শিরোনাম

সোমবার, জুলাই 24, 2017 - লেনোভোর আকর্ষনীয় নোটবুক আইডিয়াপ্যাড ৩২০ | সোমবার, জুলাই 24, 2017 - রাজধানীর ১৩টি এলাকায় নেটওয়ার্ক সমন্বয়ের কাজ করবে রবি | সোমবার, জুলাই 24, 2017 - জনপ্রশাসন পদক পেল বিসিসি | সোমবার, জুলাই 24, 2017 - হুয়াওয়ে ওয়াইসিক্স টু প্রাইম উন্মোচনের দিনে সাকিবের সঙ্গে সেলফি উৎসব | রবিবার, জুলাই 23, 2017 - কম দামে স্যামসাং এর স্মার্টফোন | রবিবার, জুলাই 23, 2017 - ফেসবুকে চাকরি পেতে পারেন ৫ উপায়ে | রবিবার, জুলাই 23, 2017 - ড্রাইভিংয়ে ঘুম তাড়াবে যে ডিভাইস | রবিবার, জুলাই 23, 2017 - ‘স্টাডি ইন ইন্ডিয়া’ এর উদ্বোধন | রবিবার, জুলাই 23, 2017 - শক্তিশালী ব্যাটারির সাশ্রয়ী স্মার্টফোন আনল ওয়ালটন | রবিবার, জুলাই 23, 2017 - তথ্যপ্রযুক্তি খাতে দক্ষ জনবল তৈরী করছে বর্তমান সরকার -জুনাইদ আহমেদ পলক |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / গেমস / সালতামামি ২০১৫: জনপ্রিয় ৫ গেম
সালতামামি ২০১৫: জনপ্রিয় ৫ গেম

সালতামামি ২০১৫: জনপ্রিয় ৫ গেম

পিসি গেমারদের জন্য অতিক্রান্ত হল আরেকটি সফল বছর। এই ২০১৫ সাল জুড়ে অবমুক্ত হয়েছে বিভিন্ন ধাঁচের অ্যাকশন- অ্যাডভেঞ্চারে পূর্ণ রোমাঞ্চকর বহু গেম। এ বছর ক্ষুদে নির্মাতা প্রতিষ্ঠানের গেমে জনপ্রিয়তার পাশাপাশি গেম নির্মাতা জায়ান্ট প্রতিষ্ঠানের গেম ফ্লপ হয়েছে। আর এই গেমের ময়দানে বাণিজ্যিক সাফল্যে সবাইকে পেছনে ফেলার প্রতিযোগিতায় এগিয়ে থাকতে এবং গেমারদের বিনোদনের ঝুঁড়িকে পূর্নতায় ভরে দিতে প্রতিবছরের মতো এ বছরও নতুন গেমে মাতিয়ে রেখেছিল গেম নির্মাতা প্রতিষ্ঠানগুলো।

দ্য উইচার থ্রি: ওয়াইল্ড হান্ট
ফ্যান্টাসি এবং আরপিজি ধাঁচের গেমের মধ্যে গেমারদের কাছে বছর জনপ্রিয় শীর্ষ গেম ‘দ্য উইচার থ্রি: ওয়াইল্ড হান্ট’। ওপেন ওয়ার্ল্ড ভিত্তিক গেমটির অ্যাকশন- অ্যাডভেঞ্চার মাতিয়েছে বিশ্বের কোটি গেমপ্রিয়দের। গেমিং রেটিং প্রকাশকারী প্রায় সকল প্রতিষ্ঠানের তালিকায় গেম নির্মাতা জায়ান্ট সিডি প্রোজেক্ট এর সিরিজধর্মী এই গেমটি রয়েছে বছরের শীর্ষ গেমের তালিকায়। থাকবে নাই বা কেন? গেমের প্রতি অংশেই রয়েছে রোমাঞ্চতা। গেমটির অবমুক্তির পূর্বেই সর্বাধিক ক্রয়ের অনুরোধ জমা হয় নির্মাতা প্রতিষ্ঠানের আবেদন বক্সে। গেমটিতে গেমারকে শত্রুর পাশাপাশি লড়াই করতে হয় প্রতিকূল প্রেক্ষাপটের সাথেও।

ফলআউট ৪
বছরের দ্বিতীয় শীর্ষ গেম ‘ফলআউট ৪’। জায়ান্ট বেথেসডা গেম স্টুডিওস নির্মিত ফলআউট সিরিজের নতুন এই গেমটি গেমারদের মধ্যে ব্যাপক সফলতা পেয়েছে। গেমটির আকর্ষনীয় গ্রাফিক্স, ম্যাসিভ অ্যাকশন এবং শব্দ-কৌশল গেমারদের দক্ষতার সর্বোচ্চ পরীক্ষা নিতে সক্ষম। অবমুক্তর পরপরই সপ্তাহখানেকের মধ্যে গেমটি ক্রয় করেছে প্রায় ২৫ লাখ কপি। সিঙ্গেল এবং মাল্টি প্লেয়ার উভয় মুডেই গেমারদের কাছে শ্যুটিং ধাঁচের এই গেমটি সেরাই মনে হবে।

মেটাল গ্রিয়ার সলিড ৫: দ্য ফেনটম পেইন
অ্যাকশন- স্টিলথ ধাঁচের সংমিশ্রণে বহুল জনপ্রিয় গেম সিরিজ ‘মেটাল গিয়ার’। কোজিমা প্রোডাকশন্স এর তত্ত¡াবধানে এবং অপর নির্মাতা প্রতিষ্ঠান কোনামির ব্যানারে বিক্রির বাজারে আসা গেমটির পঞ্চম সংস্করণের সিক্যুয়াল ‘মেটাল গিয়ার সলিড ৫: দ্য ফেনটম পেইন’ গেমারদের কাছে তৃতীয় শীর্ষ গেম। আর গেমারদের ব্যাপক সাড়া পাওয়ায় শুরু থেকেই বিক্রিতে রেকর্ড করার সম্ভাবনা দেখছিলেন গেমটির নির্মাতা প্রতিষ্ঠান। ওপেন ওয়ার্ল্ড ভিত্তিক স্টিলথ অ্যাকশন ধাঁচের আকর্ষনীয় এই গেমটি নির্মিত হয়েছে ফক্স ইঞ্জিন প্লার্টফর্মে। হেমটিতে নায়ক বেশে নয়; খল নায়ক বেশে অবতীর্ণ হতে হয় গেমারকে। যা গেমে ভিন্ন রোমাঞ্চতা এনে দিয়েছে।

রকেট লীগ
ফুটবলের রোমাঞ্চকতা রেসিং গেমে। সাধারণত বড়দের চেয়ে গেম খেলতে অধিক পছন্দ করে শিশুরা। তবে এই গেমের মাধ্যমে শিশুদের শেখানো যাবে পদার্থ বিজ্ঞানের বিভিন্ন সূত্র এবং প্রয়োগিক বিষয়াদি। এ নিয়ে বিজ্ঞানভিত্তিক রেসিং গেম ‘রকেট লীগ’ অবমুক্ত করে প্রতিষ্ঠান সায়োনিক্স। বাজারে আসার পরপরই বড় ছোট গেমারদের কাছে ব্যাপক জনপ্রিয় হয়ে ওঠে গেমটি। ২০১৫ সালের জুলাই মাসের প্রথম সপ্তাহে অবমুক্ত হয়ে গেমটি কয়েকটি মাসেই বিক্রি হয়েছে প্রায় ২০ লাখ কপি। গেমটি আন রিয়েল [ইউএন] ইঞ্জিন ৩ প্লাটফর্মে নির্মিত হয়েছে।

ব্যাটলফিল্ড হার্ডলাইন
শহর জুঁড়ে ছরিয়ে থাকা সন্ত্রাসবাদের বিরুদ্ধে যুদ্ধ নিয়ে ফার্স্ট পানসন শুটিং ধাঁচের গেম ‘ব্যাটলফিল্ড হার্ডলাইন’। ভিসেরাল গেমস এবং ইলেক্টনিক আর্টসের [ইএ] ডিজিটাল ইলিউশন্স সিইয়ের যৌথ তত্ত¡াবধানে নির্মিত প্রিয় পিসি গেমারদের মধ্যে জনপ্রিয় ‘ব্যাটল ফিল্ড’ গেম সিরিজের দশম সংস্করণ এই গেমটি। যার অ্যাকশর- অ্যাডভেঞ্চার গেমারদের প্রকৃত চ্যালেঞ্জ ছুড়ে দিতে সক্ষম। আর অবমুক্তির পরপরই বরাবরের মতোই সফল গেমটি। ফ্রোস্টবাইট থ্রি ইঞ্জিনে নির্মিত গেমটি জয়গা করে নিয়েছে শীর্ষ বাছাইয়ের তালিকায়।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top