শিরোনাম

বৃহস্পতিবার, নভেম্বর 16, 2017 - কৃত্রিম বুদ্ধিমত্তায় পরিচালিত হবে জীবন | বৃহস্পতিবার, নভেম্বর 16, 2017 - বিশবছর পূর্তি উদযাপন করলো এরিকসন বাংলাদেশ | বৃহস্পতিবার, নভেম্বর 16, 2017 - ফেসবুক হ্যাক হওয়া থেকে বাঁচতে পারেন যে উপায়ে | বৃহস্পতিবার, নভেম্বর 16, 2017 - স্মার্টফোনে আসছে আরও শক্তিশালী জুম ক্যামেরা | বৃহস্পতিবার, নভেম্বর 16, 2017 - বাজারে এল স্যামসাং এর নতুন ফোন | বৃহস্পতিবার, নভেম্বর 16, 2017 - প্রথম“সিরামিক এক্সপো বাংলাদেশ– ২০১৭” শুরু হচ্ছে ৩০ নভেম্বর | বৃহস্পতিবার, নভেম্বর 16, 2017 - এইচটিসি আনলো নতুন ভিআর হেডসেট | বৃহস্পতিবার, নভেম্বর 16, 2017 - ঢাকায় যাত্রা শুরু করলো ‘রোবট রেস্টুরেন্ট’ | বৃহস্পতিবার, নভেম্বর 16, 2017 - ৭৫ শতাংশ কার্বন নির্গমন কমাবে মাইক্রোসফট | বুধবার, নভেম্বর 15, 2017 - বাংলালিংক নিয়ে এলো ব্যবসায়ীক পরিকল্পনার প্রতিযোগিতা “বাংলালিংক ইনোভেটর” |
প্রথম পাতা / অর্থনীতি / উদ্যোগ / সোশ্যাল ইমপ্যাক্ট অ্যাওয়ার্ড বিজয়ী টেন মিনিট স্কুল
সোশ্যাল ইমপ্যাক্ট অ্যাওয়ার্ড বিজয়ী টেন মিনিট স্কুল

সোশ্যাল ইমপ্যাক্ট অ্যাওয়ার্ড বিজয়ী টেন মিনিট স্কুল

10-min-scl

দেশের অন্যতম শীর্ষ মোবাইলফোন অপারেটর রবি আজিয়াটা লিমিটেডের সহযোগিতায় পরিচালিত দেশের সর্ববৃহৎ ডিজিটাল এডুকেশন প্লাটফর্ম টেন মিনিট স্কুল সম্প্রতি অনুষ্ঠিত সীডস্টার ঢাকায় সুইস অ্যাম্বাসির সোশ্যাল ইমপ্যাক্ট অ্যাওয়ার্ড জয় করেছে।

শিক্ষাখাতে গুরুত্বপূর্ণ অবদানের জন্য টেন মিনিটস স্কুল সম্প্রতি এ পুরস্কার অর্জন করে। বিজয়ী টিমের হাতে ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৬ তে পুরস্কার  তুলে দেন  অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, তথ্য ও প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনায়েদ  আহমেদ পলক এবং  সুইজারল্যান্ড দূতাবাস, ঢাকার  অর্থনীতি ও সংস্কৃতি বিভাগের প্রধা্ন ক্রিস্টোফার ফুক।

অনুষ্ঠানে আইসিটি বিভাগের সচিব শ্যাম সুন্দর সিকদার এবং সফটওয়্যার প্রস্তুত ও রপ্তানীকারদের প্রতিষ্ঠান বেসিসের সভাপতি মোস্তফা জব্বার উপস্থিত ছিলেন।

সব ধরণের শিক্ষার্থীর জন্য কোন রকমের বিনিময় মূল্য ছাড়াই শিক্ষামূলক কনটেন্ট সরবরাহ করার এ উদ্ভাবনী প্লাটফর্মটি গুণগত মানসম্পন্ন শিক্ষার বিকাশে কাজ করে যাচ্ছে।

সুইজারল্যান্ড ভিত্তিক প্রতিষ্ঠান সীডস্টার ওয়ার্ল্ড বিশ্বব্যাপী ৬৫ টিরও বেশি সম্ভাবনাময় ও উন্নয়নশীল দেশে সীডস্টার স্টার্টআপ প্রতিষ্ঠানগুলোর মধ্যে প্রতিযোগিতার আয়োজন করে। সারা বিশ্বের বিজয়ী স্টার্টআপদের নিয়ে সুইজারল্যান্ডে অনুষ্ঠিত সীডস্টার সামিটে প্রতিযোগিতা করার সুযোগ পাবে। বিজয়ী স্টার্টআপ বিজনেস ২০১৭ সয়ালে অনুষ্ঠিতব্য সীডস্টার গ্লোবাল সামিটে প্রতিযোগিতা করার সুযোগ পাবে।

৯১০ টি ভিডিও টিউটোরিয়াল ও কয়েক হাজার কুইজ দিয়ে সমৃদ্ধ টেন মিনিট স্কুলে ১ লাখ ৭৯ হাজারেও বেশি সাবসক্রাইবার রয়েছে। এর সবচেয়ে আকর্ষণীয় ফিচার হলো লাইভ ক্লাস। ফেসবুকে প্রতিদিন বাংলাদেশ সময় রাত ৮ টায় এই ক্লাসগুলো পরিচালনা করা হয়। লাইভ ক্লাসে দেশের বিভিন্ন প্রান্ত থেকে ৫৫ হাজারেরও বেশ শিক্ষাথী অংশ নিয়ে থাকেন।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top