শিরোনাম

শনিবার, নভেম্বর 18, 2017 - এখন হোয়্যাটসঅ্যাপে ডিলিট হয়ে যাওয়া মেসেজও পড়তে পারবেন | শনিবার, নভেম্বর 18, 2017 - বাজারে এসেছে গুগল এর পিক্সেল ২এক্সএল | শনিবার, নভেম্বর 18, 2017 - উন্মুক্ত হলো ওয়ানপ্লাস ৫টি | শনিবার, নভেম্বর 18, 2017 - আইটি প্রশিক্ষণে আয় করে ফি পরিশোধের সুযোগ | শনিবার, নভেম্বর 18, 2017 - চার দেশের মাইক্রোসফটের ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব পেলেন সোনিয়া বশির | শনিবার, নভেম্বর 18, 2017 - “বাংলালিংক নেক্সট টিউবার”-এর গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত | শনিবার, নভেম্বর 18, 2017 - স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধিতে একত্রে কাজ করবে স্বাস্থ্য অধিদপ্তর ও এটুআই | শনিবার, নভেম্বর 18, 2017 - চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে রবি’র ক্যারিয়ার কার্নিভাল | শনিবার, নভেম্বর 18, 2017 - ‘শান্তি’র জন্য প্রযুক্তি পরিচয়ের প্রতিযোগিতা অনুষ্ঠিত | শনিবার, নভেম্বর 18, 2017 - নতুন ফিচার নিয়ে ফুডপান্ডা |
প্রথম পাতা / কর্পোরেট স্পেশাল / সরকারি চাকুরিজীবীরা স্মার্টফোন কেনা বাবদ পাচ্ছেন ৫০ হাজার টাকা
সরকারি চাকুরিজীবীরা স্মার্টফোন কেনা বাবদ পাচ্ছেন ৫০ হাজার টাকা

সরকারি চাকুরিজীবীরা স্মার্টফোন কেনা বাবদ পাচ্ছেন ৫০ হাজার টাকা

govtস্মার্টফোন কেনা এবং এর খরচ বাবদ এককালীন ৫০ হাজার টাকা পেতে যাচ্ছেন সরকারি চাকুরিজীবীরা। উর্ধ্বতন সরকারি কর্মকর্তাদের স্মার্টফোন কেনা বাবদ জনপ্রশাসন মন্ত্রণালয় এককালীন এই অর্থ প্রদানের প্রস্তাব পেশ করেছে। মন্ত্রণালয়ের জ্যৈষ্ঠ সচিব ড. মোহাম্মদ মোজাম্মেল হক খান জানান, প্রস্তাবটি সরকারি টেলিফোন এবং ইন্টারনেট গাইডলাইন ২০১৭ খসড়ার একটি অংশ। রাষ্ট্র প্রদত্ত এই মোবাইল ফোনে টেলিটক সিম ব্যবহার বাধ্যতামূলক করার প্রস্তাব করেছে সরকারের ডাক ও টেলিযোগাযোগ বিভাগ।

হ্যান্ডসেট কেনা বাবদ এককালীন এই অর্থ পেতে যাচ্ছেন সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ের মন্ত্রী, প্রতিমন্ত্রী, মন্ত্রীপরিষদ সচিব, জ্যৈষ্ঠ সচিব, সচিব এবং ভারপ্রাপ্ত সচিব। স্মার্টফোনে যেকোন ধরণের ইন্টারনেট সার্ভিসই তারা ব্যবহার করতে পারবেন। তবে এক্ষেত্রে বিটিসিএলের নির্দেশকে অগ্রাধিকার দিতে হবে। মন্ত্রী, প্রতিমন্ত্রী এবং উপমন্ত্রীদের ফোন এবং ইন্টারনেট বিল স্ব স্ব মন্ত্রণালয় বহন করবে। তাছাড়া নতুন গাইডলাইনে সরকারি চাকুরিজীবীদের মোবাইল ফোনের খরচ বাবদ যে অর্থ দেওয়া হয় তার পরিমাণ বাড়ছে। প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তা থেকে শুরু করে থানা নির্বাহী কর্মকর্তা পর্যন্ত সকল প্রশাসনিক কর্মকর্তার ফোন এবং ইন্টারনেট বিল সরকার পরিশোধ করবে।

মোবাইল ফোন এবং ইন্টারনেট বিল বাবদ যুগ্ম সচিব এবং উর্ধ্বতন কর্মকর্তারা মাসিক ২,৫০০ টাকা পাবেন। অন্যদিকে উপসচিব এবং তার উপরের পর্যায়ের কর্মকর্তারা পাবেন ১০০০ টাকা। তাছাড়া মন্ত্রী, প্রতিমন্ত্রী, উপমন্ত্রী, মন্ত্রীপরিষদ সচিব, প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রধান সচিব, জ্যৈষ্ঠ সচিব, সচিব এবং ভারপ্রাপ্তা সচিব এবং তাদের ব্যক্তিগত সচিবদেরও এই অর্থ প্রদান করা হবে। প্রধানমন্ত্রীর কার্যালয়ের কর্মকর্তারা মোবাইল ও ইন্টারনেট বিল

নতুন গাইডলাইনে আরও বলা হয়েছে এই হ্যান্ডসেটগুলো আন্তর্জাতিক কলও সমর্থন করবে। তাছাড়া গাইডলাইনের নতুন এ তালিকায় কেন্দ্রীয় ব্যাংকের গভর্নর, নির্বাচন কমিশন কর্মকর্তা, পাবলিক সার্ভিস কমিশনের সদস্য, প্রধান নিরীক্ষক, দূর্নীতি দমন কমিশনার, ডিজিএফআই এবং এনএসআইয়ের মহাপরিচালক, পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক, গ্রেড ১ কর্মকর্তা, বিভাগীয় প্রধান, বিভাগীয় কমিশনার, অতিরিক্ত বিভাগীয় কমিনার, পুলিশের ডেপুটি সুপারিন্ডেন্টে, জেলা প্রশাসক, অতিরিক্ত জেলা প্রশাসক, দায়রা জজ প্রমুখ কর্মকর্তা যুক্ত করা হয়েছে।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top