শিরোনাম

মঙ্গলবার, ফেব্রুয়ারী 20, 2018 - বন্ধ হচ্ছে উইকিপিডিয়ার ডেটা ছাড়া তথ্যসেবা | মঙ্গলবার, ফেব্রুয়ারী 20, 2018 - বাজারে এলো সিউ কম্প্যাক্ট ডেস্কটপ নেটওয়ার্ক লেবেল প্রিন্টার | মঙ্গলবার, ফেব্রুয়ারী 20, 2018 - জুতা পরে হাঁটলেই চার্জ হবে ফোন | মঙ্গলবার, ফেব্রুয়ারী 20, 2018 - নতুন সংস্করণে আসুসের গেইমিং ল্যাপটপ | মঙ্গলবার, ফেব্রুয়ারী 20, 2018 - টাটা নিয়ে আসছে ড্রাইভারলেস গাড়ি | মঙ্গলবার, ফেব্রুয়ারী 20, 2018 - চার মোবাইল অপারেটর পেল ফোরজি লাইসেন্স | মঙ্গলবার, ফেব্রুয়ারী 20, 2018 - স্যামসাংয়ের ক্ষতির কারন আইফোন ১০ | সোমবার, ফেব্রুয়ারী 19, 2018 - নতুন কনফিগারেশনে আসছে নোকিয়া ৬ | সোমবার, ফেব্রুয়ারী 19, 2018 - স্যামসাং গ্যালাক্সি জে২ এলো ফোর-জি রূপে | সোমবার, ফেব্রুয়ারী 19, 2018 - এখনই ফোরজি সেবা পাবেনা টেলিটক গ্রাহকরা |
প্রথম পাতা / ওয়েব / ওয়েব সাইট রিভিউ / সিঙ্গাপুরে নতুন বাংলাদেশিদের জন্য মেডিকেল ট্যুরিজম ওয়েবসাইট
সিঙ্গাপুরে নতুন বাংলাদেশিদের জন্য  মেডিকেল ট্যুরিজম ওয়েবসাইট

সিঙ্গাপুরে নতুন বাংলাদেশিদের জন্য মেডিকেল ট্যুরিজম ওয়েবসাইট

বাংলাদেশ থেকে যারা নতুন যাচ্ছে সিঙ্গাপুরে, তাদের সার্বিক সহায়তার জন্য সিঙ্গাপুর প্রবাসী বাংলাদেশীরা তৈরি করেছে একটি ওয়েবসাইট যাতে সিঙ্গাপুর সম্পর্কিত বিভিন্ন তথ্য সন্নিবেশিত রয়েছে।সিঙ্গাপুর মেডিকেল ইনফো নামে এই ওয়েবসাইটটির ঠিকানা :https://sites.google.com/site/singaporemedinfo/Main-Page

। খুব সহজ নেভিগেশনের মাধ্যমে এই সাইট থেকে সিঙ্গাপুরের যোগাযোগ, যাতায়াত থেকে শুরু করে বিনোদন ব্যবস্থার খবরও পাওয়া যাবে।

slide_2

কী আছে এই ওয়েব সাইটে

ওয়েব সাইটের সাইডবারে দশটি ট্যাবের মাধ্যমে সাজানো আছে সিঙ্গাপুর সম্পর্কি বিভিন্ন বিষয়ের লিংক। এই ট্যাবগুলোতে রয়েছে এমার্জেন্সী, যোগাযোগ ব্যবস্থা, খাবার, হাসপাতাল, আবাসন, বিনোদন, ছুটির দিন, ধর্মীয় প্রতিষ্ঠান, কেনাকাটা, আবহাওয়া এবং যাতায়াত ব্যবস্থা সম্পর্কিত নানা খবর। শুরুতেই জরুরি যোগাযোগের জন্য প্রয়োজনীয় সকল নম্বরের তালিকার জন্য দুইটি লিংক দেয়া আছে। তাছাড়া পুলিশ ইনফোয়ারী বাংলাদেশ দুতাবাসের নম্বরও দেয়া আছে। সিঙ্গাপুরের শীর্ষস্থানীয় তিনটি টেলিকম অপারেটরের লিংক দেয়া আছে যোগাযোগ ট্যাবে। সিঙ্গাপুরের খাবার সম্পর্কেও বেশ ভালো একটা ধারণা পাওয়া যায় ওয়েবসাইটটি থেকে। এখান থেকে বিভিন্ন পিজা প্লেস এবং রেস্টুরেন্টের ওয়েবসাইটের লিংকের পাশাপাশি হালাল খাবারের জন্য প্রয়োজনীয় হোটেল-রেস্টুরেন্টের তালিকার লিংকও পাওয়া যাবে। মেডিকেল ট্যুরিজমকে কেন্দ্র করে তৈরি করা এই সাইটটির হাসপাতাল সম্পর্কিত খবরাখবর বেশ ভালো করে দেয়া আছে। সিঙ্গাপুরের শীর্ষস্থানীয় কয়েকটি সরকারি জেনারেল হাসপাতাল সহ বিশেষায়িত হাসপাতাল, প্রাইভেট হাসপাতাল এবং ইন্টারন্যাশনাল মেডিকেল সার্ভিস সেন্টারের ওয়েব লিংক সংযুক্ত করা হয়েছে এ পাতায়। এছাড়া আরো হাসপাতালের তালিকা এবং সিঙ্গাপুর স্বাস্থ্য মন্¿ণালয়ের ওয়েবলিংকও দেয়া আছে এখানে।

সিঙ্গাপুরের আবাসনের জন্য একটি দুইটি আবাসিক হোটেলের ঠিকানা ও ফোন নম্বর দেয়া আছে। আর প্রাইভেট রুম খোঁজার জন্য প্রয়োজনীয় একটি ওয়েব ঠিকানা পাওয়া যাবে এখানে। সিঙ্গাপুরের অনেক মুভি থিয়েটারের মধ্যে তিনটি থিয়েটারের লিংক এবং এগুলোতে চালু মুভির শিডিউল পাওয়া যায় এই সাইটে। এছাড়াও সিঙ্গাপুরের সরকারি ছুটির দিন আবহাওয়া আর কেনাকাটার জন্য প্রয়োজনীয় তথ্য পাওয়া যাবে। সিঙ্গাপুরের অনেকগুলো বড় বড় শপিং মল এবং সুপার শপের ওয়েবলিংক থেকে যে কেউ সহজেই কেনাকাটার জন্য উপযুক্ত স্থানটি নির্বাচন করতে পারবে। আর বাংলাদেশের অধিকাংশ অধিবাসী মুসলমান হওয়াতে তাদের জন্য মসজিদ, নামাজের সময়সূচি এবং মুসলমানদের একটি সংগঠন ওয়েব লিংক যুক্ত করা হয়েছে ধর্ম বিষয়ক ট্যাবটিতে।

সাইটটির হোমপেজ থেকে জানা যায় শুধুমাত্র সিঙ্গাপুরে বিভিন্ন উদ্দেশ্যে যারা ভ্রমণ করতে আসে, তাদের সহায়তা করার জন্য এই ওয়েবসাইট। সিঙ্গাপুরে ভ্রমণকারী এবং স্বাস্থ্যসেবার উদ্দেশ্যে গমনকারী শুধু বাংলাদেশীই নয় বরং সব মানুষকেই সাহায্য করবে এই ওয়েব সাইট।

Comments

comments



One comment

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top