শিরোনাম

সোমবার, অক্টোবর 16, 2017 - গুগলের এই এয়ারপড হেডফোন যখন ট্রান্সলেটর | সোমবার, অক্টোবর 16, 2017 - কম্পিউটার গেমের আসক্তিতে হতে পারে ভয়াবহ পরিণতি | সোমবার, অক্টোবর 16, 2017 - ওটিসি ড্রাগ বিষয়ে সচেতনতা জরুরি | সোমবার, অক্টোবর 16, 2017 - ইউরোপ ও আমেরিকায় মেডিক্যাল পড়াশোনা | সোমবার, অক্টোবর 16, 2017 - ইউরোপ সাইপ্রাসে পড়াশোনা ও কাজ | সোমবার, অক্টোবর 16, 2017 - আসুসের নতুন অষ্টম প্রজন্মের মাদারর্বোড বাজারে | সোমবার, অক্টোবর 16, 2017 - ক্লাউড কম্পিউটিং মেলায় অংশ গ্রহন করছে বাংলাদেশের প্রতিনিধি দল | রবিবার, অক্টোবর 15, 2017 - পাতায়া ভ্রমনের স্বপ্ন পূরণ | রবিবার, অক্টোবর 15, 2017 - বৃৃটিশ কাউন্সিল আয়োজিত বই পড়া প্রতিযোগিতার চুড়ান্ত পরীক্ষা সম্পন্ন | রবিবার, অক্টোবর 15, 2017 - ঢাকায় অনুষ্ঠিত হলো ডিজিটাল মার্কেটিং সামিট ও অ্যাওয়ার্ড ২০১৭ |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / ফিচার পোস্ট / সিডস্টারস ঢাকায় দেশের সেরা স্টার্টআপ সিমেড হেলথ
সিডস্টারস ঢাকায় দেশের সেরা স্টার্টআপ সিমেড হেলথ

সিডস্টারস ঢাকায় দেশের সেরা স্টার্টআপ সিমেড হেলথ

seed-starগতকাল গ্রামীণফোনের প্রধান কার্যালয় জিপি হাউজে বিশ্বজুড়ে উদীয়মান বাজার এবং স্টার্টআপ সম্প্রসারণে বৈশ্বিক সিড স্টেজ স্টার্টআপ প্রতিযোগিতা সিডস্টারস ওয়ার্ল্ডের বাংলাদেশ পর্ব সিডস্টারস ঢাকার সফল সমাপনী অনুষ্ঠিত হয়েছে। সমাপনী অনুষ্ঠানে নির্বাচিত আটটি স্টার্টআপ স্থানীয় বিচারকদের সামনে তাদের ব্যবসায়িক ধারণার উপস্থাপন করেন।

অধ্যাপক মোহাম্মদ কায়কোবাদ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে স্টার্টআপগুলোকে উৎসাহিত করেন। অনুষ্ঠানে তিনি বলেন, ‘বাংলাদেশের তরুণরা অত্যন্ত মেধাবী। এখন তাদের ওপর বিশ্বের মনোযোগ দরকার। এমন একটি প্রতিযোগিতার আয়োজনের জন্য আমি আয়োজকদের ধন্যবাদ জানাচ্ছি। এ ধরনের আয়োজন তরুণ উদ্যোক্তাদের আন্তর্জাতিক পর্যায়ে প্রতিযোগিতা করার ক্ষেত্রে সহায়তা করবে।’ জিপি হাউজে সবাইকে স্বাগত জানিয়ে গ্রামীণফোনের সিইও মাইকেল ফোলি বলেন, ‘আমি অংশগ্রহণকারীদের অভিনব সব পণ্য দেখে বিমোহিত। এ উদ্ভাবকরাই দেশের ডিজিটালকরণের ক্ষেত্রে একটি পারস্পারিক সহযোগিতামূলক ইকোসিস্টেম নির্মাণে আমাদের সহায়তা করবে।’

স্থানীয় বিজয়ী সিমেড হেলথ লিমিটেড আইওটি ভিত্তিক ক্লাউড নির্ভর স্বাস্থ্যসেবা প্লাটফর্ম পরিচালনা করে যা স্বাস্থ্য সংক্রান্ত তথ্য পর্যলোচানা করে স্বাস্থ্য ঝুকি নির্নয় করে। রেপটো এডুকেশন সেন্টার ও কুকআপ টেকনোলজিস যথাক্রমে ১ম ও দ্বিতীয় রানারআপ হয়েছে।

বিজয়ী সিমেড আগামী নভেম্বরে ব্যাংককে সিডস্টারস এশিয়ার রিজিওনাল সামিটে অংশগ্রহণের পাশাপাশি, সকল ব্যয়ভারসহ আগামী এপ্রিলে সুইজারল্যান্ডে সিডস্টারস গ্লোবাল সামিটে অংশগ্রহণের সুযোগ পাবে। গ্লোবাল সামিটে সপ্তাহব্যাপী প্রশিক্ষণ কর্মসূচিতে ৭৫টি দেশের বিজয়ী এবং বিশ্বের বিভিন্ন বিনিয়োগদাতা ও প্রশিক্ষকদের মধ্যে সাক্ষাতের সুযোগ হবে। সামিটের শেষ দিন, উপস্থিত এক হাজার অতিথি্র সামনে অংশগ্রহণকারীরা নিজেদের ব্যবসায়িক ধারণা উপস্থাপনের মাধ্যমে নিজেদের ব্যবসার মূলধন বিনিয়োগ হিসেবে সর্বোচ্চ ১০ লাখ মার্কিন ডলার জিতে নেয়ার সুযোগ পাবে।সিডস্টারসের ঢাকা পর্বে ১শ’ ৭০টি আবেদনের মধ্যে থেকে আটটি স্টার্টআপকে ব্যবসায়িক ধারণা প্রদর্শনের জন্য নির্বাচিত কর হয়।

স্টার্টআপ বাংলাদেশ – আইডিয়ার টিনা জাবিন, গ্রামীণফোনের কাজী হাসান, লঙ্কা বাংলা ফাইন্যান্সের খুরশেদ আলম, জেনেক্স ইনফোসিস লিমিটেডের প্রিন্স মজুমদার, সিভিসিএফএল’র মুস্তাফিজুর রহমান, রেজর ক্যাপিটালের আহাদ মোহাম্মদ, স্টার্টআপ ঢাকার সামাদ মির‍্যালি, সোচিয়ানের তারেক আল মুনতাসির এবং সিডস্টারসের আদ্রিয়ানা কলিনির সমন্বয়ে গঠিত বিচারক প্যানেলের সামনে নিজেদের ব্যবসায়িক ধারণার উপস্থাপন করে নির্বাচিত আটটি স্টার্টআপ।

এ আয়োজনকে সফল করে তুলতে এবং স্থানীয় উদ্যোক্তাদের সুযোগ করে দিতে সিডস্টারস বাংলাদেশে এর স্থানীয় অ্যাম্বাসেডর তানভীর সৌরভসহ একাধিক অংশীদারদের সাথে কাজ করছে। সিডস্টারস ঢাকার পৃষ্ঠপোষকতায় রয়েছে জিপি অ্যাকসেলেরেটর এবং এর কো স্পন্সর হিসেবে ছিল লঙ্কা বাংলা ফাইন্যান্স, জেনেক্স ইনফোসিস লিমিটেড ও সিভিসিএফএল এবং আমরা টেকনোলজিস। এছাড়াও, এ অনুষ্ঠানের সফল সমাপ্তিতে সার্বিক সহযোগিতা করেছে ডাক, টেলিযোগাযোগ ও তথ্য-প্রযুক্তি মন্ত্রণালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ, সুইস দূতাবাস, ইএমকে সেন্টার, বেটার স্টোরিজ, ডিজিটাল বাংলাদেশ ও স্টার্টআপ বাংলাদেশ।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top