআই প্রেসিডেন্ট নিহাদ কবির তাঁর উদ্বোধনী বক্তৃতায় বলেছেন, যুবসমাজ একটি জাতির মূল্যবান সম্পদ  এবং দেশের সমৃদ্ধশালী উন্নয়নে এমসিসিআই তাঁদের গুরুত্ব উপলব্ধি করে তরুণদের নিয়ে এই অনুষ্ঠানের আয়োজন করেছে।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা দক্ষিণ সিটিকর্পোরেশনের মেয়র জনাব মোহাম্মদ সাঈদ খোকন। তিনি নির্বাচিত ৮৭ শিক্ষার্থীর সাথে ঢাকা সিটির বিভিন্ন চ্যালেঞ্জ নিয়ে কথা বলেন। তিনি একই সাথে তাঁর নিজের অভিজ্ঞতা ও পরিকল্পনা বিনিময় করেন এবং শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।
বিদ্যুৎ,জ্বালানি ও খণিজ সম্পদ মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী জনাব নসরুল হামিদ এমপি অনুষ্ঠানের মূল বক্তব্য Road to Smarter City: A Power & Energy Perspective” তুলে ধরেন। তিনি তাঁর বক্তৃতায় ঢাকা শহরের মূল চ্যালেঞ্জ গুলোর প্রতি গুরুত্ব দেন, তাঁর মন্ত্রণালয় ও সরকারের পদক্ষেপ সমূহ তুলে ধরেন এবং ভবিষ্যতে ঢাকা শহরকে একটি স্মার্ট নগরী হিসেবে গড়ে তোলার সম্ভাবনার দিকগুলো উপস্থাপন করেন।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top