শিরোনাম

মঙ্গলবার, ফেব্রুয়ারী 7, 2017 - প্রিন্ট সাশ্রয়ী নতুন মডেলের ইপসন প্রিন্টার | মঙ্গলবার, ফেব্রুয়ারী 7, 2017 - গাড়ির ‘ভার্চুয়াল বাজার’ হচ্ছে কারমুদি | মঙ্গলবার, ফেব্রুয়ারী 7, 2017 - গ্যালাক্সি সি৯ প্রো স্মার্টফোনের প্রি-বুকিং শুরু | মঙ্গলবার, ফেব্রুয়ারী 7, 2017 - জোভাগোতে হোটেল বুকিং দিলে মিলবে স্মার্টফোন | মঙ্গলবার, ফেব্রুয়ারী 7, 2017 - ১ হাজার গ্রামে ফ্রি ওয়াই-ফাই দেবে ভারত | মঙ্গলবার, ফেব্রুয়ারী 7, 2017 - ব্যাগপ্যাকার্সে ৫০ শতাংশ ছাড় ঘোষণা | সোমবার, ফেব্রুয়ারী 6, 2017 - দেশের বাজারে নকিয়ার নতুন মোবাইল নকিয়া ১৫০ | সোমবার, ফেব্রুয়ারী 6, 2017 - টাই ঢাকার প্রেসিডেন্ট শামীম আহসান, ভাইস প্রেসিডেন্ট ফারজানা | সোমবার, ফেব্রুয়ারী 6, 2017 - ‘মায়া আপা প্লাস’ রবি গ্রাহকদের জন্য এসএমএস ও মোবাইল অ্যাপে | সোমবার, ফেব্রুয়ারী 6, 2017 - মেট্রোস্কাই নামে ক্লাউড ভিপিএস সার্ভিস চালু করল মেট্রোনেট |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / শেখ হাসিনার নেতৃত্বে ‘ডিজিটাল বাংলাদেশ’ বিশ্বের রোল মডেল বললেন, উইটসা সভাপতি
শেখ হাসিনার নেতৃত্বে ‘ডিজিটাল বাংলাদেশ’ বিশ্বের রোল মডেল বললেন, উইটসা সভাপতি

শেখ হাসিনার নেতৃত্বে ‘ডিজিটাল বাংলাদেশ’ বিশ্বের রোল মডেল বললেন, উইটসা সভাপতি

digitalb

ওয়ার্ল্ড ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সার্ভিসেস অ্যালায়েন্স (উইটসা) এর সভাপতি ইভানু চু বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশের সার্বিক কর্মকাণ্ডে বাংলাদেশ উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। ২০১৬ এসোসিও জেনারেল এসেম্বলি এন্ড আইসিটি সামিট-২০১৬ উপলক্ষে মিয়ানমারে সফররত তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সঙ্গে এক বৈঠকে তিনি এ কথা বলেন।
মিয়ানমারের রাজধানী ইয়াঙ্গুনে অনুষ্ঠিত তথ্যপ্রযুক্তি বিষয়ক এই সম্মেলনে বুধবার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ‘ডিজিটাল বাংলাদেশ: এ স্টোরি অব ট্রান্সফরমেশন শীর্ষক এক সেমিনারে প্রধান বক্তব্য রাখেন। বক্তব্যে প্রতিমন্ত্রী পলক ডিজিটাল বাংলাদেশের অগ্রগতি এবং ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তার আইসিটি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ এর মস্তিষ্কপ্রসূত ভবিষ্যত বাংলাদেশের রূপরেখা তুলে ধরেন।
এ সময় উইটসা এর সভাপতি ইভানু চু, এসোসিও’র সভাপতি বুনরাক সারাগানান্দা মিয়ানমার কম্পিউটার ফেডারেশনের প্রেসিডেন্ট খুন ও এবং এসোসিও’র সদস্য দেশগুলোর সরকারি-বেসরকারি প্রতিনিধিবর্গ উপস্থিত ছিলেন। পরে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক উইটসা এর সভাপতি ইভানু চু এর সাথে এক দ্বিপাক্ষিক বৈঠকে মিলিত হন। বৈঠকে উইটসা সভাপতি বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের ভূয়সী প্রশংসা করেন।
ইভানু চু যোগ করেন, ডিজিটাল বাংলাদেশ ঘোষণার মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ এর সুচিন্তিত নির্দেশনায় ডিজিটাল বাংলাদেশ কার্যক্রম বিশ্ববাসীর নজর কেড়েছে। ফলে, তাদের সুনিপুণ নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশের সার্বিক কর্মকাণ্ড দৃশ্যমান বলেই বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল।
এ সময় প্রতিমন্ত্রী উইটসা সভাপতিকে সদস্য দেশগুলোর মধ্যকার টেলেন্ট পুল ডেভেলপমেন্ট, জ্ঞান বিনিময়, প্রযুক্তি হস্তান্তর, সাইবার নিরাপত্তায় সমন্বিত মনোযোগ এবং পলিসি পোর্টাল(সদস্য দেশগুলোর মধ্যে পলিসিগত শেয়ারিং এর মাধ্যমে একটি সমন্বিত পলিসিতে পৌঁছাতে) তৈরী করার প্রস্তাবনা দিলে উইটসা সভাপতি তাতে সম্মতি প্রদান করেন এবং এ বিষয়ে সদস্য দেশগুলোর মধ্যে আলোচনা শুরু করতে ঐকমত্যে পৌঁছান।
এসোসিও মঙ্গলবার বাংলাদেশ সরকারের তথ্য  ও যোগাযোগ প্রযুক্তি বিভাগকে ‘ডিজিটাল গভর্নমেন্ট অ্যাওয়ার্ড ২০১৬’ এ ভূষিত করেছে। মিয়ানমারের রাজধানী ইয়াঙ্গুনে অনুষ্ঠিত “২০১৬ এসোসিও জেনারেল এসেম্বলি এন্ড আইসিটি সামিট” এর এক জমকালো অনুষ্ঠানে বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের হাতে এ পুরস্কার তুলে দেন এসোসিও’র সভাপতি বুনরাক সারাগানান্দা।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top