শিরোনাম

শুক্রবার, জুলাই 28, 2017 - ভিসি ও ডিন্স সার্টিফিকেট পেলেন গ্রিন ইউনিভার্সিটির ২৪০শিক্ষার্থী | শুক্রবার, জুলাই 28, 2017 - দারাজের গ্রোসারি পণ্যে ৩৫% পর্যন্ত ছাড়! | শুক্রবার, জুলাই 28, 2017 - মনিটর কিনলেই পাচ্ছেন আর্কষনীয় টি-শার্ট  | বৃহস্পতিবার, জুলাই 27, 2017 - রবি ও ট্রমা ইনস্টিটিউটের মধ্যে কর্পোরেট চুক্তি সই | বৃহস্পতিবার, জুলাই 27, 2017 - দেশের বাজারে হুইনের তারবিহীন কিউ১১কে গ্রাফিক্স ট্যাবলেট উন্মোচন | বৃহস্পতিবার, জুলাই 27, 2017 - শান্ত-মারিয়াম ইউনিভার্সিটির তথ্যপ্রযুক্তি সম্পর্কিত ত্রিপক্ষীয় চুক্তি স্বাক্ষর | বৃহস্পতিবার, জুলাই 27, 2017 - যুক্তরাষ্ট্রে বিনিয়োগ করতে যাচ্ছে ফক্সকন | বৃহস্পতিবার, জুলাই 27, 2017 - স্মার্ট টেকনোলজি ও সিভিল এভিয়েশনের চুক্তি সই | বৃহস্পতিবার, জুলাই 27, 2017 - ফিরে আসছে সিটিসেল | বৃহস্পতিবার, জুলাই 27, 2017 - আসছে স্মার্ট রিং |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / সিইএস ২০১৬ প্রদর্শনীর ১ম দিনের সেরা প্রযুক্তি পণ্য
সিইএস ২০১৬ প্রদর্শনীর ১ম দিনের সেরা প্রযুক্তি পণ্য

সিইএস ২০১৬ প্রদর্শনীর ১ম দিনের সেরা প্রযুক্তি পণ্য

Consumer-Electonic-Show-(CES)-2016-corporateবর্ণিল রংয়ে সেজেছে যুক্তরাষ্ট্রের লাসভেগাস শহর। কারণ শহরটিতে অনুষ্ঠিত হচ্ছে বিশ্বের সবথেকে বড় উদ্ভাবনী প্রযুক্তি পণ্য প্রদর্শণের আসর কনজ্যুমার ইলেকট্রনিক শো’ (সিইএস) ২০১৬। আর এই প্রদর্শনীকে কেন্দ্র করে শহরটিতে জড়ো হয়েছে হাজার হাজার প্রযুক্তি প্রেমী দর্শনার্থী। আর তাদের সামনে নিজেদের আবিষ্কারের ঝাপি থেকে বিশ্বের সেরা প্রযুক্তি প্রতিষ্ঠানগুলো উন্মোচন করে চলেছে তাদের প্রযুক্তি পণ্য। দর্শকদের ব্যাপক সাড়ায় কেটেছে সিইএস ২০১৬ প্রদর্শনীর প্রথম দিন।

Samsung-TV-8K-98-inch-curved-corporate

টিভিতে নতুন প্রযুক্তি

স্মার্টটিভিতে নতুন প্রযুক্তি নিয়ে কাজ করছে জায়ান্ট প্রযুক্তি প্রতিষ্ঠান স্যামসাং এবং এলজি। আর প্রথম দিনেই প্রদর্শনীতে ৮কে প্রযুক্তিতে দৈত্যাকার বাঁকানো পর্দার স্মার্টটিভি উন্মোচিত করেছে দক্ষিণ কোরিয়া ভিত্তিক জায়ান্ট প্রতিষ্ঠান স্যামসাং। বাঁকানো পর্দার এই টিভিটি দৈর্ঘ্য ৯৮ ইঞ্চি বিশিষ্ট। ৮কে প্রযুক্তির এই স্যামসাং নির্মিত জায়ান্ট স্মার্টটিভির মডেল ইউএন ৯৮এস৯।

LG-18-inch-roll-up-display-corporateঅন্যদিকে এলজি এমন টিভি নির্মাণের কথা জানিয়েছে যা এতোটাই নমণীয় যে তাকে প্রয়োজনে মুড়িয়ে রাখা যায়। এলজির তৈরি পরীক্ষামূলক টেলিভিশনটির স্ক্রীন সাইজ হচ্ছে ১৮ ইঞ্চি। কিন্তু তারা এখন ৫৫ ইঞ্চি সাইজের এরকম টেলিভিশন তৈরির পরিকল্পনা করছে। এই স্ক্রীন হবে ফোর-কে মানের, অর্থাৎ এইচডির চেয়েও চারগুণ উন্নত।

ভার্চুয়াল রিয়েলিটি

gear-vr-100411749-largeমেলায় একদল অংশগ্রহণকারী স্যামসাং গিয়ার হেডসেট মাথায় পরে ভার্চ্যুয়াল রিয়েলিটির বিষয়টি পরীক্ষা করছেন। অংশগ্রহণকারীদেরও দারুণ উচ্ছ্বাস ভার্চ্যুয়াল রিয়েলিটি নিয়ে। এছাড়াও ৩৬০ ডিগ্রি এবং ভার্চুয়াল রিয়েলিটির জন্য ভিডিও ধারনে সক্ষম এমন ক্যামেরা ডিভাইস উন্মোচিত হয়েছে। যার নাম কোয়ান্টাম লিপ ভিআর ক্যামেরা।

এইচপির পাতলা নোটবুক

এলিটবুক ফলিও জি১ মডেলে পৃথিবীর সবচেয়ে পাতলা এবং হালকা ওজনের নোটবুক অবুমক্ত করেছে এইচপি। নোটবুকের বডি অ্যালুমিনিয়াম দিয়ে তৈরি করা হয়েছে। এতে আছে অপশনাল ফোরকে-রেজ্যুলেশন ডিসপ্লে। এছাড়াও এতে আছে ইউএসবি পোর্ট সি ও ইন্টেলের কোর এম প্রসেসর। ডিভাইসটিকে ১৮০ ডিগ্রি পর্যন্ত খোলা যায়। চলতি বছরের মার্চে বাজারে আসবে এই পণ্য। এটি ৯৯৯ মার্কিন ডলারে পাওয়া যাবে, যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৭৮ হাজার ২৮৮ টাকা।

hp-folio-g1-notebook-corporate

বন্ধু রোবট

মানবাকৃতির রোবট পিপার ইতিমধ্যে নানান কাজ করে তাক লাগিয়ে দিয়েছে। মানুষ এ রোবটের সঙ্গে যা করে সেটিই আবার রোবটটি করে দেখাতে পারে। এক দর্শক রোবটের সঙ্গে হাত মিলিয়ে উচ্ছ্বাস প্রকাশ করছেন। পিপার বানিয়েছে অ্যালডেবারান রোবোটিকস এবং জাপানের সফটব্যাংক।

এছাড়াও এই প্রদর্শনীতে দেখা গেছে, স্মার্ট জুতা, গাড়িতে নতুন প্রযুক্তির ব্যবহার, রেফ্রিজারেটরে ক্যামেরা, শক্তিশালী এসএলআর ক্যামেরা সহ গৃহাস্থলির কাজে সহায়তা করতে পারে এমন রোবট এবং ড্রোন।

আরও পড়ুন:

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top