শিরোনাম

মঙ্গলবার, জানুয়ারী 16, 2018 - রবি আজিয়াটার বিরুদ্ধে ১৫০০কোটি টাকার রাজস্ব ফাঁকির অভিযোগ | মঙ্গলবার, জানুয়ারী 16, 2018 - ইন্টারনেটের মাধ্যমে ক্ষমতায়নে একসাথে কাজ করবে গ্রামীণফোন ও ব্র্যাক | মঙ্গলবার, জানুয়ারী 16, 2018 - স্যামসাং মোবাইল নিয়ে এলো ‘স্যামসাং টুইন উইন’ অফার | মঙ্গলবার, জানুয়ারী 16, 2018 - পাঠাওয়ের নতুন সার্ভিস ‘পাঠাও ফুড’ এর উদ্বোধন | মঙ্গলবার, জানুয়ারী 16, 2018 - আড্ডা টিভির “হোক কলরব”- ডিজিটাল যুগের তরুণদের ওপেন মাইক শো | মঙ্গলবার, জানুয়ারী 16, 2018 - দেশজুড়ে এখন বন্ধুদের এক নম্বর নেটওয়ার্ক | মঙ্গলবার, জানুয়ারী 16, 2018 - প্লে স্টোর থেকে আরও ৬০টি অ্যাপ সরিয়েছে গুগল | মঙ্গলবার, জানুয়ারী 16, 2018 - হ্যাকিংয়ের কবলে ব্ল্যাকওয়ালেটের ওয়েবসাইট | মঙ্গলবার, জানুয়ারী 16, 2018 - শাওমি এমআই৬ পেল ওরিও আপডেট | মঙ্গলবার, জানুয়ারী 16, 2018 - বাণিজ্য মেলায় লিনেক্সে ১০%-২০% পর্যন্ত ছাড়! |
প্রথম পাতা / ওয়েব / ই-কমার্স / সাতক্ষীরার পণ্য নিয়ে যাত্রা শুরু করল সাতক্ষীরা শপ ডট কম
সাতক্ষীরার পণ্য নিয়ে যাত্রা শুরু করল সাতক্ষীরা শপ ডট কম

সাতক্ষীরার পণ্য নিয়ে যাত্রা শুরু করল সাতক্ষীরা শপ ডট কম

satkhira-shop

সাতক্ষীরা খুলনা বিভাগের দক্ষিণপশ্চিমাঞ্চলে অবস্থিত জেলা এবং জেলার পণ্য অনলাইনের মাধ্যমে সারাদেশের মানুষের কাছে ছড়িয়ে দিতে এসেছে সাতক্ষীরা শপ ডট কম সম্প্রতি ক্যাব এর কার্যালয়ে সাতক্ষীরা শপ ডট কম উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাতক্ষীরা শপ ডট কম এর স্বত্বাধিকার আবুল হাসান (রাজ) ক্যাব সভাপতি রাজিব আহমেদ কেক কেটে সাতক্ষীরা শপ ডট কম এর উদ্বোধন করেন। অনুষ্ঠানে ক্যাব এর উপদেষ্টা কাউন্সিলের তিনজন মাননীয় সদস্যমোস্তাফা জব্বার, প্রাক্তন প্রেসিডেন্ট, বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস), আখতারুজ্জামান মঞ্জু সাবেক সভাপতি ইন্টারনেট সার্ভিস প্রোভাইডারস অ্যাসোসিয়েশন (আইএসপিএবি), এবং শাফকাত হায়দার, পরিচালক, এফবিসিসিআইউপস্থিত ছিলেন।

রাজিব আহমেদ বলেন, “ ক্যাব প্রতিষ্ঠা করার অন্যতম প্রধান উদ্দেশ্য হচ্ছে গ্রামের মানুষের মধ্যে কমার্স ছড়িয়ে দেয়া। বাংলাদেশের ৭০% এর বেশি লোক গ্রামে বসবাস করে। আমাদের দেশের বিভিন্ন গ্রামে বিভিন্ন মাছ বা সব্জি উৎপাদিত হয় যা অন্যকোন জায়গায় পাওয়া যায় না। এছাড়াও গ্রামের খাবার এবং লোকশিল্প রয়েছে। দূর্ভাগ্যবশত: শহরে বসবাসকারীরা এসব পণ্য সম্পর্কে তেমন জানেন না বা জানলেও শহরে পান না। ধরণের পণ্যের দেশের মধ্যেই বিশাল বাজার আছে। সাতক্ষীরা শপ ডট কম সাতক্ষীরার স্থানীয় পণ্য অনলাইনের মাধ্যমে দেশের মানুষের কাছে তুলে ধরেছে। এটা খুবই ভাল উদ্যোগ। আমরা চাই, দেশ জুড়ে তরুণতরুণীরা ধরণের ওয়েবসাইট গড়ে তুলুক এবং তাদের গ্রাম বা জেলার পণ্য ইন্টারনেটের মাধ্যমে দেশের মানুষের কাছে বিক্রী করুক।

মোস্তাফা জব্বার বলেন, “সাতক্ষীরা শপ ডট কম খুবই ভাল একটি উদ্যোগ। আমি হাসান রাজকে অভিনন্দন জানাই এরকম একটি প্রশংসনীয় উদ্যোগের জন্যে। বাংলাদেশের প্রতিটি জেলা, প্রতিটি গ্রামে কিছু কিছু জিনিস আছে যেমনমিষ্টি, কুটিরশিল্প, শাকসব্জী, মাছ, ফলমূল ইত্যাদি। কিন্তু এসব পণ্যের কথা এলাকার লোক ছাড়া আর কেউ জানে না। কারণ এগুলো ঢাকা বা অন্যান্য বড় শহরে এনে বিক্রী করার তেমন সুযোগ নেই। কিন্তু কমার্স এসে অবস্থাকে বদলে দিয়েছে। এখন অনলাইন শপের মাধ্যমে বাংলাদেশের যে কোন জায়গা থেকে বসে ইন্টারনেটের মাধ্যমে দেশের সর্বত্র ধরণের পণ্য বিক্রী করা সম্ভব। আমাদেরকে ধরণের উদ্যোগকে উৎসাহিত করতে হবে। বর্তমান সরকার ডিজিটাল বাংলাদেশ তৈরির লক্ষ্যে কাজ করে যাচ্ছে। কমার্স ছাড়া ডিজিটাল বাংলাদেশ কল্পনা করা সম্ভব না। আমরা চাই বাংলাদেশের প্রতিটি গ্রাম, প্রতিটি জেলা, এবং প্রতিটি ইউনিয়নে এরকম ওয়েবসাইট গড়ে উঠবে যার মাধ্যমে পণ্য সারা দেশে বিক্রী করা হবে।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top