শিরোনাম

বৃহস্পতিবার, আগস্ট 17, 2017 - গ্রামীণফোনের সিএফও হলেন কার্ল এরিক ব্রোতেন | বৃহস্পতিবার, আগস্ট 17, 2017 - বন্যা-দুর্গত এলাকার গ্রাহকদের ২০মিনিট ফ্রি টক-টাইম ও ২০এমবি ডাটা দিচ্ছে রবি | বৃহস্পতিবার, আগস্ট 17, 2017 - এটিএমের গোপন নম্বর চোরেরা যেসব উপায়ে হাতিয়ে নিতে পারে | বৃহস্পতিবার, আগস্ট 17, 2017 - শাওমির স্মার্টফোন পেতে পারেন মাত্র ১ টাকায়! | বৃহস্পতিবার, আগস্ট 17, 2017 - ওয়ালটনের ২০ এমপি ফ্রন্ট ক্যামেরার নতুন স্মার্টফোন | বৃহস্পতিবার, আগস্ট 17, 2017 - প্রযুক্তি পণ্যকে জনপ্রিয় করতে কাজ করবে ক্যানন | বৃহস্পতিবার, আগস্ট 17, 2017 - কেন কলরেট বৃদ্ধি করতে চায় বিটিআরসি? | বৃহস্পতিবার, আগস্ট 17, 2017 - নিজেকে আরও স্মার্ট বানাতে চান? চুপিসারে জেনে নিন এই টিপসগুলো | বৃহস্পতিবার, আগস্ট 17, 2017 - সস্তার হাইটেক স্মার্টফোন | বৃহস্পতিবার, আগস্ট 17, 2017 - জেনে নিন আপনার পাসওয়ার্ড হ্যাক হয়েছে কি না? |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / সিলেট হচ্ছে দেশের প্রথম ইলেক্ট্রনিক্স সিটি : পলক
সিলেট হচ্ছে দেশের প্রথম ইলেক্ট্রনিক্স সিটি : পলক

সিলেট হচ্ছে দেশের প্রথম ইলেক্ট্রনিক্স সিটি : পলক

sylhetসিলেটের কোম্পানিগঞ্জে ১৬২ একর জমির উপর ৩৭৮ কোটি টাকা ব্যয়ে দেশের প্রথম ইলেক্ট্রনিক্স সিটি নির্মিত হতে যাচ্ছে বলে জানিয়েছেন তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। ৫ আগস্ট শনিবার সন্ধ্যায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে  ‘সিএসসি কার্নিভাল ২০১৭’ অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি এই তথ্য জানান।

পলক বলেন, ভবিষ্যতে ৫ বিলিয়ন ডলার আইসিটি সেক্টর থেকে রোজগার করতে এবং ২০ লাখ তরুণ-তরুণীর কর্মসংস্থান নিশ্চিত করতে চাই আমরা। আর এটা করার জন্য সুনির্দিষ্ট কিছু প্রকল্প হাতে নিয়েছি। যার মধ্যে ২০২১ সালের মধ্যে ১ বিলিয়ন ডলার খরচ করে সারাদেশে ২৮টি আইটি পার্ক নির্মাণ করছে বর্তমান সরকার। এই পার্কগুলো তৈরি হলে দেশেই অনেক কর্মসংস্থান তৈরি হবে।

তিনি আরও বলেন, বাংলাদশেকে আগামী ২১ সাল নাগাদ আইসিটি ইকো সিস্টেম গড়ে তোলার জন্য কাজ করে যাচ্ছে বর্তমান সরকার। এছাড়াও উদ্ভাবনী মানসিকতা নিয়ে দেশের ছেলেমেয়েরাও গড়ে উঠছে এটা দেশের জন্য পজেটিভ দিক। আজ দেশের ছেলে মেয়েরা কেউ রোবটিক্স, আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স নিয়ে, বিগ ডেটা নিয়ে কাজ করছে তাদের জন্য এবং ভবিষ্যৎ ডিজিটাল বাংলাদেশ গড়ার জন্য একটি নিদিষ্ট টার্গেট নিয়ে দেশ এগিয়ে যাচ্ছি।

এর আগে শনিবার সকালে প্রকল্প ইনফো-সরকার থ্রি-এর আওতায় দেশের ৬৪টি জেলায় ৪৮৮ উপজেলার ২ হাজার ৬০০ ইউনিয়নে ফাইবার অপ্টিক্যাল ক্যাবলের মাধ্যমে উচ্চ ক্ষমতাসম্পন্ন ইন্টারনেট সংযোগ স্থাপনের অংশ হিসেবে সিলেট বিভাগের সিলেট শহরতলীর তেমুখি এলাকার হায়দরপুরে তিনি এইচডিপি ডিইউসিটি স্থাপনের কাজ পরিদর্শন ও উদ্বোধন করেন প্রতিমন্ত্রী।

এছাড়াও বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের সিলেট আঞ্চলিক কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র পরিদর্শন এবং সিলেটের বিভিন্ন এলাকার লার্নিং এন্ড আর্নিং প্রকল্পের আওতায় প্রশিক্ষণ প্রাপ্ত ফ্রিল্যান্সার ও ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তাদের সাথে মতবিনিময় করেন তিনি।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top