শিরোনাম

বুধবার, অক্টোবর 18, 2017 - বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডে চ্যাম্পিয়ন ‘প্রিজম ইআরপি’ | মঙ্গলবার, অক্টোবর 17, 2017 - ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের ডিজিটাল পেমেন্ট সার্ভিস ইউপের যাত্রা শুরু | মঙ্গলবার, অক্টোবর 17, 2017 - হুয়াওয়ে মেট ১০ এ যা আছে | মঙ্গলবার, অক্টোবর 17, 2017 - শাওমির নতুন ফোন রেডমি ৫এ | মঙ্গলবার, অক্টোবর 17, 2017 - ফাঁস হয়ে গেল নোকিয়া ৯ এর গোপন সমস্ত তথ্য | মঙ্গলবার, অক্টোবর 17, 2017 - হ্যাকারদের লক্ষ্য বাংলাদেশসহ অন্যান্য এশিয়ার দেশগুলোর ব্যাংকগুলো | মঙ্গলবার, অক্টোবর 17, 2017 - এডিএন ইডু সার্ভিসেস এর উদ্দেগে এজাইল বিষয়ক কর্মশলা অনুষ্ঠিত | মঙ্গলবার, অক্টোবর 17, 2017 - প্রথম ডিজিটাল মার্কেটিং অ্যাওয়ার্ডসে গ্রামীণফোনের ব্যাপক সাফল্য | সোমবার, অক্টোবর 16, 2017 - গুগলের এই এয়ারপড হেডফোন যখন ট্রান্সলেটর | সোমবার, অক্টোবর 16, 2017 - কম্পিউটার গেমের আসক্তিতে হতে পারে ভয়াবহ পরিণতি |
প্রথম পাতা / অফবিট / সনির কার্ভড ডিসপ্লের ফোন
সনির কার্ভড ডিসপ্লের ফোন

সনির কার্ভড ডিসপ্লের ফোন

sonyএকটা সময় সনির ফোন অনেকের প্রথম পছন্দের ছিল। কিন্তু গত কয়েক বছরে তেমন সারা না পাওয়াতে তারা অন্যরকমের চিন্তা ভাবনা করতে শুরু করে। তাই জাপানের টেক জায়ান্ট সনি এবার ‘প্রিমিয়াম’ কোয়্যালিটির ফোনের দিকে মনোযোগ কম দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। কেবলমাত্র ফ্ল্যাগশিপ নিয়েই ব্যস্ত হওয়ার চিন্তা করছে। এ বছরই দুটো ফ্ল্যাগশিপ সিরিজের দুটো মডেল এনেছে তারা। একটি এক্সপেরিয়া এক্সজেডএস এবং এক্সপেরিয়া এক্সজেড প্রিমিয়াম। এর সঙ্গে আরেকটি ফোন এনেছে তারা। ওটা এক্সপেরিয়া এক্সএ1 আল্ট্রা। সবাই বলছেন, মিডিয়াম কোয়্যালিটির স্পেসিফিকেশন বলে মনে হতে পারে। সে তুলনায় দামটা বেশি মনে হলেও জিনিস কিন্তু দারুণ।

এক্সপেরিয়া সিরিজের অন্য ফোনগুলো যেমন দেখতে, এর চেহারা একনজরে তেমনই মনে হবে। সামান্য পরিবর্তগুলো বুঝতে খুঁটিয়ে দেখতে হয়। এটা এক্সডেজ সিরিজের মতো অনেকটা চারকোণা বাক্সের চেহারা পেয়েছে। সনি এটাকে বলছে লুক সারফেস ডিজাইন। ওপর থেকে তাকালে বিষয়টি চোখে পড়বে। পর্দার ডান-বামে কোনো ফ্রেমই চোখে পড়বে না। পুরোটাই স্ক্রিন। শুধু তাই নয়, ওই দুই পাশে কার্ভড করা হয়েছে স্ক্রিন। ওপর-নিচ অবশ্য সামান্য বেজেল আছে।

পর্দাটা বেশ বড়, একেবারে ৬ ইঞ্চি। এটাকে সনির সবচেয়ে বড় স্ক্রিনের ফোনের শুরু বলা যেতে পারে। এই বিশাল স্ক্রিনেও অবশ্য রেজ্যুলেশন প্রতি ইঞ্চিতে ৩৬৭ পিক্সেল। কোণ থেকেও সুন্দর দেখা যায়। এতে ব্যবহার করা হয়েছে মডিয়াটেক হেলিও পি২০ চিপ। এটা অক্টা-কোর প্রসেসর। ইন্টারনাল ৬৪ জিবি স্টোরেজ আর ৪ জিবি র‍্যাম রয়েছে।

সনি এক্সএ1 আল্ট্রায় আছে অ্যান্ড্রয়েড ৭.০ নুগেট। যোগ হয়েছে এক্সপেরিয়ার কাস্টম ইউআই। র‍্যাম চমৎকার কাজ করে। সারাদিন ব্যবহার করলেও প্রায় ২ জিবি র‍্যাম একদম ফ্রি থাকে। পেছনে রয়েছে ২৩ মেগাপিক্সেলের অটোফোকাস ক্যামেরা। আছে একটি এলইডি ফ্ল্যাশ। আর সামনে মিলবে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। অন্যান্য এক্সপেরিয়া সিরিজের প্রিমিয়াম মডেলগুলোর ক্যামেরার মতোই অটো মোড মিলবে এতে।

ফুল এইচডি ভিডিও করতে সক্ষম দুটো ক্যামেরাই। পেছনের ক্যামেরায় পাবেন এইচপিআর মোড। বর্তমানে বাজারে একই দামের মধ্যে যে মোবাইলগুলো রয়েছে, কোনোটাই ৪কে ভিডিও করতে সক্ষম নয়। আসলে যারা ফ্যাবলেট কিনতে চান তাদের জন্য এই ফোনটি একদম সঠিক পছন্দের। এর ২৭০০এমএএইচ ব্যাটারি বেশ ভালো ব্যাকআপ দেয়।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top