শিরোনাম

বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - গাড়ি চালাতে এবার থেকে আর কোনও চাবির প্রয়োজন নেই! | বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - বিজয়ী কাস্টমারদের হাতে তুলে দেওয়া হয়েছে সিম্ফনি ঈদ অফার | বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - বিশ্বব্যাপী সাইবার হামলায় ৬ মাসেই ক্ষতি ৪০০ কোটি ডলার | বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - এইচটিসি স্মার্টফোন ব্যবসা কিনতে গুগলকে গুনতে হবে ১১০ কোটি ডলার | বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - টাকা না পেলে টেলিটক মারা যাবে : ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী | বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - ইউনিক বিজনেস সিস্টেমস লিমিটেড পরিদর্শনে হিটাচি এক্সক্লুসিভ টিম | বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী’র ‘অ্যাসোসিও ডিজিটাল গভর্নমেন্ট অ্যাওয়ার্ড’ গ্রহণ | বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে এয়ারটেল’র ‘ইয়োলো ফেস্ট’ | বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - প্রতিষ্ঠানের নিরাপত্তায় নতুন দেশি অ্যাপ | বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - ড্যাফোডিলে ‘সমন্বিত শিক্ষণ পদ্ধতিতে গুগল ক্লাসরুমের ব্যবহার’ শীর্ষক লেকচার সেমিনার অনুষ্ঠিত |
প্রথম পাতা / প্রডাক্ট রিভিউ / সারাদেশ জুড়ে পাওয়া যাচ্ছে টেকনো মোবাইলের আই ৭ মডেলের স্মার্টফোনটি
সারাদেশ জুড়ে পাওয়া যাচ্ছে টেকনো মোবাইলের আই ৭ মডেলের স্মার্টফোনটি

সারাদেশ জুড়ে পাওয়া যাচ্ছে টেকনো মোবাইলের আই ৭ মডেলের স্মার্টফোনটি

techno

ট্রানশান  হোল্ডিংস বর্তমানে বিশ্বের ৫৮টি দেশে তাদের কার্যক্রম পরিচালনা করছে। বাংলাদেশের বাজারে তাদের মোবাইল ব্র্যান্ড আইটেল মোবাইল নিয়ে ট্রানশান হোল্ডিংস এর যাত্রা শুরু হয় ২০১৬ সালে |বাংলাদেশী ক্রেতা এবং ভোক্তাদের কাছে আইটেল মোবাইলের জনপ্রিয়তার পর ট্রানশান হোল্ডিংস তাদের প্রিমিয়াম স্মার্টফোন ব্র্যান্ড টেকনো মোবাইল নিয়ে এসেছে। বাজারে থাকা অন্য স্মার্টফোন ব্র্যান্ডগুলোর সাথে বড় ধরনের প্রতিযোগিতার জন্য প্রস্তুতি নিচ্ছে হংকং ভিত্তিক প্রতিষ্ঠান টেকনো মোবাইল । টেকনোর পণ্যগুলো বাংলাদেশে বাজারজাত করছে ট্রানশান হোল্ডিং বাংলাদেশ লিমিটেড ।
২০০৬ সালে যাত্রা শুরুর পর আফ্রিকার দেশগুলোতে বেশ দাপটের সাথেই রাজত্ব করে আসছে টেকনো মোবাইল।আফ্রিকার বর্তমান মোবাইল বাজারে তারা তাদের শেয়ার ৪০ শতাংশের বেশি বলে দাবি করছে, মোবাইল হ্যান্ডসেট প্রস্তুতকারী এই প্রতিষ্ঠান। সম্প্রতি এই কোম্পানিটি বাংলাদেশের বাজারে ০৫টি ব্র্যান্ডের স্মার্টফোন বাজারজাত করছে।

টেকনো আই সেভেনের ডিজাইন

সম্পূর্ণ ধাতব বডির এই স্মার্টফোনটির ডিজাইন যথেষ্ট স্টাইলিশ । প্রথম অবস্থাতে কেউ এই সেটটি নতুন বক্স থেকে বের করতে গেলে প্রথমেই তাকে ডিজাইনের চমক বিস্মিত করবে। সেটটির নীচের দিকে হোম বাটমের মধ্যে আঙ্গুলের ছাপের স্ক্যানার রয়েছে। বাংলাদেশের বাজারে টেকনো আই সেভেন মডেলটির জন্য কোম্পানিটি দাবি করেছে যে, এটি তৈলাক্ত আঙ্গুল দিয়েই দ্রুত আনলক করা যাবে। এই মডেলটি যে দেশেই বাজারজাত করা হয় সেই দেশের আবহাওয়া উপযোগী করেই তৈরি করা হয়। সেটটির উভয় দিকেই ক্যাপাসিটিভ ব্যাক ও ওভারভিউ বাটম রয়েছে। সেটটির ডান দিকে পাওয়া ও ভলিউম বাটম রয়েছে যা, অনেক স্বাচ্ছন্দেই ব্যবহার করা যায়। এছাড়াও ডান দিকে একটি ডুয়াল সিম স্লট রয়েছে।সেটটির নীচের দিকে একটি মাইক্রো ইউএসবি পোর্ট ও স্পিকারের নেট রয়েছে। পিছনের ক্যামেরার উপরে ডান কোণে একটি চারকোনা এলইডি ফ্ল্যাশ লাইট ব্যাবহার করা হয়েছে। টেকনো ব্র্যান্ডের মোবাইলগুলোর পিছন দিকে বড় আকৃতির লোগো থাকে। সর্বসাকূল্যে টেকনো আই সেভেন মডেলের ডিজাই অসাধারণ। এই সেটটি এমনভাবেই ডিজাইন করা হয়েছে যাতে আপনি ব্যবহার করে দিন দিন এর প্রতি আস্থা রাখতে পারেন।

ফিচার
টেকনো আই সেভেন স্মার্টফোনটিতে ৫.৫ ইঞ্চি সম্পূর্ণ এইচডি ১০৮০*১৯২০ পিক্সেল আইপিএস ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। সেটটিতে ১.৫ গিগাহার্জ অক্টাকোর প্রসেসর ও ০৪ গিগাবাইট র‌্যাম ব্যবহার করা হয়েছে। ৩২ গিগাবাইট স্টোরেজ তো রয়েছেই চাইলে আরও ১২৮ গিগাবাইট মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে বৃদ্ধি করা যাবে। আইটেল আই সেভেনের সবচেয়ে আকর্ষণীয় ফিচার হলো- সেটটিতে সামনে দিকে ১৬ মেগা পিক্সেল ক্যামেরা ব্যবহার করা হয়েছে। এই সেটটি মৃদু আলোতে স্পষ্ট ছবি তুলতে সক্ষম বলে বাজারে এর প্রচুর চাহিদা লক্ষ্য করা যাচ্ছে।সেলফি ক্যামেরায় স্ক্রিন ফ্ল্যাশ সাপোর্ট থাকায়, ছবি তোলার সময় এর এলইডি ফ্ল্যাশের সঙ্গে মোবাইলটির স্ক্রিনের আলোকেও ফ্ল্যাশ হিসেবে ব্যবহার করতে পারবেন। ফোনটির পিছনে ১৩ মেগাপিক্সেল ক্যামেরা ও চার কোণা এলইডি ফ্ল্যাশ লাইট রয়েছে। টেকনো আই সেভেন স্মার্টফোনটির আরও একটি বিশেষ দিক হলো- সেটটিতে ৪০০০ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারি ব্যবহার করা হয়েছে এই ব্যাটারি দ্রুত চার্জ গ্রহণ করতে সক্ষম । ব্লুটুথ, ওয়াইফাই ও জিপিএস সুবিধা ভোগ করারও সুযোগ রয়েছে সেটটির মাধ্যমে। অপারেটিং সিস্টেম ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়েড নুগাট ৭.১ ভার্সন।

ক্যামেরা

টেকনো আই সেভেন স্মার্টফোন এর ক্যামরোয় ব্যবহার করা হয়েছে পিক্সেল এক্স ইমেজ প্রসেসিং টেকনোলজি । সেলফি ক্যামেরার জন্য ব্যবহার করা হয়েছে ১৬ মেগা পিক্সেল । বর্তমানে যারা এই সেটটি বাজার থেকে কিনছেন হয়তো ক্যামেরাও তাদের পছন্দের একটি বিষয় হতে পারে। এটি সর্ম্পূণ অন্ধকারে দারুন ছবি উপহার দিতে না পারলেও, মৃদু আলোতে ব্যবহারকারীদের দারুন ছবি উপহার দিতে সক্ষম। সেটটতিে ব্যবহার করা হয়েছে১৩ মেগা পিক্সেল ব্যাক ক্যামেরা যা বাজারে থাকা অন্য ক্যামেরা ফোনের চেয়ে অনেক ভালো ছবি তুলতে পারবে । এর ক্যামেরার বিশেষ দিক হলো- বিষয় বস্তুকে সঠিক ভাবে ফুটিয়ে তুলতে পারে।

ব্যাটারি লাইফ
টেকনো আই সেভেন স্মার্টফোনটিতে ৪০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি ব্যবহার করা হয়েছে। এই ব্যাটারিটি সেট থেকে আলাদা করা যায় না। এই ব্যাটারিটি দ্রুত চার্জ গ্রহণ করতে সক্ষম। টেকনো আই সেভেন মডেলটিকে আবার রকেট চার্জিং মডেলের সেটও বলা হয়। টেকনো দাবি করেছে যে, এই প্রযুক্তিতে চার্জ করেলে নরমাল প্রক্রিয়ার চেয়ে ২০ শতাংশ দ্রত চার্জ হয়।টেকনো আই সেভেনে যে ব্যাটারিটি ব্যবহার করা হয়েছে তা এক কথাতে বলা যায় ‘ এইটিই সম্পূর্ণ পরিপাটি’ একটি ব্যাটারি। একবার সম্পূর্ণ চার্জ করলে প্রায় ১০ থেকে ১২ ঘন্টা ভারি ব্যবহার করতে পারবেন। হোয়াটঅ্যাপ, টুইটার, ফেসবুকের মতো ভারি অ্যাপ্লিকেশন চালালেও আপনি একদিন চালাতে পারবেন। আপনি একটানা ১০ ঘন্টা ৫ মিনিট এইচডি ভিডিও দেখতে পারবেন।

মূল্য

টেকনো আই সেভেন সেটটির বর্তমান বাজার মূল্য ১৯ হাজার ৯’শ নব্বাই টাকা । টেকনো মোবাইলের প্রতিটি হ্যান্ডসেটে ১৩ মাসের ওয়ারেন্টি ও ১০০ দিনের রিপ্লেসমেন্ট গ্যারান্টি, যা প্রদান করবে ট্রানশান হোল্ডিংস এর সার্ভিসিং ব্র্যান্ড কার্ল কেয়ার |

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top