শিরোনাম

বৃহস্পতিবার, জুলাই 20, 2017 - উইপ্রোর সঙ্গে চুক্তির কথা স্বীকার করল গ্রামীণফোন | বৃহস্পতিবার, জুলাই 20, 2017 - লেনোভোর নতুন আর্কষন – আইডিয়াপ্যাড ৩২০ | বৃহস্পতিবার, জুলাই 20, 2017 - হজ্ব রোমিং প্যাকেজ চালু করল রবি | বৃহস্পতিবার, জুলাই 20, 2017 - অনলাইন প্রশিক্ষণ সেবা চালু করলো ক্রিয়েটিভ-ই-স্কুল | বৃহস্পতিবার, জুলাই 20, 2017 - ল্যাপটপের চার্জ বাড়ানোর উপায় সমূহ | বৃহস্পতিবার, জুলাই 20, 2017 - যেসব তথ্য ফেইসবুকে গোপন রাখা উচিত | বৃহস্পতিবার, জুলাই 20, 2017 - গুগলের মোবাইল সার্চ অ্যাপে পরিবর্তন | বুধবার, জুলাই 19, 2017 - আমারি ঢাকাতে ফ্রাইডে ব্রাঞ্চ | বুধবার, জুলাই 19, 2017 - ঢাকায় বিজনেস ইনোভেশন সামিট ও আইডিয়া চ্যালেঞ্জ | বুধবার, জুলাই 19, 2017 - আসুস নিয়ে এলো বিশ্বের সবচেয়ে শক্তিশালী গেমিং ল্যাপটপ |
প্রথম পাতা / টেলিকম / সিম নিবন্ধনে বাংলালিংকের সহায়তা নিচ্ছে টেলিটক
সিম নিবন্ধনে বাংলালিংকের সহায়তা নিচ্ছে টেলিটক

সিম নিবন্ধনে বাংলালিংকের সহায়তা নিচ্ছে টেলিটক

দেশের একমাত্র সরকারি মোবাইল ফোন অপারেটর টেলিটক নিজেদের গ্রাহকদের বায়োমেট্রিক পদ্ধতিতে সিম নিবন্ধনে বাংলালিংকের সহযোগিতা নিচ্ছে। বুধবার ডাক ও টেলিযোগাযোগ বিভাগে প্রতিমন্ত্রী তারানা হালিমের উপস্থিতিতে টেলিটকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) গিয়াস উদ্দিন আহমেদ এবং বাংলালিংকের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) এরিক অস এ সংক্রান্ত চুক্তিতে সই করেন। এ সময় গ্রামীণফোনের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) রাজীব শেঠি, এয়ারটেলের প্রধান নির্বাহী কর্মকর্তা পিডি শর্মাসহ অন্যান্য অপারেটরের শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

bl-teletalkচুক্তি অনুযায়ী যে সব কাস্টমার কেয়ার ও এজেন্ট বাংলালিংক গ্রাহকদের সিম পুনঃনিবন্ধন করছে সেখানে টেলিটক ব্যবহারকারীরাও একই সেবা পাবেন। নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসির হিসেবে গত ফেব্রুয়ারি শেষ নাগাদ দেশে ৬টি অপারেটরের মোট গ্রাহক সংখ্যা ১৩ কোটি ১০ লাখ ৮৫ হাজার ছাড়িয়েছে। বাংলালিংকের গ্রাহক ৩ কোটি ১৯ লাখ ৬০ হাজার এবং টেলিটকের গ্রাহক ৪২ লাখ ৫৭ হাজার।

এ সময় প্রতিমন্ত্রী তারানা হালিম বলেন, টেলিটকের ‘বায়োমেট্রিক ডিভাইস’ স্বল্পতার কারণে গ্রাহকরা কিছুটা ভোগান্তিতে ছিলেন। এখন থেকে টেলিটকের গ্রাহকরা বাংলালিংকের ডিভাইস ব্যবহার করে সিম নিবন্ধন ও তথ্য যাচাই করতে পারবেন। প্রতিমন্ত্রী তারানা হালিম জানান, এ পর্যন্ত ৪০ শতাংশ সিম বায়োমেট্রিক পদ্ধতিতে নিবন্ধন ও ভেরিফিকেশন শেষ হয়েছে। তবে এ প্রক্রিয়ায় কোনোভাবে গ্রাহকের আঙ্গুলের ছাপ সংরক্ষণ করা হচ্ছে না বলেও জানান তিনি।

টেলিটক গ্রাহকদের বাংলালিংকের ‘বায়োমেট্রিক ডিভাইস’ ব্যবহারের সুযোগ নিয়ে সিইও এরিক আস বলেন, “একই শিল্পের অংশ হিসেবে আমরা একত্রে এগিয়ে যাওয়াতে বিশ্বাস করি। এই অংশীদারিত্বের মাধ্যমে আমরা ভবিষতেও নানা ক্ষেত্রে একত্রে কাজ করতে পারব।” টেলিটকের ব্যবস্থাপনা পরিচালক গিয়াস উদ্দিন আহমেদ বলেন, সারা দেশে বাংলালিংকের প্রায় ৪৮ হাজার ডিভাইস ব্যবহার করে টেলিটকের গ্রাহকরা বায়োমেট্রিক নিবন্ধন ও ভেরিফিকেশন করতে পারবেন।

প্রসঙ্গত, মোবাইল সিমের তথ্য যাচাইয়ে গত বছরের ১৬ ডিসেম্বর থেকে আঙ্গুলের ছাপ বা বায়োমেট্রিক পদ্ধতি শুরু করা হয়। এর মাধ্যমে গ্রাহকদের পরিচিতি নিশ্চিত হবে এবং অপরাধ প্রবণতা কমে যাবে বলে মনে করছে সরকার।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top