শিরোনাম

বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - বাংলাদেশেই তৈরি হবে সকল ডিজিটাল ডিভাইস : মোস্তাফা জব্বার | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - যে কারণে অনলাইন অ্যাকাউন্টে কঠিন পাসওয়ার্ড দিবেন | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - ফিশিং জালিয়াতির শিকার হচ্ছেন জিমেইল ব্যবহারকারীরা | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - দেশের বাজারে লেনোভোর এইচডি ডিসপ্লের ল্যাপটপ | বুধবার, জানুয়ারী 18, 2017 - হিটাচি প্রজেক্টরে ম্যাজিক অফার | বুধবার, জানুয়ারী 18, 2017 - বাংলাদেশে ডি-লিংক কাস্টমার কেয়ার সেন্টারের অংশীদার কম্পিউটার সোর্স | বুধবার, জানুয়ারী 18, 2017 - অপ্পোর নতুন ২ স্মার্টফোনে গ্রামীণফোনের ফ্রি ইন্টারনেট | বুধবার, জানুয়ারী 18, 2017 - ওয়েস্টার্ন ডিজিটাল এর পার্টনার মিট | বুধবার, জানুয়ারী 18, 2017 - ইউটিউবের মাধ্যমে ছড়িয়ে পড়ছে পর্নগ্রাফি ভিডিও | বুধবার, জানুয়ারী 18, 2017 - আসছে স্বল্প মূল্যের অ্যান্ড্রয়েড ওয়ান ফোন |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / সেরা ৫ ই-কমার্সকে পুরষ্কার দিল ই-কুরিয়ার
সেরা ৫ ই-কমার্সকে পুরষ্কার দিল ই-কুরিয়ার

সেরা ৫ ই-কমার্সকে পুরষ্কার দিল ই-কুরিয়ার

eCourierঅনলাইন ভিত্তিক কুরিয়ার প্রতিষ্ঠান ই-কুরিয়ারের ‘ই-কুরিয়ার সামার মাচেন্ট মিট আপ’ অনুষ্ঠিত হয়েছে। গতকাল ২৫ মে, বুধবার রাজধানীর একটি হোটেলে ই-কুরিয়ারের সঙ্গে যুক্ত প্রতিষ্ঠানগুলোর অংশগ্রহণে এ মিট আপ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) সভাপতি ও এফবিসিসিআইয়ের পরিচালক শামীম আহসান, বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্কের সাধারণ সম্পাদক মুনির হাসান, ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ই-ক্যাব) সভাপতি রাজিব আহমেদসহ অনেকে।

শামীম আহসান বলেন, আমাদের দেশে বর্তমানে ই-কমার্স খাত বেশ ভালো ভাবেই এগিয়ে চলেছে। এ ক্ষেত্রে যে সেবাটি সাধারণত বেশি নির্ভরযোগ্য ভাবে প্রয়োজন হয় সেটি হচ্ছে কুরিয়ার সেবা। আর অনলাইন ভিত্তিক কুরিয়ার সেবাদাতা প্রতিষ্ঠান ই-কুরিয়ার এ ক্ষেত্রে দারুন কাজ করছে। মুনির হাসান বলেন, আমাদের তরুনরা নানা ধরনের প্রযুক্তি ভিত্তিক উদ্যোগ নিয়ে সফলতার সঙ্গে কাজ করছে। ই-কুরিয়ার এ ধরনের উদ্যোগের মধ্যে একটি। ই-কুরিয়ারের সফলতা কামনা করে রাজিব আহমেদ বলেন, ই-ক্যাব ই-কমার্স সেবাদাতা প্রতিষ্ঠানগুলোকে নিয়ে কাজ করে। এর সঙ্গে কুরিয়ারের বিষয়টি যেহেতু জড়িত তাই এ ধরনের সেবাগুলোকে আমরা বেশি বেশি ই-কমার্স প্রতিষ্ঠান পরিচালনা করেন এমন ব্যক্তিদের সঙ্গে যুক্ত করার চেষ্টা করি।

অনুষ্ঠানের শুরুতেই ই-কুরিয়ারের মার্চেন্টদের সঙ্গে আলোচনা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে অনলাইন ভিত্তিক এই প্রতিষ্ঠান সম্পর্কে মাচেন্টদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন ই-কুরিয়ারের প্রধান নির্বাহী কর্মকর্তা বিপ্লব ঘোষ রাহুল। তিনি বলেন, সাধারণ কুরিয়ার সেবার বাইরে অনলাইন ভিত্তিক উন্নত কুরিয়ার সেবা দিতে ই-কুরিয়ার বদ্ধপরিকর। আমরা আমাদের মার্চেন্টদের সর্বোচ্চ সেবা দিতে চাই এবং তথ্যপ্রযুক্তি সুবিধার সঙ্গে পরিচিত করেও তুলতে চাই।

অনুষ্ঠানে সেরা ৫ মার্চেন্টকে পুরস্কৃত করা হয়। এতে ইলেকট্রনিকস ও গ্যাজেট ক্যাটাগরিতে সেরা ই-কমার্স সাইট ‘ফেমাসহাট ডট কম’, সেরা রেসপনসিভ মার্চেন্ট হিসেবে ‘পপস’, সবচেয়ে বেশি পার্সেল ডেলিভারী হিসেবে ‘নকস’, সেরা গ্রাহকসেবায় ‘আজকের ডিল’, সেরা ই-কমার্স সাইট হিসেবে কে এল শপিং মার্ট, লাইফস্টাইল ক্যাটাগরিতে সেরা ই-কমার্স সাইট হিসেবে ‘বাগডুম’কে পুরস্কৃত করা হয়। এ আয়োজনে সহযোগী ছিলো আজকের ডিল, লিংকিং লুপ এবং নিজল প্রোডাকশন।

ই-কুরিয়ার সম্পর্কে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে জানানো হয়, ই-কুরিয়ার বাংলাদেশের একটি সাইকেল ভিত্তিক কুরিয়ার সার্ভিস। বিভিন্ন প্রতিষ্ঠানের অফিশিয়াল বিভিন্ন ধরনের নথিপত্র ও পার্সেল কাঙ্খিত জায়গায় পৌছে দেওয়া উদ্দেশ্য নিয়ে যাত্রা শুরু হয়। এরপরে ই-কমার্স ব্যবসায়ী সেবা দেওয়া শুরু করে। ই-কুরিয়ারের গ্রাহক সেবার সুনির্দিষ্ট বৈশিষ্ট্যগুলো মধ্যে রয়েছে অ্যান্ডয়েড অ্যাপ, নিজস্ব ওয়েবসাইট, এসএমএস সুবিধা। যার মাধ্যমে গ্রাহক যেকোনো সময় তার পণ্যের অবস্থান জানতে পারবে।  এছাড়া ই-কুরিয়ার দিনের দুটো সময়ে অর্ডার নিয়ে সেই দিনেই পণ্য পৌছে দেবার মত সেবাও দিচ্ছে। ই-কুরিয়ারের রয়েছে ডোর টু ডোর সুবিধা।

বর্তমানে প্রতিষ্ঠানটি ২ হাজারের বেশি ই-কর্মাস সাইটের ই-কুরিয়ার সেবা দিচ্ছে। ঢাকা শহর ছাড়াও আগামীতে সারা দেশে ছড়িয়ে দেওয়া লক্ষ্যে কাজ অনলাইন ভিত্তিক কুরিয়ারের প্রতিষ্ঠানটি। ঢাকাতে ৮ ঘণ্টা, ২৪ ঘণ্টা ও ৪৮ ঘণ্টা এই তিনটি সময়ের ব্যবধানে ই-কুরিয়ার পণ্যটি গ্রাহকের কাছে পৌঁছে দেয়। ই-কুরিয়ার সার্ভিসটি মুলত সাইকেলের সাহায্যে পরিচালনা করা হয়। ঢাকা শহরে সবচেয়ে বড় সমস্যা যানজট। আর সাইকেলে কোনো জ্বালানি খরচ লাগে না। সাইকেলের সুবিধা নানামুখী। এই জন্য ই-কুরিয়ারের বাহন হিসেবে সাইকেলকে বেছে নিয়েছে। প্রসঙ্গত, ই-কুরিয়ারের যাত্রা শুরু হয় ২০১৩ সালের আগস্ট মাসে। ই-কুরিয়ারের ওয়েব ঠিকানা দেখা যাবে www.ecourier.com.bd এখানে।

 

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top