শিরোনাম

বৃহস্পতিবার, মে 25, 2017 - জিপি অ্যাক্সেলারেটরের চতুর্থ ব্যাচের জন্য আবেদন গ্রহণ শুরু | বৃহস্পতিবার, মে 25, 2017 - বিসিএস-এ ‘ব্যবসা সাফল্যে প্রচার এবং প্রসার’ শীর্ষক প্রশিক্ষণ কর্মসূচী অনুষ্ঠিত | বৃহস্পতিবার, মে 25, 2017 - ব্র্যাক বিশ্ববিদ্যালয়ে দারাজের ফিউচার লিডারশীপ প্রোগ্রাম | বৃহস্পতিবার, মে 25, 2017 - ফাঁস হল নকিয়া ৯ এর ফিচার | বৃহস্পতিবার, মে 25, 2017 - নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জ এর সেরা পাঁচে বাংলাদেশের দুই প্রকল্প | বৃহস্পতিবার, মে 25, 2017 - স্মার্টফোনে চার্জ না থাকার জন্য দায়ী যে সকল অ্যাপ | বৃহস্পতিবার, মে 25, 2017 - ফেসবুকে ভিডিও আপলোডে পুরস্কার | বুধবার, মে 24, 2017 - গ্রাহকের হাতে পণ্য তুলে দিতে সর্বাপেক্ষা জনপ্রিয় মাধ্যম বিক্রয় ডট কম | বুধবার, মে 24, 2017 - জেডটিই এবং বাংলালিংক নিয়ে এলো বিশ্বের সবচেয়ে বড় ভার্চুয়াল এসডিএম | বুধবার, মে 24, 2017 - ৩৩১০ সহ নকিয়ার তিনটি স্মার্টফোন জুন থেকে দেশের বাজারে পাওয়া যাবে |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / গেমস / স্বাধীনতা দিবসে মুক্তি পাচ্ছে ‘হিরোজ অব ৭১: রিট্যালিয়েশন’
স্বাধীনতা দিবসে মুক্তি পাচ্ছে ‘হিরোজ অব ৭১: রিট্যালিয়েশন’

স্বাধীনতা দিবসে মুক্তি পাচ্ছে ‘হিরোজ অব ৭১: রিট্যালিয়েশন’

heroes-of-71

মুক্তিযুদ্ধের পটভূমি নিয়ে তৈরি অ্যান্ড্রয়েড গেম ‘হিরোজ অব ৭১’-এর নতুন সংস্করণ ‘হিরোজ অব ৭১: রিট্যালিয়েশন’ আগামী ২৬ মার্চ গুগল প্লে স্টোরে অবমুক্ত করার ঘোষণা দিয়েছে এর নির্মাতা প্রতিষ্ঠান পোর্টব্লিস। গতকাল বিসিসি অডিটোরিয়ামে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেয় প্রতিষ্ঠানটি।

সংবাদ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। ‘হিরোজ অব ৭১’ বাংলাদেশে মহান মুক্তিযুদ্ধের ওপর ভিত্তি করে তৈরি করা প্রথম সফল মোবাইল গেম। গুগল অ্যানালিটিক্স ডাটা অনুযায়ী গেমটি গুগল প্লে স্টোর থেকে ৩৮০,০০০ বার ডাউনলোড হয়েছে, বর্তমানে গেমটি খেলছেন ৬৮৪,১৯৬ জন, গেমটির টোটাল সেশন সংখ্যা ৪৯ লাখ এবং ইউজার রেটিং ৪.৭।

গেমটির নতুন সংস্করণে থ্রিডি গ্রাফিক্স এবং অ্যানিমেশনের মাধ্যমে ১৯৭১ এ মহান মুক্তিযুদ্ধের সময়ের যুদ্ধকালীন পরিবেশকে তুলে ধরা হয়েছে। ‘হিরোজ অব ৭১ :রিট্যালিয়েশন’-এর কাহিনী শুরু হয়েছে প্রিক্যুয়েল ‘হিরোজ অব ৭১’-এর কাহিনিসূত্রের সাথে মিল রেখে। শামসু বাহিনী বরিশালে শনির চরে একটি পাকিস্তানি ক্যাম্প দখল করে এবং শত্রুর আক্রমণের বিরুদ্ধে দুর্বার প্রতিরোধ গড়ে তোলে। যুদ্ধের শেষে তারা জয়লাভ করলেও দলের সদস্য সজল শহীদ হয়। শামসু বাহিনী সহযোদ্ধার মৃত্যুতে প্রতিশোধের শপথ নেয়। এবার তাদের সামনে নতুন মিশন।

শনির চর থেকে কিছু দূরে উল্লার হাটে একটি পাকিস্তানি টর্চার ক্যাম্পে কয়েকজন নারীকে অপহরণ করে বন্দী করে রাখা হয়েছে। এই বীরাঙ্গনাদের কোনো প্রাণহানি ছাড়া উদ্ধার করে নিয়ে আসাটা এখন শামসু বাহিনীর সামনে চ্যালেঞ্জ। এই টর্চার ক্যাম্পে আক্রমণের সময় তাদের পরিচয় হয় অনিলার সাথে। মেয়েদের নিয়ে একটি গেরিলা গ্রুপ গঠনের সময় অনিলা পাকিস্তানি সৈন্যদের হাতে ধরা পড়ে।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top