শিরোনাম

সোমবার, অক্টোবর 16, 2017 - গুগলের এই এয়ারপড হেডফোন যখন ট্রান্সলেটর | সোমবার, অক্টোবর 16, 2017 - কম্পিউটার গেমের আসক্তিতে হতে পারে ভয়াবহ পরিণতি | সোমবার, অক্টোবর 16, 2017 - ওটিসি ড্রাগ বিষয়ে সচেতনতা জরুরি | সোমবার, অক্টোবর 16, 2017 - ইউরোপ ও আমেরিকায় মেডিক্যাল পড়াশোনা | সোমবার, অক্টোবর 16, 2017 - ইউরোপ সাইপ্রাসে পড়াশোনা ও কাজ | সোমবার, অক্টোবর 16, 2017 - আসুসের নতুন অষ্টম প্রজন্মের মাদারর্বোড বাজারে | সোমবার, অক্টোবর 16, 2017 - ক্লাউড কম্পিউটিং মেলায় অংশ গ্রহন করছে বাংলাদেশের প্রতিনিধি দল | রবিবার, অক্টোবর 15, 2017 - পাতায়া ভ্রমনের স্বপ্ন পূরণ | রবিবার, অক্টোবর 15, 2017 - বৃৃটিশ কাউন্সিল আয়োজিত বই পড়া প্রতিযোগিতার চুড়ান্ত পরীক্ষা সম্পন্ন | রবিবার, অক্টোবর 15, 2017 - ঢাকায় অনুষ্ঠিত হলো ডিজিটাল মার্কেটিং সামিট ও অ্যাওয়ার্ড ২০১৭ |
প্রথম পাতা / সোশ্যাল মিডিয়া / ‘স্পোর্টস স্টেডিয়াম’ ফিচার আনছে ফেসবুক
‘স্পোর্টস স্টেডিয়াম’ ফিচার আনছে ফেসবুক

‘স্পোর্টস স্টেডিয়াম’ ফিচার আনছে ফেসবুক

খেলাধুলা সম্পর্কীত পোস্ট আপডেটের জন্য নতুন একটি ফিচার যোগ করতে যাচ্ছে সোশ্যাল নেটওয়ার্কিং জায়ান্ট ফেসবুক। ‘ফেসবুক স্পোর্টস স্টেডিয়াম’ নামের এই রিয়েল টাইম প্ল্যাটফর্মে খেলাধুলার খবর, ভক্তদের করা জনপ্রিয় পোস্ট, পরিসংখ্যান আর বিশেষজ্ঞদের ধারাভাষ্য-এর সবই থাকবে বলে জানিয়েছে সামাজিক যোগাযোগের সবচেয়ে বড় ওই মাধ্যমটি।

sports-stadium-feature-facebook-corporate

বুধবার নতুন ওই ফিচার ঘোষণার সময় প্রতিষ্ঠানটির পক্ষ থেকে বলা হয়েছে, “৬৫ কোটি ক্রীড়াপ্রেমি নিয়ে ফেসবুক এখন বিশ্বের সবচেয়ে বড় স্টেডিয়াম।” গেল সেপ্টেম্বরের হিসাব অনুযায়ী ফেসবুকের নিয়মিত ব্যবহারকারীর সংখ্যা এখন একশ’ কোটিরও বেশি।

নতুন ফিচারটি দিয়ে ফেসবুক আদতে মাইক্রোব্লগিং সেবা টুইটারের ‘বাড়া ভাতে ছাই’ দিতে চাইছে বলে জানিয়েছে রয়টার্স। বিভিন্ন খেলা চলাকালীন আপডেটের জন্য বেশ জনপ্রিয়তা আছে টুইটারের ‘লাইভ টুইটিং’ ফিচারের। এবার বুঝি টুইটারের সেই জনপ্রিয়তাতেই ভাগ বসাতে চাইছে ফেসবুক।

নিউ ইয়র্কভিত্তিক বিপণন প্রতিষ্ঠান জেনোপসি-এর প্রেসিডেন্ট মাইকেল অ্যারন ফ্লিকার বলেন, “ফেসবুকের জন্য ‘চ্যালেঞ্জ’ হচ্ছে ইতোমধ্যেই ফেসবুক স্পোর্টস স্টেডিয়াম-এর মতো অনেক কমিউনিটি রয়েছে। এটা একদম নতুন কিছু নয়।”

এখন শুধু রাগবি আর ফেব্রুয়ারিতে শুরু হতে যাওয়া সুপার বোলের খেলাগুলো নতুন ওই ‘ফেসবুক স্পোর্টস স্টেডিয়াম’ ফিচারের আওতায় পড়বে। তবে ভবিষ্যতে বাস্কেটবল আর ফুটবলসহ অন্যান্য খেলাগুলোও ওই ফিচারের আওতায় আনা হবে বলে জানিয়েছে ফেসবুক।

২০১৫ সালের সেপ্টেম্বরের এক হিসাব অনুযায়ী ফেসবুকের নিয়মিত ব্যবহারকারী একশ’ কোটি ছাড়িয়ে গেছে।

আরও পড়ুন:

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top