শিরোনাম

বৃহস্পতিবার, জুন 22, 2017 - পাকিস্তানের টাওয়ার কোম্পানি অধিগ্রহণ করছে ইডটকো | বৃহস্পতিবার, জুন 22, 2017 - নোকিয়া ৯ স্মার্টফোনে ৬জিবি এবং ৮জিবি র‌্যাম | বৃহস্পতিবার, জুন 22, 2017 - চীন বানাল বিশ্বের সবচেয়ে দ্রুতগতির সুপার কম্পিউটার | বৃহস্পতিবার, জুন 22, 2017 - পদত্যাগ করলেন উবার প্রধান | বৃহস্পতিবার, জুন 22, 2017 - আসছে উড়ন্ত গাড়ি | বৃহস্পতিবার, জুন 22, 2017 - রাজধানীতে ভিক্ষাতে প্রযুক্তির ছোয়া | বৃহস্পতিবার, জুন 22, 2017 - স্মার্টফোন থেকে মুছে যাওয়া ছবি ফিরে পেতে করনীয় | বুধবার, জুন 21, 2017 - সাকিব আল হাসান ও হুয়াওয়ে ভক্তদের চীন সফর | বুধবার, জুন 21, 2017 - নির্ভরযোগ্য ইন্টারনেটের উন্নততর মানের সূচনা | বুধবার, জুন 21, 2017 - জিপিহাউজে টেলিনর ইয়ুথ ফোরাম নিয়ে রোড শো অনুষ্ঠিত |
প্রথম পাতা / স্থানীয় খবর / সম্ভাবনা ও চ্যালেঞ্জ মোকাবেলায় দক্ষতার বিকল্প নেই
সম্ভাবনা ও চ্যালেঞ্জ মোকাবেলায় দক্ষতার বিকল্প নেই

সম্ভাবনা ও চ্যালেঞ্জ মোকাবেলায় দক্ষতার বিকল্প নেই

rokto-danসরকারি হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদৃঢ় নেতৃত্বে দেশ-বিদেশে বাংলাদেশের যে অপার সম্ভাবনা সৃষ্টি হয়েছে, সেই সম্ভাবনাকে কাজে লাগিয়ে আগামীর চ্যালেঞ্জ মোকাবেলায় মানবসম্পদের দক্ষতা উন্নয়নের কোন বিকল্প নেই। দক্ষতা উন্নয়নের জন্য দক্ষতার যথাযথ মূল্যায়ন ও প্রায়োগিক ক্ষেত্রও সুনিশ্চিত করা প্রয়োজন বলে তিনি মন্তব্য করেন।
ড. আলমগীর বলেন, প্রযুক্তির কল্যাণে বিশ্বব্যাপী জীবনমানে পরিবর্তনের যে ছোঁয়া লেগেছে, সেখানে কর্মের বহুমাত্রিকতা লক্ষ্য করা যাচ্ছে। এই বহুমাত্রিক কর্মবিচরণের জন্য দক্ষতার বহুমাত্রিকতা প্রয়োজন। এর জন্য জীবনমুখী শিক্ষার কোন বিকল্প নেই। ব্যবস্থাপনা ও প্রযুক্তিক প্রায়োগিক দক্ষতায় বাংলাদেশের জনগোষ্ঠির দক্ষতার মান সন্তোষজনক পর্যায়ে নেই উল্লেখ করে তিনি বলেন, সামগ্রিক দক্ষতার উন্নয়ন নিশ্চিত করা গেলে বৈদেশিক মুদ্রার প্রবাহ যেমন বৃদ্ধি পেত তেমনি উন্নয়ন-উৎপাদন কাঠামোতে বৈপ্লবিক পরিবর্তন আসতো। এ প্রেক্ষাপটে গণপ্রকৌশল দিবসের ভবিষ্যত বিশ্ব কর্মজগতের জন্য দক্ষতা প্রতিপাদ্যটি বিশেষ তাৎপর্য বহন করছে। সময়োপযোগী প্রতিপাদ্য ও তার আলোকে কর্মসূচি গ্রহণ করায় তিনি আইডিইবি নেতৃবৃন্দকে ধন্যবাদ জানান।
১০ নভেম্বর বিকেলে কাকরাইলে আইডিইবি ভবনে সংগঠনের সভাপতি এ কে এম এ হামিদের সভাপতিত্বে সদস্য প্রকৌশলীদের পারিবারিক সম্মিলন ও স্বেচ্ছায় রক্তদান কর্মসূচিতে তিনি প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন। অনুষ্ঠানে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান হাফিজ আহমদ মজুমদার বিশেষ অতিথির এবং সাধারণ সম্পাদক মোঃ শামসুর রহমান স্বাগত বক্তব্য রাখেন।
ড. মহীউদ্দীন খান আলমগীর বলেন, শেখ হাসিনার নেতৃত্বে জাতীয় অগ্রগতিতে যে বিশাল কর্মযজ্ঞ চলছে, সেখানে ডিপ্লোমা ইঞ্জিনিয়াররা অগ্রণী ভূমিকা পালন করছেন। দক্ষ মানবসম্পদ হিসেবে তাদের কৃর্তিত্বপূর্ণ কাজের জন্য তিনি ধন্যবাদ জানান।
বিশেষ অতিথি হাফিজ আহমদ মজুমদার প্রতিষ্ঠা দিবসের কর্মসূচিতে আর্তমানবতার সেবায় রক্তদান কর্মসূচি গ্রহণ করায় আইডিইবি নেতৃবৃন্দকে ধন্যবাদ জানান। তিনি বলেন, এ ধরনের মানবকল্যাণমুখী কার্যক্রম আগামীদিনে আইডিইবিকে আরো মর্যাদাশীল করবে।
আলোচনা শেষে প্রধান অতিথি ড. মহীউদ্দীন খান আলমগীর সদস্য প্রকৌশলীদের অংশগ্রহণে রক্তদান কর্মসূচির উদ্বোধন করেন এবং প্রায় শতাধিক সদস্য প্রকৌশলী স্বেচ্ছায় রক্তদান করেন। যা বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ব্ল্যাড ব্যাংকে হস্তান্তর করা হয়।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top