শিরোনাম

বুধবার, মার্চ 22, 2017 - স্বল্পমূল্যের ল্যাপটপ কিনতে সাবধান ! | শুক্রবার, মার্চ 17, 2017 - বাংলাদেশে ইউসিসিকে একমাত্র পরিবেশক ঘোষনা করলো ট্রান্সসেন্ড | শুক্রবার, মার্চ 17, 2017 - এসএসডি-টেক এবং প্যাভিলিয়নের মধ্যে কন্টেন্ট পার্টনারশিপ সম্পন্ন | শুক্রবার, মার্চ 17, 2017 - মোবাইল অ্যাপস চালু করলো উরি ব্যাংক | শুক্রবার, মার্চ 17, 2017 - গার্ডিয়ান লাইফ এর জন্য মোবাইল অ্যাপ তৈরি করবে এসএসএল ওয়্যারলেস | বুধবার, মার্চ 15, 2017 - মাইক্রোম্যাক্সের নতুন দুইটি মডেলের স্মার্টফোন | বুধবার, মার্চ 15, 2017 - ডুয়াল ব্যাক ক্যামেরার হ্যালিও স্মার্টফোন আনল এডিসন গ্রুপ | বুধবার, মার্চ 15, 2017 - জিপি মিউজিকে ‘ভালোবাসার বাংলাদেশ’ | বুধবার, মার্চ 15, 2017 - কলসেন্টার এসোসিয়েশনের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত | বুধবার, মার্চ 15, 2017 - ইনোভেশন ফোরামের এন্টারপ্রাইজ পার্টনার হলো লিডসফট |
প্রথম পাতা / স্থানীয় খবর / স্কুলে শিশুদের ডিজিটাল পদ্ধতিতে পাঠদান
স্কুলে শিশুদের ডিজিটাল পদ্ধতিতে পাঠদান

স্কুলে শিশুদের ডিজিটাল পদ্ধতিতে পাঠদান

রাজধানীর মিরপুরস্থ প্রাইম ইন্টারন্যাশনাল স্কুলে শিশুদের ডিজিটাল পদ্ধতিতে পাঠদান অনুষ্ঠানের উদ্বোধন করা হয়েছে। এই উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য-প্রযুক্তিবিদ মোস্তাফা জব্বার।

mostafa-jabbar-school-corporateএসময় তিনি বলেন, ‘উন্নত বিশ্বের শিশুরা যখন আধুনিক শিক্ষায় ডিজিটাল পদ্ধতিতে শিক্ষা গ্রহণ করছে তখন আমাদের দেশে সেই পুরানো পদ্ধতির শিক্ষা ব্যবস্থা এখনও চালু আছে। বড় ব্যাগ আর ভারী ওজনের বইপত্র আর নয়। শিশুদের পড়াশুনা হবে একটি মাত্র ডিজিটাল ডিভাইসে।’

সম্প্রতি মিরপুরের ১১ নাম্বার সেকশনের ডি ব্লকের প্রাইম ইন্টারন্যাশনাল স্কুলে ডিজিটাল পদ্ধতিতে পাঠদান এর শুভ উদ্বোধন অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়। এই শিক্ষা প্রতিষ্ঠানটি ২০১৬ সাল থেকে বিজয় শিশু শিক্ষা ও বিজয় প্রাথমিক শিক্ষা ব্যবহার করে ছাত্র-ছাত্রীদেরকে শ্রেণিকক্ষে পাঠদান করবে।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন তথ্যপ্রযুক্তিবিদ জনাব মোস্তাফা জব্বার। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, মিরপুর ইংলিশ ভার্সন স্কুল এন্ড কলেজের প্রিন্সিপাল ইয়াহিয়া খান রিজন, বিজয় ডিজিটাল এর প্রধান নির্বাহী জেসমিন জুঁই, ঢাকা সিটি স্কুলের প্রিন্সিপাল আলমগীর হোসেন হেলাল, বাংলাদেশ আদর্শ শিক্ষা নিকেতন উচ্চ বিদ্যালয় এর প্রধান শিক্ষক শহিদুল ইসলাম তালুকদার।

অনুষ্ঠানটি সার্বিক সঞ্চালনায় দায়িত্বে ছিলেন জসিম উদ্দিন জয়। সভাপতিত্ব করেন প্রাইম ইন্টারন্যাশনাল স্কুলের প্রিন্সিপাল জয়নুল আবেদিন। অনুষ্ঠানের শেষ পর্যায়ে বিজয় ডিজিটাল-এর প্রধান নির্বাহী জেসমিন জুঁই বিজয় শিশু শিক্ষা ও বিজয় প্রাথমিক শিক্ষা সফটওয়্যার প্রদর্শন করেন। উক্ত প্রদশর্নীতে শিশুদের ও অভিভাবকদের অংশগ্রহণে চলে প্রশ্ন-উত্তর পর্ব ।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top